Wednesday, July 24, 2024
spot_img
More

    কুমিল্লা জেলা পুলিশ সুপার কে পাঠাগার আন্দোলন বাংলাদেশের বিদায় সংবর্ধনা

    গত সোমবার বিকেলে নগরীর টাউন হলের মুক্তিযোদ্ধা কর্ণারে আয়োজিত বর্ণিল অনুষ্ঠানে কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম কে বিদায়ী সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করেন পাঠাগার আন্দোলন বাংলাদেশ ও বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের নেতৃবৃন্দ সহ অতিথিরা।

    সিটিভি নিউজ।। এম এইচ মনির নিজস্ব প্রতিবেদক জানান =====
    কুমিল্লায় পাঠাগার আন্দোলন বাংলাদেশ ও বাংলাদেশ বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের আয়োজনে এবং যুব সংসদ বাংলাদেশ ও জেলা যুব ফোরামের ব্যবস্থাপনায় বইবান্ধব সমাজ, জনসম্পৃক্ততা ও পুলিশের ভূমিকা শীর্ষক আলোচনা সভা ও জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম কে বিদায়ী সংবর্ধনা প্রদান করা হয়েছে।
    গত সোমবার (১ জুলাই) বিকালে কুমিল্লা টাউন মুক্তিযুদ্ধ কর্ণারের সেমিনার কক্ষে এ আলোচনা সভা ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
    এতে উদ্যোক্তা মোঃ ইমাম হোসাইনের পরিচালনায়, জেলা কমিটির সাধারণ সম্পাদক ও ২৬নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সাত্তার এর সঞ্চালনায় ও সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাবেক এআইজি ও কুমিল্লা জেলা পুলিশ সুপার বীর মুক্তিযোদ্ধা মালিক খসরু পিপিএম এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জেলা কমিটির সভাপতি এড. মাহবুবুর রহমান।

    সংবর্ধিত অতিথির বক্তব্য জেলার পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম বার পুলিশের বিভিন্ন সফলতার কার্যক্রম তুলে ধরার সাথে সাথে পাঠাগার আন্দোলন বাংলাদেশের উদ্যোগের প্রশংসা করেন। তিনি বলেন গাজীপুর উনার নিজ গ্রামে উনার বাবার নামে ইতিমধ্যে একটি পাবলিক লাইব্রেরি স্থাপন করেছেন। পাঠাগার আন্দোলনের সাথে সবসময়ই তার ইতিবাচক সম্পৃক্ততা রাখার প্রত্যাশা ব্যক্ত করেন।

    এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার যাথাক্রমে কাজী মোঃ মতিউল ইসলাম, খন্দকার আশফাকুজ্জামান বিপিএম, মংনেথোয়াই মারমা, মোহাম্মদ নাজমুল হাসান, কামরান হোসাইন, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ হোসেন, অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ।

    আরো বক্তব্য রাখেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ডিন অধ্যাপক ড. জি.এম মনিরুজ্জামান, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসান, ফরিদপুর জেলা কৃষক লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য শেখ সহিদুল ইসলাম, জেলা পরিষদ সদস্য ফজলুর রহমান, চান্দিনা, টাউন হল কাউন্সিলর ও গঙ্গা পদ্মা মেলবন্ধন এর সাধারণ সম্পাদক আবুল কাশেম, রোটারি ইন্টারন্যাশনাল-৩২৮২ এর সাবেক গভর্নর নারীনেত্রী দিলনাশিঁ মোহসেন, জেলা শিক্ষক নেতা ও কাবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফয়ন্নেসা সীমা, যুব সংসদ বাংলাদেশ এর উপদেষ্টা ও প্রশিক্ষিত চালক চাই এর সভাপতি নারীনেত্রী জাহানারা বেগম, নারীনেত্রী মমতাজ বেগম, নারীনেত্রী এড. ফারজানা স্বর্ণা, বিভাগীয় শ্রেষ্ঠ জয়িতা জেলা যুব ফোরাম সদস্য লাভলী আক্তার, জাতীয় যুব পুরস্কার প্রাপ্ত জয়িতা নাজমা আক্তার, কবি ও গীতিকার ও পাঠাগার আন্দোলন বাংলাদেশ এর থিম সং নির্মাতা লায়লা আরজুমান শিউলি, উষশী পরিষদের সাবেক সভাপতি ইউনুস উল্লাহ, উষশী পরিষদের সাধারণ সম্পাদক কামরুজ্জামান, বাংলাদেশ শিল্পকলা একাডেমির পদকপ্রাপ্ত কবি ও গীতিকার বীর মুক্তিযোদ্ধা মনিরুল ইসলাম মধু, কবি ও শিশু গবেষক বীর মুক্তিযোদ্ধা এ এন এম সাঈদ আহমেদ, প্রখ্যাত গবেষক রতন ভৌমিক প্রণয়, সুপাঠক ঠাকুর জিয়া উদ্দিন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কুমিল্লা মহানগর কমিটির সাধারণ সম্পাদক অচিন্ত্য দাস টিটু, ২৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আশিকুর রহমান, রোহিতগিরি গণপাঠাগার ও বিজ্ঞান ক্লাব এর সাধারণ সম্পাদক জাকির হোসাইন, বীর মুক্তিযোদ্ধা এ কে এম আলকাসুর রহমান কোকা স্মৃতি পাঠাগার ও বিজ্ঞান ক্লাব এর সাধারণ সম্পাদক বশির আহম্মেদ, বঙ্গ তাজ তাজউদ্দীন আহমদ স্মৃতি পাঠাগার এর সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নিরব, সদস্য সুমন আহমেদ, সংগঠক রবিউল হুসাইন, সাংবাদিক নেতা জয়, কুমিল্লা বুলেটিন এর সম্পাদক এন সি জুয়েল, ৭১ অনলাইন টিভির সম্পাদক মাঈনুল হক, সাংবাদিক শ্যামল ববি, নবাব ফয়জুন্নেসা ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক আজাদ সরকার লিটন, মার্কেন্টাইল ব্যাংকের প্রিন্সিপাল অফিসার আব্দুল মোতালেব, বিডি ক্লিন জেলা সমন্বয়ক ও জেলা যুব ফোরাম সদস্য মোসলেহ উদ্দিন মোল্লা, রোমান্টিক কবি আব্দুল কাইয়ূমসহ আরো অনেকে।

    অনুষ্ঠানে বিদায়ী পুলিশ সুপার কে সংবর্ধনা দেওয়ার পাশাপাশি পাঠাগার আন্দোলন এর থিম সং নির্মাতা কবি ও গীতিকার লায়লা আরজুমান শিউলি কে স্বীকৃতি সনদ, বইপড়া আন্দোলনে অবদান রাখায় আলোকিত বজ্রপুর সংগঠন কে বিশেষ সম্মাননা প্রদান, ট্রাস্টি বোর্ডের সদস্য আলহাজ্ব মুহাম্মদ আনিছুর রহমান আখন্দ কে স্বীকৃতি সনদ প্রদান করা হয়। এছাড়াও বিভিন্ন গুণীশিল্পীরা সঙ্গীত ও কবিতা আবৃত্তি করেন।
    সংগঠনের উদ্যোক্তা মোঃ ইমাম হোসাইন পাঠাগার আন্দোলন বাংলাদেশের গত ২২ বছরের বিভিন্ন সফলতার দিক তুলে ধরেন অনুষ্ঠানে। সংবাদ প্রকাশঃ ০২-৬-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments