Sunday, June 23, 2024
spot_img
More

    আজ বুড়িচং উপজেলা নির্বাচন ভোটের মাঠে –(চেয়ারম্যান পদে আপন দুই ভাই , মহিলা ভাইস চেয়ারম্যান পদে ননদ-ভাবি)!

    সিটিভি নিউজ।। গাজী জাহাঙ্গীর আলম জাবির, বুড়িচং, কুমিল্লা।।=========
    আজ ২৯ মে (তৃতীয় ধাপে) কুমিল্লার বুড়িচং উপজেলা পরিষদ নির্বাচন। এ উপজেলায় মোট প্রার্থী ৯ জন । তার মধ্যে ৪ জন চেয়ারম্যান, ৪ জন ভাইস চেয়ারম্যান ও ২ জন মহিলা ভাইস চেয়ারম্যান রয়েছেন । ভোটের লড়াইয়ে চেয়ারম্যান পদে আপন দুই ভাই এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী হিসেবে মাঠে নেমেছেন ননদ ভাবি।

    বুড়িচং উপজেলা ৯টি ইউনিয়ন,মোট ভোটার সংখ্যা ২,৫৭০৬৬ জন,এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১,৩৩৩৫৬ জন, মহিলা ১,২৩৭১০ জন,কেন্দ্রের সংখ্যা ১২১টি, ভোট কক্ষ স্থায়ী ৬৬০টি, অস্থায়ী ১১ টি।
    চেয়ারম্যান পদে আপন দুই ভাই বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আখলাক হায়দার (প্রতীক ঘোড়া) অপর জন উপজেলা যুবলীগের সাবেক সহসভাপতি ও জেলা পরিষদের সাবেক সদস্য হাজী তারেক হায়দার( টেলিফোন) ।অন্য দু’জন হলেন বুড়িচং উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. বাছির খাঁন(আনারস )এবং কুমিল্লা কোর্টের সিনিয়র আইনজীবী ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম খোকন(দোয়াত কলম)। ভাইস চেয়ারম্যান পদে মো. জসীম উদ্দিন (মাইক প্রতীক), ইঞ্জিনিয়ার আলাউদ্দিন আল আজাদ (উড়োজাহাজ ), মেজবাউল খাঁন আসিফ বই প্রতীক,লিটন তালুকদার তালা প্রতীক,মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা পরিষদের মাবেক সদস্য মোসা. লাভলী আক্তার (ফুটবল) ,উপজেলা বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. পান্না আক্তার (কলস প্রতীক) তারা হলেন ননদ ভাবি ।
    নির্বাচনে প্রচারণার শেষ দিন ছিল ২৭ তারিখ রাত পর্যন্ত। আপন দুই ভাইয়ের নির্বাচনী লড়াই জমে ছিল। আখলাক হায়দারের পক্ষে প্রচারণা চালাচ্ছে কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারের অনুসারী শীর্ষ নেতৃবৃন্দ, তারেক হায়দারের পক্ষে প্রচারণা চালাচ্ছে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও বুড়িচং উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সাজ্জাদ হোসেন ও তার সমর্থকরা। ভোটের মাঠে কেউ কাউকে ছেড়ে কথা বলছেন না। প্রত্যেকেই ভোটারদের দিয়েছেন নানা প্রতিশ্রুতি ও আশ্বাস।
    একই দল থেকে চারজনের প্রার্থিতা নিয়ে দলের তৃণমূল বেকায়দায় আছেন বলে নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায় এবং আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মী ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানেরা বিভক্ত হয়ে পড়ছেন।

    বুড়িচংয়ে আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আখলাক হায়দার ও তারেক হায়দারের বাবা মো. আবুল বাসার মুক্তিযুদ্ধের সময় বুড়িচং উপজেলার ময়নামতি আদর্শ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর আবুল বাসারের বড় ছেলে আখলাক হায়দার প্রথমবার ১৯৮৮ সালে ও দ্বিতীয়বার ১৯৯৮ সালে একই ইউনিয়নের চেয়ারম্যান হন। ২০১৯ সালে তিনি বুড়িচং উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এবারও প্রার্থী হয়েছেন। এবার তার প্রধান প্রতিদ্বন্দ্বী তারই আপন ভাই তারেক হায়দার। তারেক ২০১৬ সালে কুমিল্লা জেলা পরিষদ নির্বাচনে সাধারণ সদস্য পদে জয়ী হন।

    ভাইয়ে ভাইয়ে ভোট যুদ্ধে জেলার শীর্ষ নেতাকর্মীরা প্রচারণায় মাঠে নেমেছে এবং তাদের বক্তব্যে মাধ্যমে ফুটে উঠছে রাজনৈতিক প্রভাব। এ নিয়ে অন্যান্য প্রার্থী ও ভোটারদের মধ্যে আতংক বিরাজ করছে । একাধিক সূত্রে জানা গেছে এবার উপজেলা নির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে বিভিন্ন ঝামেলা হওয়ার সম্ভবনা রয়েছে এবং আ’লীগ অনুসারী প্রার্থীদের সাথে বিএনপির নেতাকর্মীরা অনুপ্রবেশ করায় অরাজকতা সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। অপরদিকে উপজেলা নির্বাচন বর্জন ও ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য বিএনপি জেলার নেতাকর্মীরা কয়েক জায়গায় লিফলেট বিতরণ করেছে। সংবাদ প্রকাশঃ ২৮-০৫-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments