Monday, May 20, 2024
spot_img
More

    দেবীদ্বারে ভয়াবহ অগ্নিকান্ড ঃ বাড়ির রান্নাঘরের আগুন বাজারে কোটি টাকার ক্ষয়ক্ষতি

    সিটিভি নিউজ।।    এবিএম আতিকুর রহমান বাশার,  দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি/ জানান===
    কুমিল্লা দেবীদ্বার উপজেলার জাফরগঞ্জ বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ২ টি বাড়ি ও ২টি বড় দোকান সম্পূর্ণ ভষ্মিভ‚ত হয়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি হওয়ার সংবাদ পাওয়া গেছে।
    অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে মঙ্গলবার (১৪ মে) দুপুরে জাফরগঞ্জ দক্ষিণ বাজারে। সংবাদ পেয়ে মুরাদনগর ও বুড়িচং ফায়ার সার্ভিসের ২টি ইউনিট এসে ১ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষনে ২টি বাড়ি ও ২টি দোকানের নগদ টাকা, আসবাব সামগ্রী ও মালামাল সম্পূর্ণ পুড়ে ছাঁই হয়ে যায়।
    স্থানীয় ও ভোক্তভ‚গীরা জানান, আগুনের সূত্রপাত ঘটে জাফরগঞ্জ বাজারের মৃত: রুহুল আমিনের পুত্র রোবেল হোসেনের বাড়ির রান্না ঘর থেকে। ওই আগুনের লেলিহান শিখা মুহুর্তের মধ্যে বাজারে ছড়িয়ে পড়ে ২টি বাড়ি ও ২টি বড় দোকান সম্পূর্ণ ভষ্মিভ‚ত হয়ে প্রায় কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে।
    অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ জাফরগঞ্জ বাজারের বাসিন্দা মৃত রুহুল আমিন মিয়ার পুত্র ব্যবসায়ী মোঃ রোবেল হোসেন জানান, অগ্নিকান্ডে দোকানের ক্যাশ বাক্সে থাকা তার নগদ ১৫ লক্ষ টাকা, ‘ভাই ভাই টেলিকম সেন্টার’ বিকাশ সেন্টার, গ্যাস সিলিন্ডার, গ্যাসের চুলা এবং বসতঘরের ৬ রুমের খাট, আলমারি, আসবাবপত্র, স্বর্ণালঙ্কার, বিকাশে লেনদেনের নগদ টাকাসহ ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
    অপরদিকে জাফরগঞ্জ বাজারের বাসিন্দা মির ইসমাইল হোসেন জানান, তার বাড়িটি সম্পূর্ণ পুড়ে আর্থিকভাবে প্রায় ৩৫/৪০ লক্ষ টাকার ক্ষতির সম্মূখীন হন। এছাড়াও তার ৩ ভাড়াটিয়ার মধ্যে ১টি ডেকোরেটরের দোকান মালিক অহিদুর রহমানের ৫ লক্ষ টাকা, অপর ২ ভাড়াটিয়া প্রবাসী আমির হোসেনের পরিবারের ৫ লক্ষ টাকা ও দেলোয়ার হোসেনের ৩ লক্ষ টাকার মালামাল, আসবাবপত্র, নগদ টাকা, স্বর্ণ গয়নাসহ ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
    অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতির বিষয়ে, মুরাদনগর ফায়ার সার্ভিস এর ফায়ার হাউজ ইন্সপেক্টর আমজাদ হোসেন বলেন, খবর পেয়ে আমরা ও বুড়িচং ফায়ার স্টেশনের দুই টিম মিলে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত রান্নার ঘর হয়েছে বলে জানতে পেরেছি। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকার কাছাকাছি হবে।
    দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষতিগ্রস্থ্যদের তালিকাসহ ক্ষতির পরিমান জানার পরই দূর্যোগ ব্যবস্থাপনা তহবিল থেকে আর্থিক হযোগীতা করব।
    ক্যাপশন ঃ জাফরগঞ্জ বাড়ি ও বাজারে অগিকান্ডে পুড়ে যাওয়া বাড়ি ও দোকানের ছবি এবং ২টি দোকানের ক্যাশ বাক্সে থাকা পোড়া টাকার ছবি।

    সংবাদ প্রকাশঃ ১৫০৫২০২৪ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে লিংকে ছবিতে ক্লিক করুন

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments