নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারে তদারকি – কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা 

সিটিভি নিউজ।।   মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী : মৌলভীবাজারের জেলা প্রশাসকের  সার্বিক নির্দেশনায় বাজার মনিটরিং কমিটি কর্তৃক আজ শনিবার (২৪ এপ্রিল) মৌলভীবাজার জেলার সদর উপজেলার সিলেট রোড, কুসুমবাগ, কুদরত উল্ল্যা রোড, পশ্চিমবাজার, টিসি মার্কেট, চৌমুহনাসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, শাকসবজির পাইকারি আড়ত, মাছের বাজার, মুরগির বাজার, গরু ও খাসির মাংসের বাজার, ফলের বাজার, ডিমের বাজার, চাউলের পাইকারি বাজার  এবং অন্যান্য দোকানে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।
উক্ত তদারকি কার্যক্রমে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক  মো আল-আমিন, জেলা বাজার অনুসন্ধানকারী আজবাহার মুন্সি, জেলা নিরাপদ খাদ্য অফিসার মুহাম্মদ শামসুল আরেফিন, মৌলভীবাজার ক্যাব কমিটির সভাপতি এডভোকেট আবু তাহের, বাংলাদেশ ক্ষুদ্র ও কটির শিল্প সমিতি মৌলভীবাজারের সভাপতি বকসী ইকবাল আহমদসহ বাজার কমিটির সদস্যবৃন্দ এবং সহযোগিতা করেন আমর্স ব্যাটেলিয়ান পুলিশ ফোর্স। তদারকি অভিযানে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় করা, মূল্য তালিকা না রাখা, মৌসুমী ফল তরমুজ অতিরিক্ত দামে বিক্রয় করাসহ বিভিন্ন অনিময়ের  দায়ে  সিলেট রোডে মেসার্স খাজা সবজি ভান্ডাকে ১ হাজার টাকা, কুদরত  উল্ল্যা রোডে অবস্থিত আলী ফার্মেসীকে ২ হাজার টাকা, কোর্ট রোডে অবস্থিত মায়ের দোয়া ফল ভান্ডাকে ২ হাজার টাকা, চৌমুহনাতে অবস্থিত মদিনা  ফল ভান্ডারকে ২ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।
জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক  মো আল-আমিন এর নেতৃত্বে  আজকেরঅভিযানে মোট ৪ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৭ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়। পেঁয়াজ, রসুন, আদা, চাল, তেল, বিভিন্ন প্রকারের মশলাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দোকানগুলোর ক্রয় ভাউচার বিক্রয় মূল্যের সাথে মিলিয়ে দেখা হয়। বিক্রেতার কাছ থেকে ক্রয় ভাউচার সংগ্রহসহ উক্ত নিত্য প্রয়োজনীয় পণ্যগুলোর দাম মূল্য তালিকায় লিখে দোকানের সম্মুখে ক্রেতা সাধারণের সুবিধার্থে প্রর্দশন করার জন্য উক্ত প্রতিষ্ঠানের মালিকদের নির্দেশনা দেওয়া হয়।

আজকের তদারকি কার্যক্রমে বাজারে ক্রেতা ও বিক্রেতাদের স্বাস্থ্যবিধি মানার অনুরোধসহ মাস্ক বিতরণ করা হয়। ন্যায্য মূল্যে ভোগ্য পণ্য প্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে এবং ভোগ্য পণ্য সামগ্রীর দাম যেন কেউ অনৈতিক ভাবে বাড়াতে না পারে সেই লক্ষ্যে বাজার মনিটরিং কমিটি কর্তৃক প্রতিনিয়ত বাজার তদারকি কার্যক্রম চলমান থাকবে।সংবাদ প্রকাশঃ  ২৪২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ