শৈলকুপায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে চলছে রক্তক্ষয়ী সংঘর্ষ, হামলা, ভাংচুর, লুটপাট

সিটিভি নিউজ।।  মানিক ঘোষ   ঝিনাইদহ প্রতিনিধি-
ঝিনাইদহের শৈলকুপা উপজেলার হাকিমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে চলছে প্রতিপক্ষের বাড়িতে হামলা, ভাংচুর ও লুটপাট। ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী হওয়ায় এ ঘটনা ঘটিয়েছে বর্তমান চেয়ারম্যান বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। সেই সাথে আবারো রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে স্থানীয়রা।
জানা যায়, সম্প্রতি ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ১৪ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফশীল ঘোষণা করা হয়। আগামী ৫ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে তফশীল ঘোষনার পর হাকিমপুর ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থীরা তাদের প্রচারণা শুরু করে। এরপর থেকেই শুরু হয় উত্তেজনা। এ নিয়ে গত রোববার ঘটে সংঘর্ষের ঘটনা। এতে আহত হয় পুলিশ সদস্যসহ ১৫ জন। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ফাঁকা গুলি বর্ষণ করে। এরপর থেকেই ্এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
স্থানীয়দের আশংকা, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে এলাকায় আবারো রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে পারে। তবে পুলিশ তা নিয়ন্ত্রনে তৎপর থাকলেও আরও কঠোর হস্তক্ষেপ কামনা করেছেন তারা।  নির্বাচনে তিনি প্রার্থী হওয়ায় তার পরিবারের সদস্য, সমর্থকদের মারধর, বাড়িতে হামলা ভাংচুর করা হচ্ছে। এ থেকে নিস্তার চান তিনি।

এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি রফিকুল ইসলাম বলেন, হাকিমপুর ইউনিয়নে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। আগামী নির্বাচন ও নির্বাচন পরবর্তী কোন অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য আমরা কঠোর ব্যবস্থা নিয়েছি। সেই সাথে নির্বাচন সুষ্ঠু করতে পুলিশের পক্ষ থেকে যা যা করার দরকার তাই তাই করা হবে।

সংবাদ প্রকাশঃ  ৩০-১১-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ