Friday, October 18, 2024
spot_img
More

    কুমিল্লার মুরাদনগরে ব্যবসায়ী হত্যায় ৪ আসামির মৃত্যুদণ্ড

    সিটিভি নিউজ।। নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি=================
    কুমিল্লার মুরাদনগরে ব্যবসায়ী হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক ফরিদা ইয়াসমিন এ রায় দেন।
    দণ্ডপ্রাপ্তরা হলেন, মুরাদনগর উপজেলার উত্তর ত্রিশ এলাকার মিজানুর রহমানের ছেলে মো. রফিক মিয়া, দেবিদ্বার উপজেলার মাধবপুর এলাকার ইউনুস মিয়ার ছেলে মো. নাজমুল শিকদার, ভিংলাবাড়ি এলাকার চান মিয়ার ছেলে মো. মান্নান মিয়া ও রাজু মিয়ার ছেলে মো. সুমন মিয়া।
    হত্যাকাণ্ডের শিকার ব্যবসায়ীর নাম ফারুক আহমেদ। তিনি মুরাদনগর উপজেলার উত্তর ত্রিশ এলাকার মো. মোস্তফার ছেলে। তিনি উপজেলার কোম্পানীগঞ্জ বাজারে কাপড়ের ব্যবসা করতেন।
    আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. রফিকুল ইসলাম জানান, ২০১৩ সালের ২ ডিসেম্বর নিখোঁজ হন ব্যবসায়ী ফারুক আহমেদ। এ ঘটনায় তার বাবা মোস্তফা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে ৭ ডিসেম্বর স্থানীয় একটি বালুর মাঠ থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে পুলিশি তদন্তে বেরিয়ে আসে চাচাতো ভাই রফিকুল ইসলাম তার কাছ থেকে প্রায় তিন লাখ টাকা ধার নেন। নির্দিষ্ট সময় পার হওয়ার পরেও রফিক সেই টাকা ফেরত দিচ্ছিলেন না। একপর্যায়ে রফিকের ভগ্নিপতি মান্নান মিয়ার সামনে টাকা চাইলে ক্ষিপ্ত হন তিনি। মান্নান ও রফিক পরিকল্পনা করে আরেক ভগ্নিপতি সুমনকে খবর দেয়। পরে তারা তিনজন মিলে দেবিদ্বার উপজেলার পরিচিত নাজমুল শিকদারকে ভাড়া করে।
    এরপর ফারুককে টাকা ফেরত দেবে বলে ডেকে আনেন। একপর্যায়ে স্থানীয় একটি মাঠে তার গলা কেটে হত্যা করে মরদেহ বালুচাপা দিয়ে চলে যায়। ঘটনার পাঁচদিন পর অর্ধগলিত মরদেহ শনাক্ত করে নিহতের পরিবার। এ ঘটনায় রফিকের ভগ্নিপতি ১৬৪ ধারায় জবানবন্দি দিয়ে ঘটনার দায় স্বীকার করে এবং পরিকল্পনামাফিক হত্যার কথা জানায়। এ মামলায় দীর্ঘ শুনানি শেষে কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক ফরিদা ইয়াসমিন এ রায় দেন। সংবাদ প্রকাশঃ ১২-৭-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments