Sunday, September 29, 2024
spot_img
More

    বুড়িচংয়ে ছয়গ্রাম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচন নিয়ে হট্রগোলের সম্ভবনা

    সিটিভি নিউজ।। আক্কাস আল মাহমুদ হৃদয়।। সংবাদদাতা জানান ====
    কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমূল ইউনিয়নের ছয়গ্রাম উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটি নির্বাচন নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করার অভিযোগ পাওয়া গেছে। সরেজমিনে জানা যায়,রাত পোহালে ২৬ তারিখ বুধবার বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।এ নির্বাচনকে ঘিরে কয়েক সাপ্তাহ ধরে উভয়ের প্যানেল আলোচনা সভা সহ বিভিন্ন প্রচার-প্রচারণা চালিয়ে গেছে। তাদের আলোচনা সভায় এক পক্ষ অপর পক্ষকে বিভিন্ন ভাবে দোষারোপ করে বক্তব্য প্রদান করতে দেখা গেছে।প্যানেল এর প্রার্থীরা হলেন ডাক্তার এইচ এম দেলোয়ার মামুন(ছয়গ্রাম আলিম মাদ্রাসার সাবেক সভাপতি),তার প্যানেল এর অভিভাক সদস্য প্রার্থী ৫ নং গোলাম সামদানী,৬নং মাহবুব আলম,৭নং রফিকুল ইসলাম,৮নং ডাক্তার শিমুল চন্দ্র রায় এবং মহিলা অভিভাক সদস্য ১ নং মোসাম্মৎ রিনা আক্তার।অপর প্যানেল এর প্রার্থীরা হলেন মোস্তাফিজুর রহমান(ইসলামী ব্যাংকের সাবেক কর্মকর্তা), তার প্যানেল এর অভিভাবক সদস্য প্রার্থী হলেন ১ নং আব্দুল কুদ্দুছ, ২নং নজরুল ইসলাম,৩নং সালেহ উদ্দিন,৪নং জিয়াউর রহমান, ২নং মহিলা অভিভাক সদস্য শারমিন আক্তার। এর মধ্যে উভয়ের প্যানেলে দাতা সদস্য হিসেবে থাকায় এড.আরিফুর রহমান শ্রবণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দাতা সদস্য হিসেবে নির্বাচিত করা হয়।স্কুলের অভিভাবক ভোটের সংখ্যা মোট ৪৪৬টি। বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি কামাল উদ্দিন জানায়,বিদ্যালয়ের উন্নয়নের ধারা ধরে রাখার জন্য প্রতিষ্ঠানের আওতায় সকল গ্রামের সচেতন লোকজনকে একটি সভা অনুষ্ঠিত হয়েছিল সেখানে সবার মতামতে নির্বাচনে না গিয়ে একজনকে সিলেকশনে সভাপতি করার জন্য ঐক্যবদ্ধ হয়। কারণ নির্বাচন হলে প্রতিষ্ঠানের অর্থ অপচয় ও বিভিন্ন ক্ষতি সহ শিক্ষার্থীদের পড়ালেখা বিঘ্ন ঘটে বলে এমন মন্তব্য করে তিনি নির্বাচনের পক্ষে না। তবুও উক্ত সভায় সকলের সিদ্ধান্ত একমত পোষণ করেও ব্যাংকার মোস্তাফিজুর রহমান একটি সিন্ডিকেট তৈরি করে নির্বাচনে যেতে চায়! এতে তিনি নির্বাচনের নামে বিদ্যালয়ের পরিবেশ ও হট্রগোল করার জন্যই এমনটা করছেন বলে কামাল উদ্দিন মাস্টার ও স্বপন কুমার সাহা,গোলাম সামদানী,মোস্তাফা মেম্বার সহ ডাক্তার এইচ এম দেলোয়ার মামুন এর প্যানেল এর লোকজন অভিযোগ করেন,তারা নির্বাচনে ভোটের মাধ্যমে বিজয়ী হবেন বলে শতভাগ আশাবাদী। সভাপতি প্রার্থী ব্যাংকার মোস্তাফিজুর রহমান জানায়,এই স্কুলে তেমন কোন নির্বাচন হয় না,তাদের একটি সিন্ডিকেটের ইচ্ছামতই ম্যানেজিং কমিটি গঠন করা হয়,সেই সাথে মোটা অঙ্কের অর্থের বিনিময়ে ও নিয়োগ বাণিজ্য করে থাকে এই কমিটি।এই সিন্ডিকেটকে নির্বাচনের কথা বললেই নানা ধরনের তালবাহানা শুরু হয়ে যায় গোপনে কমিটি করে নিয়ে আসে।গত নির্বাচনে আমাকে পরিকল্পিত ভাবে পরাজিত করানো হয়েছে এই সিন্ডিকেট। এই সিন্ডিকেট সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করে এবং এই স্কুলে দায়িত্বে ভালো মানুষকে আসতে দেয় না।প্রতিবাদ করতে গেলে আমাদের উপরে নানা ধরনের হুমকি ধামকি প্রদর্শন করা হয়।আমি ২৬ তারিখের ম্যানেজিং কমিটির নির্বাচন সুষ্ঠুর ও নিরপেক্ষতার লক্ষে উপজেলার ইউএনও,মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এবং ওসি’র নিকট আবেদন করেছি। সুষ্ঠু নির্বাচন হলে ভোটের মাধ্যমে শতভাগ নিশ্চিত আমি বিজয়ী হবো। সুষ্ঠু নির্বাচন যেন হয় সেদিকে নিরাপত্তার ব্যবস্থা রাখার জন্য প্রশাসনের নিকট বিশেষ ভাবে অনুরোধ জানান সচেতন অভিভাবকবৃন্দ।

    এ বিষয়ে বুড়িচং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান জানান,ছয়গ্রাম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সুষ্ঠুর লক্ষ্যে আমাদের প্রশাসনের পক্ষ থেকে ম্যাজিস্ট্রেট সহ আইনশৃঙ্খলা নিয়োজিত থাকবে।

    এ বিষয়ে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মোসাম্মৎ সাহিদা আক্তার জানান,বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে যেন কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেদিকে আমাদের পক্ষ থেকে ম্যাজিস্ট্রেট থাকবে এবং নিরাপত্তার জন্য পুলিশ সহ বিশেষ টিম নিয়োজিত থাকবে। সংবাদ প্রকাশঃ ২৫-৬-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments