Sunday, October 6, 2024
spot_img
More

    বিগত ১৭ বছর আড়াইহাজারের হিন্দু সম্প্রদায় অত্যাচারিত হয়েছে : আজাদ

    সিটিভি নিউজ, এম আর কামাল, নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) নজরুল ইসলাম আজাদ বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশে সারাদেশে বিএনপি নেতাকর্মীরা হিন্দু স¤প্রদায়ের পাশে আছে। আড়াইহাজারে হিন্দু স¤প্রদায় বিগত ১৭ বছরে বিভিন্নভাবে অত্যাচারিত হয়েছে। মন্দির ভাঙ্গা হয়েছে এবং হিন্দু স¤প্রদায়ের মানুষের জায়গা জমি দখল হয়েছে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে আড়াইহাজার উপজেলা প্রশাসনের আয়োজনে শারদীয় দূর্গা পূজা উপলক্ষ্যে মতবিনিময় সভায় বক্তব্যে রাখতে গিয়ে তিনি এসব কথাগুলো বলে।
    আজাদ বলেন, পূজোকে কেন্দ্র করে আমরা বিভিন্ন হিন্দু স¤প্রদায়ের নেতৃবৃন্দের সাথে আলোচনা করেছি। যেহেতু আমি ঢাকা বিভাগের দায়িত্ব রয়েছি। আমরা দেখেছি সারাদশেই হিন্দু স¤প্রদায় অত্যাচারিত ও নির্যাতিত হয়েছে। স্বৈরাচারী সরকারের সরকারের আমলে গত ১৭ বছরে হিন্দু স¤প্রদায় নানাভাবে অত্যাচারিত হয়েছে। এর আগে কিন্তু তারা এতটা অত্যাচারিত হয়নি। আপনারা নাটোর ও কক্সবাজারসহ বিভিন্ন জায়গায় কি ঘটনা ঘটেছিল তা দেখেছেন।
    তিনি বলেন, সারাদেশের মতন আড়াইহাজারও আমরা স্বেচ্ছাসেবক টিম গঠন করেছি। সামাজিকতা রক্ষায় হিন্দু স¤প্রদায় যেন নির্বিঘেœ সুন্দর ভাবে তাদের পুজো পালন করতে পারে তারই জন্য আমাদের এই কমিটি। তারা সকল পূজা মÐপগুলোতে পাহারায় থাকবে। আইন-শৃঙ্খলা রক্ষাকাহিনী বাহিনীর সমন্বয় করে একটি সুন্দর ও উৎসবমুখর পূজা উদযাপনে আমরা সর্বাত্ম্য সহযোগিতা করব। দেশনায়ক তারেক রহমান আমাদেরকে যেভাবে নির্দেশনা দিয়েছেন আমরা সেই নির্দেশনা অনুযায়ী কাজ করছি।
    তিনি আরও বলেন, আড়াইহাজারে হিন্দু স¤প্রদায়ের মানুষ গুলোর মধ্যে বেশির ভাগই নিরীহ ও গরীব। শারদীয় দুর্গাপূজায় তাদেরকে নিরাপত্তা দেওয়ার পাশাপাশি আমরা তাদেরকে আর্থিকভাবে সহযোগিতা করব। আর হিন্দু স¤প্রদায়ের নেতৃবৃন্দদেরকে একটি কথাই বলব আমাদের দেশনায়ক তারেক রহমান বলেছেন আপনারা কেউ নিজেকে সংখ্যালঘু বলবেন না আপনারা সবাই সমান। সংখ্যালঘু বলতে কোন শব্দ নাই। হিন্দু মুসলিম ভাইয়ে আমরা সবাই বাংলাদেশী আমরা সবাই একসাথে মিলেমিশে এদেশে বসবাস করব।
    আড়াইহাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নাহিদুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, আড়াইহাজার থানার ওসি এনায়েত হোসেন, উপজেলা বিএনপির সভাপতি ইউসুফ আলী ভ‚ঁইয়া, সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ, আড়াইহাজার পৌরসভা বিএনপির সভাপতি মোহাম্মদ উল্লাহ লিটন, সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমেদ ডালিম, আড়াইহাজার উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলমগীর হোসেন সাকিব, আড়াইহাজার উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি হারাদন চন্দ্র দেসহ প্রশাসন রাজনৈতিক ও হিন্দু স¤প্রদায়ের নেতৃবৃন্দ। সংবাদ প্রকাশঃ =০৪-১০-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments