চান্দিনার মহিচাইল ইউপি নির্বাচনে মুছা মজুমদার আবার ঘুরে দাড়াবে

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    শান্তনু হাসান খান (বিশেষ প্রতিনিধি)======= ‍
বর্তমান সিইসির আওতায় দেশে একটি উপজেলা, দুটি পৌরসভা এবং ২৫টি ইউপি নির্বাচন করতে যাচ্ছে আগামী ২৭ জুলাই। এতে কুমিল্লার ১টি, চাঁদপুর মতলবের ১টি, লক্ষীপুরের রামগতির ২টি, সদরের দিঘলীসহ ও শেরপুরের ১টি ইউপি নির্বাচনের জন্য ইতিমধ্যেই নৌকার প্রার্থীতা চূড়ান্ত করা হয়েছে।
সামাজিক দূরত্ব বজায় রেখে সারাদেশে ৪ হাজার ৫৭১টি ইউপি নির্বাচন ইতিমধ্যে ৭ ধাপে সমাপ্ত করেছে বিগত সিইসি-স্থানীয় মাঠ প্রশাসনের মাধ্যমে। ১০১ জনের মৃত্যুর মধ্যদিয়ে আওয়ামীলীগের প্রার্থীদের জয় হলেও বিদ্রোহী প্রার্থীদের অর্থাৎ স্বতন্ত্র প্রার্থীরা ছিলেন ফুরফুরে মেজাজে। আপাতত: দেশে বিক্ষিপ্তভাবে বেশ কয়েকটি জায়গায় পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের জমজমাট অবস্থা।
আর সে আলোকে কুমিল্লা জেলার চান্দিনা উপজেলার মহিচাইল একটি আলোচিত ও সমৃদ্ধশালী ইউনিয়ন। এখানে ইউপি নির্বাচনের নৌকার একক প্রার্থী সাবেক চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামীলীগের প্রবীন সভাপতি আবু মুছা মজুমদার। এখানকার ১৮ হাজার ভোটারদের অধিকাংশ মানুষের পছন্দের তালিকায় এ আবু মুছা মজুমদার। এছাড়াও এখানে নির্বাচনে আরো ৭ জন প্রার্থী মাঠে আছেন। তাদের অবস্থান ত থৈ বচঃ অর্থাৎ আগে যেমন ছিল তেমনিই থাকবে। কেননা ঘুরে দাঁড়াবে সাবেক চেয়ারম্যান আবু মুছা মজুমদার। এ ধরনের মন্তব্য এলাকাবাসীর। কেননা আবু মুছা মজুমদারের পারিবারিক ঐতিহ্যে লালিত আর ক্লিন ইমেজ নিয়ে দীর্ঘদিন এলাকায় আওয়ামী রাজনীতি করছেন।
এ প্রসঙ্গে আবু মুছা মজুমদার বলেন, আমার অতীতের পলিটিক্যাল ক্যারিয়ার আর জনগণ এবং মাটি ও মানুষের সাথে সম্পৃক্ততার বিষয়টি বিবেচনা করে সিলেকশন কমিটি তথা আমার নেত্রী-জননেত্রী শেখ হাসিনা আমাকে দল থেকে এবার নমিনেট করেছেন। আর এ জন্য আমি তাঁকে ব্যক্তিগতভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি। পাশাপাশি আমার মহিচাইলের ইউপির জনগণের পক্ষ থেকে আন্তরিকভাবে শুভেজ্ঞা জ্ঞাপন করছি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। আবু মুছা মজুমদার আরো বলেন আমার দৃঢ় বিশ্বাস, এখানে সুষ্ঠু নির্বাচন হবে। আর জনগণ যদি ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রয়োগ করতে পারে, তাহলে আমি যেকোন প্রার্থীকে ডিঙিয়ে বিপুল ভোটে জয়লাভ করতে পারবো ইনশাল্লাহ।
আবু মুছা মজুমদার আরো বলেন, এখানকার মাননীয় এমপি ডাঃ প্রাণ গোপাল দত্ত’র পৃষ্ঠপোষকতায় এতোদিন আমরা স্বচ্ছ রাজনীতি করে আসছি। আগামীতেও এর ধারাবাহিকতা থাকবে। তার নেতৃত্বে চান্দিনায় আওয়ামী ঘরনার সকল কর্মকান্ড অব্যাহত রেখেছি আমরা। নির্বাচিত হলে ইনশাল্লাহ আমার নেত্রীর দিক নির্দেশনায় সকল উন্নয়ন কর্মকান্ড নিয়ে এলাকাকে আরো স্বচ্ছল করে তুলার চেষ্টা করবো।
আবু মুছা মজুমদার চান্দিনার মহিচাইল ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ভোটার। বেড়ে উঠেছেন এ জনপদে। মহিচাইল স্কুলের ছাত্রাবস্থা থেকেই বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। সে সময় মিছিল মিটিং সমাবেশের মধ্য দিয়ে আবু মুছা মজুমদার এর উত্থান। আর তখনই তিনি ছাত্রলীগের আহবায়ক কমিটির আহবায়ক নির্বাচিত হন। মাঝখানে চান্দিনা ছাত্রলীগের নেতৃত্বও দিয়ে ছিলেন। পড়াশোনায় তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে গ্র্যাজুয়েশন করেন। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি। বর্তমানে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি। তিনি বলেন, আমি রাজনীতি করি আমার এলাকার জনগণের জন্য। এবার ইনশাল্লাহ জনগণ আমাকে ম্যান্ডেড দিবেন বলে আমার দৃঢ় বিশ্বাস। আর চেয়ারম্যান নির্বাচিত হলে এ ইউনিয়নকে অত্যাধুনিক ও ডিজিটাইলাইজড ইউনিয়ন হিসেবে জনগণকে উপহার দেয়ার চেষ্টা করবো।
৫৯ বছরের আবু মুছা মজুমদার সারা জীবন বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে আওয়ামী রাজনীতি করেছেন। দলের সাইনবোর্ড ঝুলিয়ে কোন রাজনৈতিক বাণিজ্য করেননি। সারা জীবন স্বচ্ছতার মধ্য দিয়ে আওয়ামীলীগের মূল স্রোতেই থেকে গেছেন। আর বর্তমানে তার এলাকার মাননীয় সাংসদ ডাঃ প্রাণ গোপাল দত্তের দিকনির্দেশনায় এলাকায় রাজনীতি করে যাচ্ছেন। নির্বাচিত হলে অতীতের অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার অঙ্গীকারবদ্ধ। তিনি বলেন আমার ইউনিয়নকে মাদকমুক্ত সমাজ ব্যবস্থা এবং অত্যাধুনিক ডিজিটালাইজড ইউনিয়ন হিসেবে জনগণকে উপহার দেয়ার চেষ্টা করবো আগামী ৫ বছরে।

সংবাদ প্রকাশঃ  ০১-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

 

Print Friendly, PDF & Email