Saturday, July 27, 2024
spot_img
More

    বান্দরবান বালাঘাটা র‌্যাব-১৫ অভিযানে সোনালী ব্যাংক ডাকাতি ব্যাংক ম্যানেজার অপহরণ আসামী মন্ট্রিয়াল বম

    সিটিভি নিউজ।। ফরহাদ রহমান কক্সবাজার সংবাদদাতা জানান ===
    র‌্যাব-১৫, কক্সবাজার দায়িত্বপূর্ণ এলাকার অপরাধ নির্মূলে প্রতিনিয়ত অবদান রেখে চলেছে। দায়িত্বাধীন এলাকা কক্সবাজার ও বান্দরবান জেলায় হত্যা, ধর্ষণ, জঙ্গী, অবৈধ অস্ত্র উদ্ধার, জলদস্যু, ডাকাত, চুরি-ছিনতাই, সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক, অপহরণ ও দেশে বিরাজমান নানাবিধ অপরাধ দমনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

    কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) বাংলাদেশের পার্বত্য অঞ্চলে সক্রিয় সন্ত্রাসী সংগঠন। এই সন্ত্রাসী সংগঠনটি পার্বত্য এলাকায় বিশেষ করে বান্দরবান জেলায় হত্যা, লুটপাট, মুক্তিপণ দাবি’সহ একাধিক সন্ত্রাসী কার্যক্রমে লিপ্ত রয়েছে। বর্তমানে পার্বত্য অঞ্চলের মানুষের কাছে একটি আতঙ্গের নাম এই কুকি-চিন।

    গত ০২ এপ্রিল ২০২৪ তারিখ আনুমানিক ২০.১৫ ঘটিকার সময় বান্দরবান পার্বত্য জেলার রুমা থানাধানী রুমা বাজারস্থ সোনালী ব্যাংকে সন্ত্রাসী সংগঠন কুকি-চীন পূর্ব পরিকল্পিতভাবে অতর্কিত হামলা করে এবং অস্ত্রের মুখে পুলিশ, আনসার ও অন্যান্য লোকজনদেরকে জিম্মি করে অস্ত্র-গোলাবারুদ লুট ও সোনালী ব্যাংকের ম্যানেজার মোঃ নেজাম উদ্দীন’কে অপহরণ করে নিয়ে যায়। পরবর্তীতে গত ০৪ এপ্রিল ২০২৪ তারিখ র‌্যাবের মধ্যস্থতায় সোনালী ব্যাংকের বান্দরবানের রুমা শাখার ম্যানেজার নেজাম উদ্দীন’কে বান্দরবানের রুমা থেকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। এ ঘটনায় বান্দরবানের রুমা থানায় একাধিক মামলা দায়ের করা হয়।

    ঘটনার পর থেকে এই সন্ত্রাসী সংগঠন কেএনএফ’কে নিমূলে র‌্যাবের আভিযানিক কার্যক্রম চলমান থাকে। এরই ধারাবাহিকতায়, র‌্যাব-১৫, সিপিসি-৩ বান্দরবান ক্যাম্পের আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গত ০৫ জুন ২০২৪ তারিখ অনুমান ০৬.০০ ঘটিকার সময় বান্দরবান পার্বত্য জেলার সদর থানাধীন সুরেন্দ্র তংচংগ্যা পাড়া এলাকায় অভিযান পরিচালনা করে মন্ট্রিয়াল বম (৫৫), পিতা-ত্লাংকিপ বম, মাতা-জিংতোয়ার বম, সাং-সুরেন্দ্র তংচংগ্যা পাড়া (বালাঘাটা), ০১নং ওয়ার্ড, বান্দরবান পৌরসভা, থানা-বান্দরবান সদর, জেলা-বান্দরবান পার্বত্য জেলা’কে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত মন্ট্রিয়াল বম’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে কেএনএফ এর অন্যতম সদস্য। সে বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে ডাকাতি ও ব্যাংক ম্যানেজার অপহরণের ঘটনায় জড়িত ছিল।

    গ্রেফতারকৃত মন্ট্রিয়াল বম এর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে বান্দরবান সদর থানায় হস্তান্তর করা হয়েছে। সংবাদ প্রকাশঃ ০৭-৬-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments