Sunday, June 23, 2024
spot_img
More

    বলীঘর ইমামিয় আস্তানা শরীফ মোটিভেশনাল সেমিনার অনুষ্ঠিত

    সিটিভি নিউজ।। আবুল কালাম আজাদ, কুমিল্লা প্রতিনিধিঃ ৮ জুন/২৪=======কুমিল্লার মুরাদনগর বলীঘর ইমামিয় আস্তানার শরীফ উদ্যোগে আয়োজিত তরুণদের মেধাবিকাশে নৈতিকতা চর্চা ও তাদের মনের যত্মে মেডিটেশন শীর্ষক মোটিভেশনাল সেমিনার অনুষ্ঠিত। গতকাল শনিবার(৮ জুন) দুপুরে বলীঘর হুজুরী শাহ্ উচ্চ বিদ্যালয় অডিটোরিয়াম এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের সভাপতি, শিক্ষাবিদ সমাজসেবক আলহাজ্ব গোলাম কিবরিয়া সরকার, মুখ্য আলোচক প্রধান শিক্ষক গোলাম হাক্কানী, প্রধান অতিথি চট্টগ্রাম স্পিরিচুয়াল ফাউন্ডেশন চেয়ারম্যান খাজা ওসমান ফারুকী খাজাজী দাঃ বাঃ, বিশেষ অতিথি ইরান হাউজাতুল ইলমিয়া আল ইমাম আল হাসান আঃ প্রফেসর ড. নূরে আলম চিশতী আল ইমামী দাঃ বাঃ, ঢাকা মানারাত আন্তর্জাতিক বিশ্ব বিদ্যালয় চেয়ারম্যান মোহাম্মদ আজহারুল ইসলাম, অনুষ্ঠানটি উপস্থাপনা করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মোঃ ওসমান গনী প্রমুখ।
    ড. নূরে আলম চিশতী আল ইমাম বলেন, নৈতিকতা মেনে চলতে হবে। মানুষ সবসময় উপরে উঠে। আমরা মানুষ, আমরা উদ্ভাবক। আমরা সৃষ্টি করতে পারি। তোমরা এসব মেনে চললে পরীক্ষায় ভালো ফলাফল করতে পারবে।আপনার মনকে স্থির করতে করতে আত্মার সাথে সংযুক্ত করা। এবং মন যখন আত্মার সাথে সংযুক্ত হয় তখন আসলে মানুষ আত্মপ্রত্যয়ী হয়ে ওঠে। এবং তার মনে আস্থা সৃষ্টি হয়। সকালবেলা দিন শুরু করবেন মেডিটেশন করে। মাথা ঠান্ডা থাকবে মনটা স্থির থাকবে।
    প্রধান অতিথি খাজা ওসমান ফারুকী বলেন, যখন আপনি মেডিটেশন করবেন তখন দেখবেন যে আপনার মাথা ঠান্ডা হয়ে গেছে। এবং মনটা স্বচ্ছ হয়ে গেছে। মনের আবর্জনা রাগ-ক্ষোভ-ঘৃণা এই জিনিসগুলো দূর হয়ে গেছে। আপনার মধ্যে একটা সমমর্মিতার সৃষ্টি হবে। এবং যখনই সমমর্মিতার সৃষ্টি হবে আপনার দেখবেন যে রাগ-ক্ষোভ কমে যাবে। রাগ-ক্ষোভ যখনই কমে যাবে আপনি খুব শান্তভাবে বস্তুনিষ্ঠভাবে একটা পরিস্থিতিকে এনালাইসিস করতে পারবেন। আপনি দেখবেন যে মূল কারণটাকে আপনি বের করে ফেলতে পারছেন এবং সমস্যার সমাধান হয়ে যাচ্ছে।এই পৃথিবীতে যতদিন বেঁচে থাকবো, ভালো মানুষ হয়ে বেচে থাকবো, সুন্দর মানুষ হয়ে বেচে থাকবো, নমাজ পরবো, রোজা রাখবো।সমাজের সকলকে ভালোবাসা নৈতিক দায়িত্ব। সংবাদ প্রকাশঃ ০৮-৬-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments