Monday, September 30, 2024
spot_img
More

    সোনারগাঁয়ে চাঁদাবাজির অভিযোগে বিএনপি নেতা আতাউরকে আটক করেছে সেনাবাহিনী

    ছবির ক্যাপশন ঃ সেনাবাহিনী বিএনপি নেতা আতাউরকে আটকের পর সোনারগাঁ থানায় হস্তান্তর করছে।
    সিটিভি নিউজ, এম আর কামাল, নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের মোগরাপাড়া চৌরাস্তা বাস স্ট্যান্ড বিএনপি নেতা আতাউর রহমানকে (৪৭) সেনাবাহিনী আটক করেছে। তার বিরুদ্ধে চাঁদাবাজি সহ বিভিন্ন অভিযোগ রয়েছে। রবিবার (২৯ সেপ্টেম্বর) ভোর রাতে উপজেলা হাবিবপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। আটককৃত আতাউর রহমান উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও মোগড়াপাড়া ইউপি বিএনপির সাধারণ সম্পাদক।
    তার গ্রেফতারের ব্যাপারে উপজেলা বিএনপির সভাপতি আবদুল মান্নান জানান, আতাউর চাঁদাবাজ না। তাকে শত্রæতামূলক ভাবে অভিযোগ দিয়ে আটক করানো হয়েছে।
    স্থানীয়রা জানিয়েছে, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করে দেশ থেকে পালিয়ে যাওয়ার পর আতাউর মোগরাপাড়া চৌরাস্তায় অবস্থিত বিভিন্ন মার্কেটে প্রায় ৩০টি দোকানে তালা লাগিয়ে বন্ধ করে দেয়। পরে প্রত্যেক দোকানির কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে তাদের দোকান খুলে দেয়।
    এছাড়াও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পাশে সড়ক ও জনপথের বিশাল জায়গা দখল করে ফলের দোকান বসিয়ে দোকান প্রতি ৫০০ টাকা করে প্রতিদিন দুই লাখ টাকার উপরে চাঁদা আদায় করে।
    এছাড়া নাফ ও বোরাক পরিবহন এবং ট্রাক স্ট্যান্ডসহ বিভিন্ন পরিবহনে ব্যাপক চাঁদাবাজি করে আসছে। শুধু তাই নয়, আতাউর, মোতালেব কমিশনারসহ বিএনপির একাধিক নেতা মেঘনা গ্রæপের মেঘনা ইকোনমিক জোন ও বিভিন্ন কারখানায় গিয়ে মালিকদেরকে ওয়েষ্টটেজসহ বিভিন্ন মালামাল তাদেরকে নির্দেশ দেয়।
    স্থানীয়রা আরা জানায়, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় আহত ও নিহতদের ঘটনায় মামলা দায়েরের আগে সোনারগাঁয়ের অনেক ব্যবসায়ী এবং আওয়ামী লীগ নেতাদের কাছে থেকে মোটা অংকের বাণিজ্য করেছে আতাউর ও তার লোকজন।
    অন্যদিকে আতাউরের ভাতিজা হৃদয় (৩৩) ও অনিক (২৬) এলাকায় মাদকের ডিলার হিসেবে পরিচিত। বিএনপি নেতা আতাউর ও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুর স্ত্রী বিউটির ছত্র ছায়ায় একটি সিন্ডিকেট করে হৃদয় ও অনিক দীর্ঘ দিন যাবত ইয়াবা, ফেনসিডিলসহ মাদক ব্যবসা পরিচালনা করে আসছে।
    সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ বারী বলেন, সেনাবাহিনী সদস্যরা আটকের পর সকালে আতাউর রহমানকে থানায় বুজিয়ে দিয়েছেন। তাকে আদালতে পাঠানো হয়েছে। সংবাদ প্রকাশঃ =৩০-৯-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments