মুরাদনগরে উৎপাদনমুখী প্রতিষ্ঠান মিজান এন্টারপ্রাইজের শুভ উদ্বোধন

সিটিভি নিউজ।।    এম ফয়জুল ইসলাম, মুরাদনগর প্রতিনিধিঃ
কুমিল্লার মুরাদনগরে উৎপাদনমুখী প্রতিষ্ঠান মের্সাস মিজান এন্টারপ্রাইজ ফ্যাক্টরিতে তৈরি হচ্ছে সাবান, ডিটারজেন, হারপিক, হ্যান্ড ওয়াশ , গ্লাস ক্লিনারসহ আটটি পণ্য। উপজেলার কামাল্লা বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের পাশেই “মিজান এন্টারপ্রাইজের ফ্যাক্টরি স্থাপন করা হয়। শুক্রবার দুপুরে আনুষ্ঠানিকভাবে ওই ফ্যক্টরি উদ্বোধন করা হয়েছে। এসময় এলাকাবাসী ও গণ্যমান্য ব্যাক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

ফ্যাক্টরির পরিচালক শাহিন আলম বলেন, আমার বোন জামাই ওমান প্রবাসী খোরশেদ আলম আত্মকর্মসংস্থান তৈরি করার লক্ষে ইউটিউবে দেখে অণুপ্রানিত হয়ে এই ফ্যাক্টরিটি চালু করেন। এখানে ৩টি মেশিনে ৮টি পণ্য উৎপাদন করা হয়। এগুলো করতে বিএসটিআই সহ যতো কাগজপত্র প্রয়োজন সব হাতে পেয়ে আমরা মের্সাস মিজান এন্টারপ্রাইজের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করি। বর্তমানে এই প্রতিষ্ঠানের ভীতরে একজন ক্যামিকেল ইঞ্জিনিয়ার ও সাতজন কর্মচারী কাজ করেন। সব মিলিয়ে ১০-১৫ জনের কর্মসংস্থান তৈরি হয়েছে। ধীরে ধীরে এর পরিধি যখন বাড়বে তখন আরো বেশী লোকের কর্মসংস্থান হবে।
স্থানীয় মেম্বার কামাল উদ্দিন মুন্সি বলেন, কামাল্লা গ্রামে এমন কারখানা তৈরি হওয়ায় আমরা খুশি। এখানে অনেক লোকের কর্মসংস্থান হবে। আমি এর উত্তর উত্তর সফলতা কামনা করি।
আওয়ামীলীগ নেতা রিফাত সরকার জানান, উৎপাদনমুখী একটি প্রতিষ্ঠান মের্সাস মিজান এন্টারপ্রাইজ। দেশী পণ্য তৈরি হচ্ছে এখানে। প্রতিষ্ঠানের সার্বিক মঙ্গল কামনা করছি।

প্রতিষ্ঠানের মালিক খোরশেদ আলম বলেন, প্রবাস জীবন শেষে দেশে গিয়ে আমরা প্রবাসীরা হয়ে যাই বেকার। বেকারত্বের অভিশাপ থেকে মুক্তিপেতে এই ফ্যাক্টরী চালু করেছি। আমি যখন একবারে দেশে চলে আসবো তখন এখানে কাজ করে সময় কাটিয়ে দিবো। তাতে অর্থ সময় দুটোই ভালো যাবে। আর এলাকার অনেক বেকার লোকের কর্মসংস্থান সৃষ্টি হবে।

সংবাদ প্রকাশঃ ২৩০৬২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ