Saturday, July 27, 2024
spot_img
More

    উচ্চ আদালতে জামিন হওয়ায় জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি গিয়াসউদ্দিনের রিমান্ড শুনানী স্থগিত

    সিটিভি নিউজ, এম আর কামাল, নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি মুহাম্মদ গিয়াসউদ্দিনের বিরুদ্ধে পুলিশের রিমান্ড আবেদন স্থগিত করেছে নারায়ণগঞ্জের তিনটি আমলী আদালত।
    বুধবার (৫ জুন) দুপুর ১২টায় নারায়ণগঞ্জের তিন থানার ৬টি মামলায় তার বিরুদ্ধে ৭দিন করে রিমান্ড আবেদন করে পুলিশ। তবে নারায়ণগঞ্জের বিভিন্ন থানার ১৩টি মামলায় উচ্চ আদালত থেকে জামিন লাভ করায় তার রিমান্ড শুনানী স্থগিত করে আদালত।
    জানা গেছে, সিদ্ধিরগঞ্জ থানার ৪টি আড়াইহাজার থানার একটি ও বন্দর থানার একটি করে মোট ৬টি মামলায় ৭দিন করে রিমান্ডের আবেদন করে পুলিশ।
    এর আগে, সকাল ১১টায় ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে নারায়ণগঞ্জ আদালতে আনা হয় মুহাম্মদ গিয়াসউদ্দিনকে। তার আসার খবর পেয়ে আদালত প্রাঙ্গনের ভিড় জমায় বিএনপির নেতাকর্মীরা। আর তাই আদালত জুড়ে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
    এ বিষয়ে মুহাম্মদ গিয়াসউদ্দিনের আইনজীবী এড. সাখাওয়াত হোসেন খান বলেন, এই সরকার মামলা-হামলা দিয়ে বিরোধী দল দমন করতে চায়। সেই দমনের অংশ হিসেবেই গত নভেম্বর-ডিসেম্বর মাসে নির্বিচারে বিএনপি নেতাকর্মীদের নামে মামলা করেছে। সেই মামলার অংশ হিসেবে ৬টি মামলায় পুলিশ আদালতের কাছে ৭দিন করে রিমান্ডের আবেদন করেছিলো। কিন্তু গিয়াসউদ্দিন সাহেব ইতিপূর্বে মহামান্য উচ্চ আদালতের কাছে জামিন আবেদন করলে, গত ২তারিখে এই নারায়ণগঞ্জের ১৩টি মামলায় জামিন মঞ্জুর হওয়ায় আজকের রিমান্ড শুনানি বাতিল হয়েছে। তাকে হয়রানি করার জন্যই আদালতে রিমান্ড চাওয়া হচ্ছে। আমরা অবিলম্বে গিয়াসউদ্দিন সাহেবের মুক্তির দাবি করছি এবং তাকে হয়রানি না করার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানাচ্ছি।
    কোর্ট পরিদর্শক কোর্ট পুলিশের পরিদর্শক আব্দুর রশিদ বলেন, নারায়ণগঞ্জের তিনটি থানার মোট ৬টি মামলায় আজ গিয়াসউদ্দিন সাহেবের রিমান্ড শুনানী ছিলো। তবে, ওনার আইনজীবী হাইকোর্টের জামিনের কাগজ প্রদর্শনের প্রেক্ষিতে আগামী ১১ তারিখ পরবর্তী শুনানীর তারিখ নির্ধারণ করেছেন। কাগজ যাচাই-বাছাই এর প্রেক্ষিতে পরবর্তীতে আদেশ প্রদান করা হবে। তাই আজকে তার কোন রিমান্ড মঞ্জুর করা হয় নাই।
    উল্লেখ্য অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০২১ সালের ১৯ ডিসেম্বর ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ দুদক উপপরিচালক জাহাঙ্গীর আলম বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় গত ১২ মে ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ আস সামছ জগলুল হোসেনের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
    ১৬ মে পুলিশ তাকে আড়াইহাজার থানার একটি নাশকতা মামলায় গ্রেফতার দেখিয়ে নারায়ণগঞ্জের আদালতে হাজির করা হয়। সর্বশেষ গত ২৫ মে মুহাম্মদ গিয়াসউদ্দিনকে ১২ টি মামলায় গ্রেফতার দেখিয়ে নারায়ণগঞ্জ আদালতে হাজির করেছে পুলিশ। এর মধ্যে কয়েকটি মামলায় তার পক্ষে তার আইনজীবীরা জামিনের আবেদন করলেও আদালতে নামঞ্জুর করে তাকে পুনরায় কারাগারে প্রেরণের নির্দেশ দেয়। সংবাদ প্রকাশঃ ০৫-৬-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments