Saturday, May 18, 2024
spot_img
More
    Home Blog

    শেখ হাসিনার হাতেই বাংলাদেশের গণতন্ত্র সুরক্ষিত– খাদ্যমন্ত্রী

    সিটিভি নিউজ।। মোহাম্মদ আককাস আলী, সংবাদদাতা জানান === :
    গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন,শেখ হাসিনার হাতেই বাংলাদেশের গণতন্ত্র সুরক্ষিত। খাদ্যমন্ত্রী বলেন,১৯৮১ সালে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন না হলে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হতো না। প্রতিষ্ঠা হতো পাকিস্তান মডেলের গণতন্ত্রের। বঙ্গবন্ধু কন্যা গণতন্ত্র পুনরুদ্ধার করেছেন এবং তার নেতৃত্বে বাঙালি জাতি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে এগিয়ে যাচ্ছে। সাধন মজুমদার আরও বলেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাস করে। বিএনপি ও জাতীয় পার্টি গণতান্ত্রিক রাজনীতির দল নয়। দলগুলোর জন্ম হয়েছে সেনা শাসকদের হাতে। ওই দলগুলোতে গণতান্ত্রিক চর্চাও নেই।
    শুক্রবার (১৭ মে) সকালে নওগাঁ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৪৪তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসের অনুষ্ঠান শেষে গণমাধ্যমকর্মিদের বিভিন্ন প্রশ্নে এ মন্তব্য করেন তিনি। এর আগে নওগাঁ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও জাতীয় চার নেতার প্রকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিনি। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম এ খালেক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিভাস মজুমদার গোপাল, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আব্দুল লতিফ বকুলসহ দলীয় নেতাকর্মিরা এ সময় উপস্থিত ছিলেন। সংবাদ প্রকাশঃ ১৮-০৫-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    নেতা-কর্মীদেরকে নিরপেক্ষ ভুমিকা পালন করার আহবান চেয়ারম্যান প্রার্থী শাহাজালাল মিয়ার

    সিটিভ নিউজ, এম আর কামাল, নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ থেকে জানান : আসন্ন আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলার সর্বস্তরের আওয়ামীলীগ নেতা কর্মীদেরকে নিরপেক্ষ ভুমিকা পালন করার আহŸান জানিয়ছেন চেয়ারম্যান প্রার্থী (দোয়াত কলম প্রতীক) আলহাজ শাহাজালাল মিয়া।
    বৃহষ্পতিবার (১৬ মে) দুপুর ১২টায় উপজেলা সদরে তার বাড়ীতে এক সাংবাদিক সম্মেলনে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে এ সব কথা বলেন। তিনি এ সময় ভোটারদেরকে নির্বাচন কেন্দ্রে যাওয়া ও তাদের ভোটাধিকার প্রয়োগ করার ক্ষেত্রে কোন হুমকী ধমকীকে ভয় না পাওয়ার আহŸান জানান।
    শাহাজালাল মিয়া বলেন, আমি দীর্ঘ ১৭ বছর থানা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেছি, ১০ বছর উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছি। মিথ্যা মামলায় সাড়ে সাত মাস জেল খেটেছি। এ সময়ের মধ্যে আমি জানা সত্যে কোন অন্যায় কাজ করিনি। তথাপি অজান্তে যদি আমার ব্যবহারে কেউ কষ্ট পেয়ে থাকেন তা হলে আমাকে ক্ষমা করে দিয়ে নির্বাচনে নিরপেক্ষ ভুমিকা পালন করবেন।
    সাধারণ ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা শতস্ফুর্ত ভাবে নির্বাচন কেন্দ্রে ভোট দিতে যাবেন এবং পছন্দের প্রার্থীকে ভোট দিবেন। কারো হুমকী ধমকীতে কোন ভয় পাবেননা। খাগকান্দা, কালাপাহাড়িয়া ও বিশনন্দী ইউনিয়নের ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি নির্বাচিত হলে আমার দ্বারা আপনাদের কোন ক্ষতি হবে না, আমি নদী থেকে বালু কেটে নিয়ে আপনারদের বাড়ী ঘর ভাংবনা। নির্বাচন চলাকালিন সময়ে জেলা প্রশান, উপজেলা প্রশাসনসহ সকল আইন প্রয়োগকারী সংস্থগুলোর কাছ থেকো নিরপেক্ষ ভুমিকা পালন করার আশ^াস পেয়েছেন বলে উল্লেখ করে তিনি বলেন, আইন আপনাদের পাশে আছে। তা ছাড়া প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দেয়া নির্দেশণার কথা উল্লেখ করে তিনি বলেন, আমি আশা করি প্রশাসন নিরপেক্ষ থাকলে একটি সুষ্ঠু সুন্দর নিরপেক্ষ নির্বাচন আমরা দেখতে পাব। তিনি এ সময় তার দোয়াত কলম প্রতীকে ভোট দেয়ার জন্য সাধারণ ভোটারদেরকে অনুরোধ করেন। সংবাদ প্রকাশঃ ১৮-০৫-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    মনোহরগঞ্জে কৃষকের মাঝে কম্বাইন হারভেস্টার বিতরন

    সিটিভি নিউজ।। ইমরান হোসেন সোহাগ, মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধিঃ============ কুমিল্লার মনোহরগঞ্জে কৃষকের মাঝে কম্বাইন হারভেস্টার বিতরন করা হয়েছে। বুধবার বিকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপজেলা পরিষদ মাঠে এ বিতরণ সভার আয়োজন করে। উপজেলা নির্বাহী কর্মকর্তা উজালা রানী চাকমা উপজেলার হাসনাবাদ ইউপির আশিয়াদারী গ্রামের কৃষক মো. সোহাগ এর হাতে এ কম্বাইন হারভেস্টার হস্তান্তর করেন। সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রকীকরণ প্রকল্পের আওতায় ৫০% ভর্তুকি মূল্যে এ হারভেস্টার মেশিন পেয়ে খুশি ওই কৃষক। উপজেলা কৃষি কর্মকর্তা জানান এর মাধ্যমে ধান কাটা ও মাড়াই উভয় সুবিধা পাবে কৃষকরা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. মিলন, উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মো. শাহআলম, উপসহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা সেলিম আহম্মদ, উপসহকারি কৃষি কর্মকর্তা সমর বাবু, সাইফুল ইসলাম, গোলাম সারোয়ার, মহসিন আলম রাসেল, সৈকত বড়–য়া ঝিন্টু প্রমুখ।
    সংবাদ প্রকাশঃ ১৮-০৫-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    নির্বাচনী মাঠে প্রভাব বিস্তারের অভিযোগে সাংবাদিক সম্মেলন’ সিইসি’কে স্ব-শরীরে চাটখিলের ভোট প্রত্যক্ষ করার আহব্বান

    সিটিভি নিউজ।। নোয়াখালী প্রতিনিধি জানান======
    ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে নোয়াখালীর চাটখিল উপজেলা পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে স্থানীয় প্রশাসন, প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও ক্ষমতাশীন রাজনৈতিক দলের নেতাদের অতি-উৎসাহী আচরণ ও জনগনের মাঝে ভয়-ভীতি প্রদর্শনের কারণে সুষ্ঠ নির্বাচন নিয়ে শঙ্কা তৈরী হয়েছে দাবি করে প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) স্ব-শরীরে চাটখিল এসে ভোট গ্রহণ প্রত্যক্ষ করার আহব্বান জানিয়েছেন আনারস প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী জেড.এম আজাদ খান।
    শুক্রবার (১৭ মে) বিকালে চাটখিল পৌরসভার নিজ বাসভবনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে সিইসি’কে তিনি এই আহব্বান জানান।
    সাংবাদিক সম্মেলনে জেড.এম আজাদ খান বলেন, তিনি নির্বাচনী কর্মকান্ড শুরু করার পর থেকে তার নির্বাচনী কর্মীদের বিভিন্নভাবে হুমকি-ধমকি এমনকি প্রাণ নাশেরও হুমকি দেওয়া হয়েছে। এ বিষয়ে রিটার্নি কর্মকর্তা, সহকারী রিটার্নিয় কর্মকর্তা ও থানা পুলিশে অভিযোগ করেও তিনি কোন প্রতিকার পাননি। দোয়াত কলম প্রতিকের প্রার্থী (বর্তমান উপজেলা চেয়ারম্যান) জাহাঙ্গীর কবিরের পক্ষে থানার ওসি সরাসরি অবস্থান নিয়েছেন। যা তার কর্মকান্ডে প্রতীয়মান হচ্ছে। ওসি তার দায়িত্ব পালনের ক্ষেত্রে নিরপেক্ষতা হারিয়েছেন। যাহা সুষ্ঠ-নিরপেক্ষ ভোটের পরিবেশে বাধাঁ সৃষ্টি করবে বলে দাবি করেন তিনি। তাই অবাধ, সুষ্ঠ নির্বাচনের স্বার্থে চাটখিল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ইমদাদুল হকের অপসারণের দাবি জানান এই প্রার্থী ।
    জেড.এম আজাদ খান আরো বলেন, চাটখিল মহিলা ডিগ্রি কলেজের সভাপতি বর্তমান উপজেলা চেয়ারম্যান দোয়াত কলমের প্রার্থী জাহাঙ্গীর কবির। তাই ওই কলেজের শিক্ষকদের প্রিজাইডিং অফিসার নিয়োগ দিয়ে নির্বাচনে তাদের মাধ্যমে ভোট জালিয়াতির আশঙ্কা রয়েছে। একইভাবে খিলপাড়া আবদুল ওহাব ডিগ্রি কলেজের শিক্ষকগণও সরাসরি তার সমর্থনে রয়েছে। ফলে এই দুই কলেজের শিক্ষকদের কোনভাবেই নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্বে রাখা যাবে না। যদি রাখা হয় তাহলে নির্বাচন কমিশন ঘোষিত অবাধ ও সুষ্ঠ নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে।
    সাংবাদিক সম্মেলনে চেয়ারম্যান প্রার্থী আজাদ খানের কর্মী-সমর্থকসহ জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত প্রিন্ট, ইলেক্টনিক্স ও অনলাইন মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।
    এদিকে চাটখিল থানার অফিসার ইনচার্জের বিরুদ্ধে পক্ষপাতমূলক কর্মকান্ডের অভিযোগের বিষয়ে জানতে চাইলে নোয়াখালীল পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, নির্বাচনী দায়িত্ব পালনে ওসির বিরুদ্ধে কোন অভিযোগ ওঠলে নির্বাচনের সময় তাকে প্রত্যাহার করা হবে। সংবাদ প্রকাশঃ ১৮-০৫-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    পুলিশ পরিদর্শক আবু বকরের ৮তলা ভবনে অবৈধ গ্যাস সংযোগ!

    সিটিভি নিউজ, এম আর কামাল, নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ থেকে জানান : ইন্ড্রাস্ট্রিয়াল পুলিশ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ জোনের পরিদর্শক আবু বকর সিদ্দিকের ৮তলা ভবনে দীর্ঘদিন যাবত অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করে আসছে। অভিযানে বারবার বিচ্ছিন্ন করা হলেও পরবর্তীতে ফের সংযোগ নেয়া হয় ভনটিতে। আইনের লোকের এমন বেআইনি কর্মকাÐে বিরক্ত তিতাস গ্যাস কর্মকর্তারা।
    রাজধানীর খিলক্ষেতে পুলিশের এই কর্মকর্তার ৮তলা ভবনটির অবৈধ গ্যাস সংযোগ এর আগে কয়েকবার বিচ্ছিন্ন করা হলেও পুরোপুরি বন্ধ করা যায়নি। বুধবার (১৫ মে) ফের অভিযানে নামে তিতাস কর্তৃপক্ষ। এদিন কেয়ারটেকার জানান, ভবনটির মূল মালিক ইন্ড্রাস্ট্র্রিয়াল পুলিশ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ জোনের পরিদর্শক আবু বকর সিদ্দিক। তবে নথিপত্রে মালিক তার স্ত্রী শারমীন আক্তার বিথি। ভবনটিতে ২৫ টি চুলা রয়েছে। প্রতিটি চুলার ভাড়াটিয়ারা ১ হাজার ৮০ টাকা করে বাড়ির মালিককে দেন বলে জানিয়েছেন।
    তিতাস গ্যাসের একজন কর্মকর্তা বলেন, অফিশিয়ালি ভবনটিতে কোনো সংযোগ দেয়া হয়নি। এখন তিনি পুলিশ সদস্য হয়ে কীভাবে আইন ভাঙলেন বা প্রয়োগ করলেন, সেটি বলতে পারব না আমি।
    তিতাস গ্যাসের মহাব্যবস্থাপক মো. রশিদুল আলম বলেন, ভবনটিতে ২৫টি অবৈধ গ্যাসের চুলা রয়েছে। সকালেই ব্যবহার করেছে।
    ভাড়াটিয়ারা জানান, বাড়ির মালিককে বিল দিয়ে দীর্ঘদিন ধরে এই গ্যাস সংযোগেই রান্না করে আসছিলেন তারা। এক ভাড়াটিয়া বলেন, বিল্ডিংয়ে উঠার সময় স্যার বলেছে লাইনের গ্যাসই দেয়া হবে।
    এদিকে সব অভিযোগ অস্বীকার করে ইন্ড্রাস্ট্রিয়াল পুলিশের সিদ্ধিরগঞ্জ জোনের পরিদর্শক আবু বকর সিদ্দিক দাবি করেন, তার বাড়িতে কোনো অবৈধ গ্যাসের সংযোগ নেই। তিনি বলেন, যে অবৈধ সংযোগ ছিল তা আগেই কেটে দেয়া হয়েছে। তারপর আমি আর কোন অবৈধ গ্যাস সংযোগ নেইনি।
    এছাড়া এই কর্মকর্তা জানান, বৈধ গ্যাস সংযোগ পেতে তার আবেদন প্রক্রিয়াধীন রয়েছে। সংবাদ প্রকাশঃ ১৮-০৫-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    কোন ষড়যন্ত্র আমাকে আটকিয়ে রাখতে পারবে না- আখলাক হায়দার

    সিটিভি নিউজ।। সৌরভ মাহমুদ হারুন।। সংবাদদাতা জানান ====
    আসন্ন বুড়িচং উপজেলা পরিষদ নির্বাচনের ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আখলাক হায়দার বলেন, বুড়িচং উপজেলা নির্বাচনে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে কোন লাভ হবে না। কোন ষড়যন্ত্রই আমাকে আটকিয়ে রাখতে পারবে না। সকল ষড়যন্ত্র বুড়িচংয়ের জনগণই মোকাবেলা করবে। আর তা আগামী ২৯ তারিখ ঘোড়া প্রতীকে ভোট দিয়ে তা প্রমান করে দেবে। গতকাল ১৭ মে শুক্রবার বিকেলে বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের সাহেব বাজারে ঘোড়া প্রতীকের উঠান বৈঠকে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
    ময়নামতি ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক কাজী মো. অলি উল্লাহ অলি হুজুরের সভাপতিত্বে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. ফয়জুল হাসান বাবুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এহতেশামুল হাসান ভূইয়া রুমি, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুস সালাম বেগ। বুড়িচং উপজেলা যুবলীগ নেতা ও আখলাক হায়দারের ছেলে আদনান হায়দার।
    এ সময় আরো উপস্থিত ছিলেন, চৌয়ারা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন, এডভোকেট কিংকর চন্দ্র দেবনাথ চৌধুরী, পীরযাত্রাপুর ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন ঠিকাদার, বুড়িচং উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জালাল উদ্দিন , ভরাসার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো. জাকির হোসেন সহ অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।সংবাদ প্রকাশঃ ১৮-০৫-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    তিতাসে শত্রুতার জের ধরে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ

    সিটিভি নিউজ।। হালিম সৈকত, কুমিল্লা।। সংবাদদাতা জানান ====
    কুমিল্লার তিতাসে শত্রুতার জের ধরে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করার অভিযোগ উঠেছে। ৭০ শতাংশের একটি পুকুরে বিষ প্রয়োগ করে লক্ষাধিক টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। শুক্রবার (১৭ মে) রাতে উপজেলার নারান্দিয়া ইউনিয়নের খলিলাবাদ গ্রামের বাসিন্দা নারান্দিয়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি চেয়ারম্যান মো: সেলিম এর পুকুরে এ ঘটনা ঘটে।
    বিষ প্রয়োগের ফলে পুকুরের প্রায় লক্ষাধিক টাকার মাছ মরে ভেসে উঠেছে বলে জানান সাবেক চেয়ারম্যান সেলিম।
    এ ঘটনায় ভুক্তভোগী পরিবার ও সাবেক ইউপি চেয়ারম্যান সেলিম অভিযোগ তুলে জানান, প্রায় ৭০ শতক জায়গার উপর এ পুকুরটি দীর্ঘ দিন ধরে মাছ চাষ করছি। এবার পুকুরে নানা ধরনের দেশীয় বিভিন্ন জাতের মাছ চাষ করেছি। এতে আমার প্রায় ৩ লাখ টাকা খরচ হয়েছে। কিছু দিনের মধ্যেই মাছগুলো বাজারে বিক্রির উপযোগী হয়ে উঠতো। শুক্রবার রাতে কয়েকজন লোক আমার পুকুরের আশপাশে ঘোরাঘুরি করেছে বলে জানান আমাদের পাড়া প্রতিবেশীরা। পূর্ব শত্রুতার জের ধরেই এমন কাজ করেছে। সকালে পুকুরের পাড়ে বিষের মোড়ানো প্যাকেট পড়ে থাকতে দেখি। পুকুরে বিষ প্রয়োগের কারণেই সব মাছ মরে ভেসে উঠেছে। এতে আমাদের প্রায় লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে ধারণা করছি। এমন ঘটনা কারা ঘটাতে পারে বলে আপনারা মনে করছেন? এমন প্রশ্নে তারা আরও বলেন, ঘটনার সাথে শাখাওয়াত, বিল্লাল, ছাব্বিরসহ অজ্ঞাত আরও দুই থেকে তিনিজন ব্যক্তি জড়িত আছে আমরা স্থানীয় পাড়া প্রতিবেশীদের মাধ্যমে জানতে পেরেছি। আর তাদের সাথে আমাদের বাড়ির রাস্তার জায়গার সীমানা নিয়েও কিছুদিন ধরে নানা ঝামেলা চলছে সন্দেহের তালিকায় তারা থেকেই যায়। আমরা থানায় লিখিত অভিযোগ দায়ের করবো। প্রশাসনের নিকট আমাদের দাবী সুষ্ঠু তদন্তের মাধ্যমে এ অপরাধের সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় আনা হোক।

    এবিষয়ে অভিযুক্ত শাখাওয়াত ও সাব্বির বলেন, আমাদের বিরুদ্ধে আনীত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। সাজানো নাটক। এঘটনার সাথে আমরা জড়িত নই।

    তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাঞ্চন কান্তি দাশ বলেন, ঘটনাটি আমাকে অবগত করা হয়েছে এ ব্যাপারে লিখিত অভিযোগ পেলে তদন্ত পূর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। সংবাদ প্রকাশঃ ১৮-০৫-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    মৌলভীবাজার আসছেন পুলিশ প্রধান চৌধুরী আবদুল্লাহ আল মামুন

    সিটিভি নিউজ।। মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী,সংবাদদাতা জানান == : আজ মৌলভীবাজারে আসছেন বাংলাদেশ পুলিশের বিপিএম (বার), পিপিএম, ইন্সপেক্টর জেনারেল অব ‍পুলিশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

    আজ শনিবার (১৮ মে) দুপুর ১২ টার দিকে পুলিশ লাইন মুক্তিযুদ্ধভিত্তিক টেরাকোটা ‘মৃত্যুঞ্জয়ী’ উদ্বোধন ও সাড়ে ১২ টার দিকে পুলিশ সুপার কার্যালয়ের বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে মৌলভীবাজার জেলায় কর্মরত অফিসারদের সাথে মতবিনিময় সভায় অংশ গ্রহণ করবেন।

    এ সময় তার সহধর্মিনী ও পুনাক সভানেত্রী ডাঃ তৈয়বা মুসাররাত জাহাঁ চৌধুরী উপস্থিত থাকবেন। সংবাদ প্রকাশঃ ১৮-০৫-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    মৌলভীবাজারে আইসিবি ইসলামি ব্যাংক গ্রাহকের ‘টাকা দিতে পারছে না’

    সিটিভি নিউজ।। মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী, সংবাদদাতা জানান ==== : আইসিবি ইসলামী ব্যাংক মৌলভীবাজার শাখা চরম আর্থিক সংকটে ভুগছে। এমনটি জানাচ্ছেন দুর্ভোগগ্রস্ত গ্রাহকরা। দীর্ঘ প্রায় ২ মাসেরও অধিক সময় থেকে ব্যাংকে টাকা উত্তোলন করতে আসা গ্রাহকরা টাকা না পেয়ে ফিরে যাচ্ছেন।

    এতে দুশ্চিন্তায় হতাশা বাড়ছে প্রবাসী ও পর্যটন অধ্যুষিত এ জেলার গ্রাহকদের। ব্যাংকের কর্মকর্তারা নানাভাবে গ্রাহককে বোঝানোর চেষ্টা করেও ব্যর্থ হচ্ছেন। কোনো কোনো গ্রাহককে চেকের এমাউন্ট বুঝে কম করে হলেও কিছুটা অর্থ দেয়ার চেষ্টা চালাচ্ছেন। ব্যাংকের ওই শাখায় টাকা জমা নিলেও উত্তোলনে যত্ত সব ঝামেলা।

    পর্যাপ্ত টাকা নেই বলে চেক ফিরিয়ে দিচ্ছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। দু’চারদিন ব্যাংকে আসা-যাওয়া করেও টাকা উত্তোলনের কোনো সুরাহা হচ্ছে না। প্রতিদিনই ভিড় বাড়ছে টাকা উত্তোলনকারী গ্রাহকদের।

    হতাশা বাড়ছে ডিপিএস ও ফিক্স ডিপোজিটসহ অন্যান্য স্কিমে লাভের আশায় টাকা জমা রাখা গ্রাহকদের। নিয়মিত লেদদেনকারী গ্রাহকরা চরম হতাশা নিয়ে বলছেন এতোদিন থেকে এমন আর্থিক সংকট থাকলেও তা থেকে উত্তরণের কোনো পথই বের করতে পারছে না সংশ্লিষ্টরা। কেবল আশ্বাসেই গ্রাহকদের সময় ক্ষেপণ করছেন।

    গ্রাহকরা বলছেন- আমরা এই শাখার কর্মকর্তাদের সার্বিক আচরণে মনে করছি এই ব্যাংক এখন দেউলিয়া হওয়ার পথে। আমাদের জমাকৃত টাকা কীভাবে আমাদের হাতে পাবো এমন দুশ্চিন্তায় এখন রাতদিন একাকার।

    মৌলভীবাজার প্রেস ক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও ছড়াকার কবি আবদুল হামিদ মাহবুব মঙ্গলবার সকালের দিকে ওই ব্যাংকের নিজ একাউন্ট থেকে ৫৫ হাজার টাকা উত্তোলনের জন্য চেক নিয়ে গেলে তাকে টাকা না দিয়েই ফিরিয়ে দেন ব্যাংক কর্মকর্তারা। কারণ হিসেবে জানান- ব্যাংকে পর্যাপ্ত টাকা নেই। তিনি ওই চেকের ছবি দিয়ে তার ফেসবুকে একটি স্ট্যাটাস দেন।

    আইসিবি ইসলামী ব্যাংক মৌলভীবাজার শাখায় গিয়েছিলাম টাকা উঠাতে। ব্যাংক থেকে বললো ক্যাশ সংকট। টাকা দিতে পারবে না। জানতে চাইলাম কতদিন ধরে এই অবস্থা? উপস্থিত গ্রাহকরা জানলেন দুই মাস ধরে। ব্যাংকের এক কর্মকর্তা বলেন- আমাদের কিছুই করণীয় নেই। যত পারেন বাংলাদেশ ব্যাংকে অভিযোগ করুন। বাংলাদেশ ব্যাংকই আমাদের এই অবস্থার মধ্যে ফেলেছে। তার ওই লেখাটি কয়েক ঘণ্টার মধ্যেই শতাধিক শেয়ার হয়। অর্ধশতাধিক কমেন্ট পড়ে। তাতে অনেকই এই ব্যাংকের দায়িত্বহীনতা ও দেউলিয়াত্ব নিয়ে নানা মন্তব্য লিখেন।

    মৌলভীবাজার শহরের ব্যস্ততম এলাকা চৌমোহনার কোর্ট রোড এলাকায় আইসিবি ইসলামী ব্যাংক মৌলভীবাজার শাখা। প্রতিদিন শতাধিক গ্রাহক টাকা উঠাতে গিয়ে টাকা না পেয়ে ফিরে যাচ্ছেন। নিজের টাকা ব্যাংক থেকে উঠাতে না পারায় অনেককেই সমস্যা পোহাতে হচ্ছে।

    জানা যায় গেল ঈদের ছুটির দুইদিন পরও টাকার ঘাটতি থাকায় ব্যাংকের এই শাখাটি বন্ধ ছিল। গেল ৬ই মে টাকার অভাবে প্রায় ৩ ঘণ্টা বন্ধ ছিল। পরে প্রধান কার্যালয় থেকে গ্রাহকদের কিছু টাকা পাওয়া গেলে তালা খুলে অফিস কার্যক্রম শুরু হয়। এখনো ব্যাংকের অর্ধেক সাটার বন্ধ ও অর্ধেক খুলে কার্যক্রম চালানো হচ্ছে। এ রকম প্রায় দিনই বিভিন্ন সময় বন্ধ রাখতে হয়েছে কার্যক্রম। ক্ষুব্ধ গ্রাহকরা টাকা না পেয়ে কর্মকর্তা-কর্মচারীদের গালমন্দও করছেন। বড় ধরনের ঝক্কি-ঝামেলারও শঙ্কা করছেন সংশ্লিষ্টরা। এ নিয়ে জেলা শহরজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

    নাম প্রকাশে অনিচ্ছুক আইসিবি ইসলামী ব্যাংকের মৌলভীবাজার শাখার ক’জন কর্মকর্তা ও কর্মচারী বলেন- টাকা না পাওয়া ক্ষুব্ধ গ্রাহকদের গালিগালাজ শুনতে শুনতে আর সহ্য হচ্ছে না। টাকার সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত ব্যাংকটি বন্ধ রাখলে ভালো হতো। তারা জানালেন এখন প্রতিদিনই নানা উদ্বেগ ও উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন।

    আইসিবি ইসলামী ব্যাংকের মৌলভীবাজার শাখার ব্যবস্থাপক মো. তোফাজ্জল হোসেন মুঠোফোনে মানবজমিনকে এ বিষয়টি স্বীকার করে বলেন- বাংলাদেশ ব্যাংকের সবল ও দুর্বল ব্যাংক এ রকম একটি ঘোষণার পর সবাই টাকা উত্তোলন করতে হুমড়ি খেয়ে পড়ে। জমা না দিয়ে সবাই একসঙ্গে টাকা উত্তোলন করতে থাকায় এই সমস্যাটি প্রকট হয়। তবে যে একেবারেই লেনদেন হচ্ছে না তা এমন নয়। আমরা কমবেশি করে গ্রাহক সন্তুষ্ট রাখার চেষ্টা করছি।

    আমাদের চলমান এই সমস্যার বিষয়টি হেড অফিস অবগত। তারা আমাদেরকে আশ্বস্ত করছেন খুব শিগগিরই প্রয়োজনীয় ফান্ড দেবেন। এই শাখায় গ্রাহক রয়েছেন প্রায় ৬-৭শ’ জন। তবে সংকট দ্রুত কাটবে বলে তিনি গ্রাহকদের আশ্বস্ত করেন। সংবাদ প্রকাশঃ ১৮-০৫-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    কুমিল্লা উঃ চান্দলা আদি শিব মন্দির প্রাঙ্গণে হরিনাম মহাযজ্ঞোৎসব অনুষ্ঠিত

    সিটিভি নিউজ।। নিজস্ব প্রতিবেদক। । বৃহস্পতিবার কুমিল্লা ব্রাহ্মণপাড়া উপজেলাধীন উত্তর চান্দলা আদি শিব মন্দির প্রাঙ্গণে অষ্টম প্রহর ব্যাপী শ্রী শ্রী তারকব্রহ্ম হরিনাম মহাযজ্ঞোৎসব অনুষ্ঠিত হয়।
    তদুপলক্ষে গত বুধবার (৭ ফেব্রুয়ারী) বিকেলবেলা শুভ অধিবাস, গঙ্গা আবাহন ও মঙ্গল ঘট স্থাপন শেষে অধিবাস অন্তে শ্রীমদ্ভাগবত গীতা পাঠ। পরদিন বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) সূর্যোদয় হতে অষ্টম প্রহর প্রহর ব্যাপী শ্রী শ্রী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন আরম্ভ হয়ে শুক্রবার সূর্যোদয়ে সমাপ্ত। এরমধ্যে বৃহস্পতিবার শ্রী শ্রী শিব ঠাকুরের পূজা অর্চনা শেষে মধ্যাহ্নে শ্রী শ্রী মহাপ্রভুর ভোগরাগ অন্তে উৎসবে আগত ভক্ত-শ্রোতার মাঝে মহাপ্রসাদ বিতরণ করা হয়। সংবাদ প্রকাশঃ ১৭-০৫-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=