মুরাদনগরে বিভিন্ন দাবিতে তৃতীয় শ্রেণি কর্মচারীদের কর্মবিরতি

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

কুমিল্লার মুরাদনগরে পদবী পরিবর্তন এবং পদোন্নতির দাবিতে পূর্ণদিবস কর্মবিরতি পালন করে উপজেলা পরিষদের সামনে তৃতীয় শ্রেণির কর্মচারীরা।

সিটিভি নিউজ।।     ফয়জুল ইসলাম ফয়সাল, মুরাদনগর সংবাদদাতা জানান —
বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে কর্মরত (১৬-২১ গ্রেজেডভূক্ত কর্মচারীদের সচিবালয়ের ন্যায় পদবী পরিবর্তন ও পদোন্নতির দাবিতে সারা দেশের মতো কুমিল্লার মুরাদনগরেও পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হয়। উপজেলা প্রশাসন ভবনের সামনে সোমবার পূর্ণদিবস কর্মবিরতি পালন করে তৃতীয় শ্রেণির কর্মচারীরা।
কর্মবিরতি কর্মসূচিতে উপস্থিত ছিলেন, উপজেলা ভূমি অফিসের ভারপ্রাপ্ত প্রধান সহকারী হারুন অর রশিদ, ইউএনও অফিসের সার্টিফিকেট সহকারী আব্দুল জলিল, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক শাহ আলম, সাট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর দেলোয়ার হোসেন, একাউন্টেন্ট ক্লার্ক নুরুল আমিন, উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার আশিকুর রহমান, চেকিং কাম সায়রাত সহকারী রাহেলা সুলতানা প্রমুখ।
আন্দোলনরত কর্মচারীরা জানায়, সচিবালয়ে অফিস সহকারী থেকে উপ-সচিব পর্যন্ত পদোন্নতির বিধান রয়েছে। অথচ একই যোগ্যতা নিয়ে বিভাগীয় কমিশনার অফিস, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, উপজেলা ভূমি অফিসে যোগদান করে পদোন্নতি ছাড়াই অবসরে যেতে হচ্ছে। সচিবালয়ের কর্মচারীদের বিভিন্ন পদবি পরিবর্তন করে তাদের মর্যাদা বৃদ্ধি করা হলেও আমাদের দীর্ঘ দিনের দাবি বাস্তবায়নের উদ্যোগ নেই। আমরা সরকারের সকল এজেন্ডা বাস্তবায়নে শতভাগ কাজ করলেও আমাদের ন্যায্য দাবি মানা হচ্ছে না।
২০১১ সালের ১৯ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদবি পরিবর্তন সংক্রান্ত সার সংক্ষেপ অনুমোদন দিলেও তা বাস্তবায়ন করা হয়নি। আমরা মানসিক, পারিবারিক ও সামাজিক ভাবে হীনমন্যতায় ভোগি। ফলে কর্মচারীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ অবস্থার ধারাবাহিকতা থাকলে কালেক্টরেটসহ সংশ্লিষ্ট অফিস সমুহের কার্যক্রম ই-নথিসহ সকল কাজ স্থবির হওয়ার সম্ভাবনা রয়েছে।

সংবাদ প্রকাশঃ  ২৩১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email