Sunday, June 23, 2024
spot_img
More

    যত্রতত্র অটোরিকশা পার্কিংয়ে যানজট

    সিটিভি নিউজ।। মোঃ আবদুল আউয়াল সরকার, কুমিল্লা জেলা প্রতিনিধি:==========
    কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের সড়কে প্রতিদিনই যানজটের সৃষ্টি হয়।
    বিপুল জনগোষ্ঠীর চিকিৎসার অন্যতম ভরসাস্থল কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল। এ হাসপাতালের সামনের সড়কে প্রতিনিয়ত যানজট লেগেই থাকে। এতে হাসপাতালে সেবা নিতে আসা রোগী ও তাঁদের স্বজনদের চরম ভোগান্তিতে পড়তে হয়।

    খোঁজ নিয়ে জানা যায়,কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের সড়কে রিকশা, অটোরিকশা,ব্যাটারিচালিত রিকশা,ট্রাক,কাভার্ড ভ্যান, প্রাইভেট কার, মাইক্রোবাস, অ্যাম্বুলেন্সসহ বিভিন্ন রকমের যানবাহন এ সড়কে চলাচল করে। হাসপাতালের সামনে যাত্রী ওঠানামা করে আবার বিভিন্ন যানবাহনের চালক যাত্রী পাওয়ার আশায় হাসপাতালের সামনে তাঁদের যানবাহন দাঁড় করিয়ে রাখেন। এসব কারণে হাসপাতালের জরুরি বিভাগ এবং আউটডোর টিকিট গেটের সামনের সড়কে যানজট লেগেই থাকে।

    অন্যদিকে, হাসপাতালের জরুরি বিভাগের সামনে খালি জায়গায় বিভিন্ন বেসরকারি অ্যাম্বুলেন্স ও মাইক্রোবাস দাঁড় করিয়ে রেখেও যানজট সৃষ্টি করে। বিভিন্ন সময়ে হাসপাতালে কর্তব্যরত আনসার সদস্যরা এসব যানবাহন সরিয়ে দেওয়ার চেষ্টা করলেও কার্যত তাঁদের চেষ্টা ব্যর্থ হয়। যানজট নিরসনে কার্যকর কোনো উদ্যোগ লক্ষ করা যায়নি।

    হাসপাতালের সেবা নিতে আসা অনেক রোগীর স্বজনেরা বলেন, শুধু রোগী নিয়ে আসার সময় নয়,অনেক সময় গুরুতর অবস্থায় রোগীকে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়। তখনো হাসপাতাল থেকে রোগী বের করে অ্যাম্বুলেন্সে তোলার পর দেখা গেছে দীর্ঘ সময় হাসপাতালের সামনেই যানজটে আটকে থাকতে হয়। এসব কারণে সময়মতো রোগী যথাযথ চিকিৎসা না পাওয়ায় তাঁদের মৃত্যুর ঝুঁকিও বেড়ে যায়।

    হাসপাতালের বহির্বিভাগে সেবা নিতে আসা দেবিদ্বারের নুরুন্নাহার বেগম বলেন, হাসপাতালের সামনের রাস্তায় জরুরি বিভাগের সামনে এবং প্রধান গেটের সামনে বিভিন্ন ধরনের যানবাহন এলোমেলো দাঁড়িয়ে থাকে। এ জন্য ওই দুই জায়গাকে কেন্দ্র করে আশপাশে সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। দীর্ঘপথ পাড়ি দিয়ে এসে হাসপাতালের সামনে যানজটে চরম দুর্ভোগে পড়তে হয়।

    সড়ক দুর্ঘটনায় আহত রোগী নিয়ে আসা চান্দিনা উপজেলার মনির হোসেন বলেন, ‘মহাসড়কের যানজট পেরিয়ে হাসপাতালের সামনে এসে আরও বড় যানজটে গুরুতর রোগী নিয়ে আটকে থাকতে হয়। রোগীর অবস্থা খারাপ হলেও যানজটের কারণে হাসপাতালে দ্রুত পৌঁছাতে পারি না।

    কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ শেখ ফজলে রাব্বি বলেন,আমরা উর্ধ্বতন
    কর্তৃপক্ষের মাধ্যমে মোবাইল কোর্ট পরিচালনা করে মেয়র মহোদয় ও প্রশাসনের সাথে সমন্বয় করে ইউপি চেয়ারম্যানসহ সকলের সহযোগিতা নিয়ে গুরুত্বের সাথে যানজট নিরসনের চেষ্টা করব।তবে একাজে সকলের সহযোগিতা প্রয়োজন।সংবাদ প্রকাশঃ ২৯-০৫-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments