Sunday, October 20, 2024
spot_img
More

    বুড়িচং এসোসিয়েশন ফ্রান্স(বাফ)” এর পূর্ণাঙ্গ কমিটি গঠন ও বাৎসরিক আনন্দ ভ্রমণ

    সিটিভি নিউজ।। সৌরভ মাহমুদ হারুন বুড়িচং কুমিল্লা সংবাদদাতা জানান=====
    “ভাতৃত্বের বন্ধন, আলোকিত বুড়িচং” এই স্লোগানের আলোকে- মানবতা, সমতা ও শিক্ষা এই তিন মুল মন্ত্রকে সামনে রেখে প্যারিসের উপকন্ঠ পন্থায় “বাফ” এর প্রধান উপদেষ্টা শাহাদাৎ হোসেনের সভাপতিত্বে ও সম্মানিত উপদেষ্টা মজিবুর রহমান খাঁনের সঞ্চালনায় “Burichong Association en France(BAF)” এর পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন- এন.কে নয়ন(সাফ এর সভাপতি ও “বাফ”এর সম্মানিত উপদেষ্টা), মোঃ আঃ বাতেন (সম্মানিত উপদেষ্টা), নাছির আহাম্মেদ, মোঃ রুহুল আমিন, শামিম ভূইয়া,শরীফুল ইসলাম মাসুদ, কাউছার আহম্মেদ, মোঃ বদিউজ্জামন, সোহেল রানা, মো. নাহিদ হাসান, আরিফুর রহমান অপু, সাইফুল ইসলাম পলাশ, কে এম কামরুল হাসান পলাশ, মোঃ নাসির সুমন প্রমুখ। ফ্রান্সে প্রবাস জীবনে দীর্ঘদিন বিভিন্ন সামাজিক কর্মকান্ডের মাধ্যমে নিজেদেরকে ঐক্যবদ্ধের প্রয়াসে সফলতার মুখ দেখলো কুমিল্লা-৫, বুড়িচং-ব্রাক্ষণপাড়া বাসী।
    বিগত বছর গুলোতে উষা ফ্রান্স শাখা ও আলোকিত বুড়িচং-২০২০ এর ব্যানারের মাধ্যমে ফ্রান্সের প্যারিসে বিভিন্ন ইভেন্ট সফলতার সাথে সম্পূর্ণ করে ফ্রান্স প্রবাসী বুড়িচং-ব্রাহ্মণপাড়া বাসী, এরই ধারাবাহিকতায় বৃহত্তর সাংগঠনিক পরিকল্পনার অংশ হিসেবে গত ০৮/১০/২০২৩ তারিখে “Burichong Association en France(BAF)”আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে আংশিকভাবে একটি কমিটি গঠন করে, যা গত ২৯/০৯/২০২৪ইং সবার সর্বসম্মতিক্রমে জনাব আল-আমিন খানকে সভাপতি, সারোয়ার হোসেন- সিনিয়র সহ-সভাপতি, শরিফ আহাম্মদ-সাধারণ সম্পাদক, সাব্বির আহাম্মেদ(সোহাগ)- সাংগঠনিক সম্পাদক, নাজমুল সবুজে কোষাধ্যক্ষ করে ৩৩(তেত্রিশ) সদস্যের একটি পূর্ণাঙ্গ কমিটিতে রুপান্তরিত করা হয়।
    প্রবাস মানেই সোনার হরিণ, এই সোনার হরিণের সন্ধানে কত জীবন হারিয়ে যাচ্ছে? কত পরিবার ধংসের কাঠগড়ায়? তা হয়তো অনেকেরই অজানা, আমাদের কুমিল্লা-৫ এর একটি বিশাল কমিউনিটি নিয়ে আমরা ফ্রান্স প্রবাসীগণ একজন আরেকজনের ভোগান্তি, হতাশা ও অসহায়ত্বের শিকলে আবদ্ধতাকে দূরে ঠেলে দেয়ার প্রয়াসে এই সংগঠনে এক পরিবারে আবদ্ধ। আমরা প্রবাসীরা দেশ উন্নয়নের মহাশক্তি রেমিট্যান্স যোদ্ধা হয়েও, বিভিন্ন হয়রানির শিকার হতে হয়। বিশেষ করে প্রবাসীরা যখনই মারাযায় তখন দেশে লাশ আনা নিয়ে চিন্তা-বিরম্বনায় থাকতে হয় প্রবাসীর পরিবার আত্মীয়-স্বজনরা ও তার প্রবাসী সহকর্মী বন্ধু বান্ধবদের। মৃত্যুর পরও মাসের পর মাস চলে যায় কিন্তু লাশ দেশে আসেনা, পাশে কাউকে পাওয়া যায়না, এসব কথা চিন্তা করেই কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) এর ফ্রান্স প্রবাসীরা বুড়িচং এসোসিয়েশন ফ্রান্স(বাফ)’ নামে এই সংগঠন গঠন করেন।
    অত্র সংগঠন ফ্রান্স তথা বাংলাদেশে বিভিন্ন সামাজিক কর্মকান্ডের মাধ্যমে নিজেদেরকে ঐক্যবদ্ধের প্রয়াসে সফলতার সহিত এগিয়ে যাচ্ছে। উক্ত সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক উপদেষ্টা পরিষদের পরামর্শক্রমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করেন, উক্ত সভার সভাপতি(প্রধান উপদেষ্টা) কমিটি ঘোষণা করলে নবনির্বাচিত কমিটিকে উপস্থিত সবাই স্বাগত জানায়। সংগঠনের কর্মকাণ্ড আরো গতিশীল করার লক্ষ্যে সংগঠনের সভাপতি মহোদয় সবাইকে সক্রিয় থাকার জন্য অনুরোধ জানান এবং প্যারিসের অদূরে প্রবাসীদের নিয়ে “আনন্দ ভ্রমণ ও মিলনমেলা ২০২৪” এর যাত্রা করেন ফ্রান্সের PLAGE DE RIVA BELLA(রিভা বেলা সুমুদ্র সৈকত) এ। সবশেষে প্রধান উপদেষ্টা জনাব শাহাদত হোসেন নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দসহ সবাইকে স্বাগত জানান এবং এসোসিয়েশনের সার্বিক মঙ্গল কামনা করেন ও দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন। সংবাদ প্রকাশঃ =১৯-১০-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments