Tuesday, September 17, 2024
spot_img
More

    মুরাদনগরে রোহিঙ্গা যুবকে সনদ দেওয়ায় ডিবির হাতে আটক ইউপি সচিব

    সিটিভি নিউজ।। এম ফয়জুল ইসলাম ফয়সাল, মুরাদনগর। সংবাদদাতা জানান === কুমিল্লার মুরাদনগরে রোহিঙ্গা যুবককে জন্ম নিবন্ধন সনদ দেওয়ার অভিযোগে ১৩নং মুরাদনগর সদর ইউনিয়ন পরিষদের সচিব ইসমাইল হোসেনকে (৩৮) গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতারকৃত ইউপি সচিব ইসমাইল কুমিল্লা আদর্শ সদর উপজেলার গুনানন্দি গ্রামের বাচ্চু মিয়ার ছেলে। বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে মুরাদনগর উপজেলার নিমাইকান্দি এলাকা থেকে তাকে আটক করে নিয়ে যায় কুমিল্লা গোয়েন্দা পুলিশ।

    জানা যায়, গত ১৫ ফেব্রুয়ারি পাসর্পোট করতে এসে ইয়াছিন (১৯) নামের এক রোহিঙ্গা যুবক কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তাদের হাতে আটক হন। তখন পাসপোর্ট অফিসের কর্মকর্তারা রোহিঙ্গা যুবককে কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করেন। এ ঘটনায় গোয়েন্দা পুলিশ কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন। আটককৃত যুবক মিয়ানমারের বলিবাজার এলাকার সৈয়দ হোসেনের ছেলে।

    গোয়েন্দা পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে রোহিঙ্গা যুবক ইয়াছিন জানান, মিয়ানমার থেকে ২০ দিন আগে বাংলাদেশে এসে কক্সবাজার বালুখালি রোহিঙ্গা ক্যাম্পের ৯ নম্বর ব্লকে অবস্থান নেন। পরে চাচাত ভাই ওসমানের মাধ্যমে কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিস সংলগ্ন মদিনা ট্রাভেলসের হাসান মাহমুদ ও মোশারফ নামে দুই দালালের কাছে পাসপোর্ট করার চুক্তি করেন।

    চুক্তি অনুযায়ী হাসান মাহমুদ ও মোশারফ মুরাদনগর সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ড ঘোড়াশাল গ্রামের ভুয়া ঠিকানা দিয়ে রোহিঙ্গা যুবক ইয়াছিনের নামে জন্ম নিবন্ধন সনদ বানিয়ে নিয়ে যায়।

    জেলা গোয়েন্দা পুলিশ বিষটি তদন্ত করে ইউপি সচিব ইসমাইল হোসেনসহ কয়েকজনের সম্পৃক্ততা তথ্য পায় । এঘটনার প্রায় ৪ মাস পর ইউপি সচিব ইসমাইলকে মুরাদনগর থেকে গ্রেফতার করেন (ডিবি) পুলিশ।

    মুরাদনগর সদর ইউপি চেয়ারম্যান কাজী তুফরীজ এটন বলেন, “ প্রায় চার মাস আগে ইউনিয়ন পরিষদের সফটওয়্যার হ্যাক করে একটি সংঘবদ্ধ চক্র। তখন আমি বিষয়টি কুমিল্লা জেলা প্রশাসক, ইউএনও স্যারসহ সংশ্লিষ্ট মন্ত্রনালয়কে অবগত করেছি। জন্ম নিবন্ধনের সাথে অবৈধ পন্থায় যারা জড়িত তাদের আইনি প্রক্রিয়ায় বিচার হউক।

    কুমিল্লা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়া জানান, রোহিঙ্গা যুবককে জন্ম নিবন্ধন দেয়ার মামলায় সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ইউপি সচিব ইসমাইলকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার দুপুরে তাকে আদালতে হাজির করা হয়েছে।

    এবিষয়ে মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সিফাত উদ্দিন বলেন, ‘রোহিঙ্গা জন্ম নিবন্ধন সংক্রান্ত সরকারি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। ইউনিয়ন পরিষদের সেবা চালু রাখাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। সংবাদ প্রকাশঃ ২১-৬-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments