Friday, July 5, 2024
spot_img
More

    বুড়িচংয়ে সীমান্তে বিএসএফের গুলিতে নিহত আনোয়ার হোসেনের মরদেহ ১০ ঘন্টার পর হস্তান্তর!

    সিটিভি নিউজ।। আক্কাস আল মাহমুদ হৃদয়।। সংবাদদাতা জানান =====
    কুমিল্লার বুড়িচং উপজেলায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মো: আনোয়ার হোসেন (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

    রোববার (৯ জুন ২০২৪) সকাল ৮টায় উপজেলার বাকশীমুল ইউনিয়নের জামতলা এলাকায় ভারতীয় সীমান্তে এ ঘটনা ঘটে।

    নিহত মো: আনোয়ার হোসেন বাকশীমুল ইউনিয়নের মীরপুর গ্রামের মরহুম চারু মিয়ার ছেলে।

    বাকশীমূল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল করিম জানান,জামতলা সীমান্তে বিএসএফের গুলিতে মো: আনোয়ার হোসেন নিহত হয়েছে খবর পেয়ে সীমান্তে গিয়ে লাশ দেখতে পাইনি,শুনেছি বিএসএফ লাশ ভারতে নিয়ে গেছে। কিছু দিন আগে কালি কৃষ্ণনগর এলাকার চিনি কারবারিরা বিএসএফকে মারধর করায় এমন প্রতিশোধ নিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

    স্থানীয়রা জানান, ভারত-বাংলাদেশ সীমান্তে জামতলা এলাকায় চিনি পাচারকারকালে একজনকে গুলি করেছে বিএসএফ। গুলিবিদ্ধ লাশ ভারতে নিয়ে গেছে।খবর পরে শংকুচাইল ক্যাম্পের বিজিবি সদস্যরা সীমান্ত এলাকায় যান।
    নিহতের স্ত্রী ও তার ছেলে-মেয়ে জানায়,আনোয়ার হোসেন দীর্ঘ পাঁচ বছর কুয়েত প্রবাসে ছিলেন।বাড়িতে এসে কোনো কাজ না থাকায় তিনি লেবার হিসেবে বর্ডারে গিয়ে মাঝে মধ্যে চিনি নামাতেন।ঘটনার দিন সকালে জামতলার ফজল হক চিনি নামাতে তাকে মোবাইলে কল দিয়ে বাড়ি থেকে নিয়ে যায়।তাদের এলাকার হানিফ ও অন্যান্য কারবারিরদদের সাথে লেবার হিসেবে কাজ করতেন বলে নিহত আনোয়ার হোসেনের পুত্র আলামিন জানান।নিহত আনোয়ার হোসেনের তিন মেয়ে ও এক ছেলে রয়েছে।স্থানীয় একাদিক সূত্রে জানা যায়,গত ২ জুন ২০২৪ তারিখে জামতলা-কালিকৃষ্ণনগর ৫ পিলার সীমান্তে চিনি পাচারকারি একটি দল বিএসএফের একজন সদস্যকে মারধর করে রাইফেল ওয়ারলেস সেট নিয়ে যায়। পরে স্থানীয় ইউপি সদস্য কাশেম মেম্বারের কাছে রাইফেল ও ওয়ারলেস সেট ফেরত দিলে বিজিবি’র কাছে তা হস্তান্তর করে।ওই দিন সন্ধ্যায় বিজিবি ও বিএসএফের একটি মিটিংয়ে তা ফিরিয়ে দেয় এবং উক্ত বিষয়টি সমাধান হয়েছিল।
    এদিকে ঘটনার ১০ ঘন্টা পর বিকেলে ৫ টায় পতাকা বৈঠকের মাধ্যমে মরদেহ বাংলাদেশে হস্থান্তর করেছে বিএসএফ।ইউপি সদস্য কাশেম জানান, বিকেলে ৫ টায় বুড়িচং উপজেলার রাজাপুর ইউনিয়নের পাঁচোড়া এলাকায় পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবির নিকট নিহত আনোয়ারের মরদেহ হস্থান্তর করেছে বিএসএফ।
    বিজিবি সদস্যরা আনুষ্ঠানিক ভাবে মরহেদ গ্রহন করার পর বুড়িচং থানা পুলিশের নিকট মরদেহটি হস্থান্তর করেন। পরবর্তীতে থানা পুলিশ ময়নাতদন্তের জন্য মরদেহটি কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। সন্ধ্যায় মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

    এ বিষয়ে ৬০ বিজিবি’র অধিনায়ক এএম জাবের বিন জব্বার জানান, সকালে আনোয়ার হোসেন ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের চেষ্টা করে।

    এ সময় বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছুঁড়লে গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এমন সংবাদ স্থানীয়দের মাধ্যমে বিজিবি শুনেছে।

    এ বিষয়টি নিয়ে বিএসএফ এর সাথে যোগাযোগ করা হলে বিএসএফ ঘটনার বিষয়টি অস্বীকার করেছে। যে বিএসএফের গুলিতে বাংলাদেশী নিহত হয়েছে। তবে তারা বিষয়টি খতিয়ে দেখছে।

    ক্যাপশনঃ কুমিল্লার বুড়িচং উপজেলার জামতলা সীমান্তে বিএসএফের গুলিতে নিহত আনোয়ার হোসেনের মরদেহ ঘটনার ১০ ঘন্টা পর বিকেলে ৫ টায় পতাকা বৈঠকের মাধ্যমে বাংলাদেশে পুলিশ ও বিজিবির কাছে হস্থান্তর করেছে বিএসএফ। সংবাদ প্রকাশঃ ০৯-৬-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments