Monday, June 24, 2024
spot_img
More

    বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’’

    সিটিভি নিউজ।। কামরুজ্জামান কানু জামালপুর সংবাদদাতা জানান # জামালপুরের বকশিগঞ্জ পৌর এলাকার জনসাধারণের সাথে বিট পুলিশিং মতবিনিময় সভা করেন জামালপুর জেলার পুলিশ সুপার জনাব মোঃ কামরুজ্জামান বিপিএম।
    ”বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’’ এই স্লোগানকে সামনে রেখে মাদক, জুয়া, নারী নির্যাতন, কিশোর গ্যাং, ইভটিজিং, বাল্যবিবাহ, অশ্লীলতা সন্ত্রাস, সাইবার অপরাধ এবং জঙ্গিবাদ মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে বকশিগঞ্জ পৌর এলাকার বকশিগঞ্জ নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সচেতনতামূলক বিট পুলিশিং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

    ১৭ মে বিকাল ৫.০০ ঘটিকায় উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জামকলপুর জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ কামরুজ্জামান বিপিএম ।

    পুলিশ সুপার মহোদয় তাঁর বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সহ ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী বঙ্গবন্ধু’র পরিবারের সদস্য, মহান মুক্তিযুদ্ধে ত্রিশ লাখ শহীদ ও দুই লাখ মা–বোন-কে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

    তিনি আরো বলেন, বঙ্গবন্ধু একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন, একটি স্বাধীন দেশের মানচিত্র উপহার দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে সেই স্বপ্ন রূপান্তরের পথ দেখিয়ে এগিয়ে নিয়ে চলেছেন। ভিশন ২০৪১ বিনির্মাণে কাঁধে কাঁধ মিলিয়ে একত্রে এগিয়ে চলেছি। এই উন্নতিতে বাধা হয়ে আসছে বিভ্রান্তকারী কিছু দুষ্ট চক্র। আমি অনুরোধ করবো আপনারা এই দুষ্ট চক্রের ফাঁদে পা-দিবেন না। তাদের মধ্যে একটি হলো সর্বনাশা মাদক। আমাদের অবশ্যই এই মাদক থেকে দূরে থাকতে হবে।

    প্রধান অতিথি মহোদয় বলেন আমি জামালপুর জেলায় যোগদান করে জুয়া ও মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। মাদকের সাথে কারো কোনভাবে সম্পৃক্ততা থাকবেনা সেটা পুলিশ সদস্য হোক, রাজনৈতিক বা অন্য যে কেউ মাদকের সাথে সম্পৃক্ত হলে চরম মূল্য দিতে হবে।

    তিনি বলেন পুলিশিং সেবাকে জনগণের কাছে পৌঁছে দেওয়া, সেবার কার্যক্রমকে গতিশীল ও কার্যকর করা এবং পুলিশের সাথে প্রান্তিক জনসম্পৃক্তা বৃদ্ধি লক্ষ্যে আমাদের এই আয়োজন।

    তিনি যে কোনো ধরনের অপরাধ সর্ম্পকে তথ্য ও সহযোগিতার দ্রুত পাওয়ার জন্য বিট পুলিশিং এর সাহায্য নেয়ার জন্য আহবান করেন।
    জাতীয় জরুরি সেবা ৯৯৯ বা জেলা পুলিশের হট লাইন নম্বরে ফোন করে জানানোর আহবান করেন।

    তিনি আরো বলেন “আপনারা স্বাধীন দেশের পুলিশ। আপনারা বিদেশী শোষকদের পুলিশ নন, জনগনের পুলিশ। আপনাদের কর্তব্য জনগনের সেবা করা, জনগনকে ভালোবাসা, দুর্দিনে জনগনকে সাহায্য করা”
    বঙ্গবন্ধুর এই উক্তির বাস্তবায়নে জেলা পুলিশ সবর্দা প্রস্তুত।

    জনাব আব্দুল আহাদ খান, অফিসার ইনচার্জ, বকশিগঞ্জ থানা এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জনাব সুমন কান্তি চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (দেওয়ানগঞ্জ সার্কেল), জামালপুর; জনাব অহনা জিন্নাত, উপজেলা নির্বাহী অফিসার, বকশিগঞ্জ; বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ আফসার আলী, আহ্বায়ক, কমিউনিটি পুলিশিং, বকশিগঞ্জ থানা সহ স্থানীয় জনপ্রতিনিধিগণ।

    মতবিনিময় সভায় বিভিন্ন সাধারণ জনগন তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

    এসময় বিট পুলিশিং সমাবেশে স্থানীয় বীর মুক্তিযোদ্ধাগণ, স্থানীয় জনসাধারণ, জনপ্রতিনিধি, স্কুল-কলেজ ও মাদরাসার শিক্ষক-শিক্ষার্থী, মসজিদের ইমাম, সনাতন ধর্মাবলম্বী, স্থানীয় ব্যবসায়ী, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। সংবাদ প্রকাশঃ ২১-০৫-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments