Tuesday, September 17, 2024
spot_img
More

    দেবীদ্বারে গ্যাসের চুলা বিস্ফোরনে কেঁপে উঠল পুরো এলাকা

    সিটিভি নিউজ।। এবিএম আতিকুর রহমান বাশার, দেবীদ্বার (কুমল্লা) প্রতিনিধি/=============
    দেবীদ্বারে গ্যাসের চুলা বিস্ফোরনে কেঁপে উঠল পুরো এলাকা। বিস্ফোরনে ৩ তলা একটি ভবনের দেয়াল ভেঙ্গে হেলে যায় এবং অপর ৩টি ভবনের দরজা জানালা এবং জানালার গ্লাস ভেঙ্গে ছিটকে উড়ে যায়।
    ঘটনাটি ঘটে মঙ্গলবার (১৮ জুন) রাত সোয়া ৯টায় দেবীদ্বার পৌর সদর এলাকার উত্তর শান্তিরোডের ‘সরকার ভিলায়’।
    স্থানীয়রা জানান, হঠাৎ বিস্ফোরনের শব্দে ৩ তলা বিশিষ্ট ‘সরকার ভীলা’র নিচ তলার দুইটি ফ্লাটের মাঝখানের একটি দেয়াল ধ্বসে পড়ে এবং দরজা জানালা, জানালার গ্লাস ভেঙ্গে উড়ে যায়। এসময় পুরো ভবনে আগুন ধরে যায়। পাশের ৩টি ভবনের দরজা- জানালা, জানালার গ্লাস ভেঙ্গে বৃষ্টির ন্যায় ছিটকে পড়ে। স্থানীয়রা ভূকম্পন এবং বজ্রপাত মনে করে আতঙ্কে হুরহুরি করে নামতে যেয়ে দু’জন আহত হন। ঘটনার সময় পাশর্^বর্তী ভবনগুলোর বৈদ্যুতিক মিটার বোর্ডগুলোতে আগুন ধরে যায়। স্থানীয়রা আগুন নিয়ন্ত্রনের চেষ্টা কালে মুরাদনগর ফায়ার সার্ভিসের একটি টিম এসে আগুন নিয়ন্ত্রনে আনেন। তবে বিস্ফোরনের কারন নিশ্চিত করে জানাতে পারেনি ফায়ার সার্ভিসের লোকজন এবং থানা পুলিশ।
    ক্ষতিগ্রস্থ ফ্লাটের ভাড়াটিয়া দুবাই প্রবাসী কাজী কুদ্দুস মিয়ার স্ত্রী ফেরদৌসী আক্তার জানান, ঈদের ছুটিতে দু’দিন পূর্বে ছেলে-মেয়েদের নিয়ে নিজ গ্রামের বাড়ি ওয়াহেদপুর ঈদ করতে চলে যাই। আজ রাতে বাড়ির মালিক এ দূর্ঘটনার সংবাদ দিলে দ্রুত এসে এ ঘটনা দেখি। আমি এখন সম্পূর্ণ নিঃস্ব, সবই পুড়ে ছাই হয়েগেছে। তিনি জানান, আমি গ্যাসের সিলিন্ডার ব্যবহার করিনা, পাইপ গ্যাস ব্যবহার করি। আমার রান্না ঘরের লোহার গ্যাসের চুলাটিও নাই। গ্যাসের চুলায় বিস্ফোরন হলে রান্না ঘরের দেয়াল, জানালার রডগুলো অক্ষত ছিল, চুলাটি ছিটকে বেড়িয়ে গেলে দেয়াল বা জানালা ভেঙ্গে যাওয়ার কথা। কিন্তু লোহার চুলার কোন অস্তি খুঁজে পাইনি।
    ক্ষতিগ্রস্থ ভবনের নিচতলার পাশ^বর্তী ফ্লাটের ভাড়াটিয়া স্কুল শিক্ষক মো. নজরুল ইসলাম জানান, বিকেলে ঝর ও প্রচন্ড শব্দে বজ্রপাত হয়েছিল, যার কারনে বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল। রাতে খাবার খেয়ে বিশ্রামে যাই, রাত সোয়া ৯টায় বিদ্যুৎ আসার কয়েক সেকেন্ডের মধ্যে বিষ্ফোরন ঘটে, প্রথমে ভেবেছিলাম বজ্রপাতের ঘটনা, পরে দেখি আগুনের পোড়াগন্ধ, দ্রুত রোম থেকে বেড়িয়ে এসে স্থানীয়দের সাথে আগুন নেভাতে চেষ্টা করি।
    পাশ^বর্তী দ্বিতল ভবনের মালিক দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ব্রাদার মন্টু চন্দ্র পাল জানান, রাতে দাওয়াত খেয়ে এসে দেখি আমার বাসার আশপাশে শত শত লোকজনের ভীড়। বাসায় ঢুকে দেখি পুরো ভবনের জানালা এবং জানার গ্লাসগুলো ভেঙ্গে ধুমড়ে ছিটকে পড়ে আছে। একই কথা জানালেন, পাশ^বতী ভবনের মালিক দেবীদ্বার সরকারি রেয়াজ উদ্দিন মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিনোদচন্দ্র সরকার। সরকার ভীলার অপর ভাড়াটিয়া নাজমুন নাহার জানান, গত রাত থেকে গ্যাস না থাকায় ফ্রীজে রাখা মাংসগুলো নষ্ট হয়ে যাচ্ছিল, তাই গ্যাস অফিসে অভিযোগ করলে তারা আজ সকালে রাইজার মেসিন ঠিক করে যাওয়ার পর গ্যাসের চাপ সাভাবিক ছিল।
    অপর ভবনের ভাড়াটিয়া প্রকৌশলী বাহাউদ্দিন জানান, বিকট শব্দে পুরো এলাকা কেঁেপ উঠে। ভূমিকম্প মনে করে দ্রুত নিচে নেমে এসে দেখি ভবনের পাশে লাগানো বৈদ্যুতিক মিটারগুলোতে আগুন এবং উপর থেকে বৃষ্টির ন্যায় গ্লাস ভাঙ্গা পড়ছে। পাশের বিল্ডিং এ আগুন জ¦লছিল।
    প্রতিবেশী আনোয়ার হোসেন জানান, ঈদের কারনে ক্ষতিগ্রস্থ ভবনের ভাড়াটিয়া বাসায় না থাকায় হতাহত থেকে তারা বেঁচে যায়। এসময় তাড়া হুুড়ু করে নামতে যেয়ে পাশের ভবনের আব্দুল আলীম ও ফাতেমা বেগম নামে দু’জন আহত হন। ক্ষতি গ্রস্থ ৩ তলা ভবনে ক্রেক দেখা দিয়েছে এবং ছাদে ফাটল ধরেছে।
    ঘটনাস্থল পরিদর্শনে আসা দেবীদ্বার থানার উপ-পরিদর্শক (এসআই) অঞ্জনকুমার নাহা জানান, কি কারনে বিস্ফোরন ঘটেছে তা বলা যাচ্ছেনা। ফায়ার সার্ভিসের লোকজনই ভালো বলতে পারবে।
    মুরাদনগর ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার মিঠুনচন্দ্র মন্ডল জানান, গ্যাস সিলিন্ডার থেকে বিস্ফোরন ঘটতে পারে অন্যথায় গ্যাসের চুলা চালু অথবা গ্যাস পাইপে লিকেজ থাকায় বদ্ধঘরে জমে থাকা গ্যাস বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ বিষ্ফোরন ঘটতে পারে। সংবাদ প্রকাশঃ ২১-৬-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments