মুরাদনগরের চুরি করতে দেখে ফেলায় দাদিকে হত্যা করল নাতি অবশেষে গ্রেফতার

সিটিভি নিউজ।।   নেকবর হোসেন    কুমিল্লা প্রতিনিধি  =============
কুমিল্লার মুরাদনগরের বৃদ্ধা আমেনা খাতুন (৮২) হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। হত্যাকাণ্ডে জড়িত সাগর (২২) নামের এক যুবককে গ্রেপ্তারের পর পিবিআই জানিয়েছে, চুরি করতে গিয়ে বৃদ্ধাকে হত্যা করেছিল তারই নাতি মো. সাগর ওরফে সাগর বাদশা।
আজ বুধবার সন্ধ্যায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান পিবিআই, কুমিল্লার পুলিশ সুপার মো. মিজানুর রহমান।
এর আগে এদিন সকালে মুরাদনগর উপজেলার মোচাগাড়া গ্রাম থেকে ঘাতক নাতিকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে তিনি হত্যাকাণ্ডের কথা স্বীকার করেছেন। সাগর একই গ্রামের আব্দুল মতিনের ছেলে।
পিবিআই জানায়, গত ১১ অক্টোবর রাতে আমেনা খাতুনকে মাথা ও গলায় ধারালো অস্ত্রের আঘাতে খুন করা হয়। তিনি মুরাদনগর উপজেলার মোচাগাড়া গ্রামের মৃত তালেব আলীর স্ত্রী।
এ ঘটনায় নিহতের ছেলে মো. আবু ইউসুফ বাদী হয়ে মুরাদনগর থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে পুলিশের পাশাপাশি পিবিআই এ ঘটনার ছায়া তদন্ত শুরু করে।
পিবিআই, কুমিল্লার পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন,গত প্রায় চার বছর আগে সাগর তার দাদির ঘর থেকে সোনার গহনা এবং টাকা চুরি করেছিল। তখন গ্রাম্য সালিসে তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও জুতার মালা গলায় ঝুলিয়ে গ্রামে ঘোরানো হয়।
এতে সে অপমানিত হয়ে চট্টগ্রামে চলে যায়। পরে দুই মাস আগে সাগর তার জেঠা আবু ইউসুফকে ম্যানেজ করে গ্রামে আসে। হত্যাকাণ্ডের পর পিবিআইয়ের অনুসন্ধানে ও এলাকাবাসীর তথ্যে সাগরের নাম উঠে আসে।’
তিনি আরো বলেন,গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে সাগর জানায়, রাতে দাদির ঘরে লাইট জ্বালানো ছিল। কারণ তিনি লাইট জ্বালিয়ে ঘুমাতেন।
ঘরে ঢুকে চালের ড্রাম থেকে টাকা বের করার সময় টের পেয়ে দাদি চিৎকার দিলে ধারালো দা দিয়ে কুপিয়ে তাকে হত্যা করে সে। এ সময় বাসা থেকে পাঁচ হাজার টাকা ও দুটি তেলের বোতল নিয়ে পালিয়ে যায় সে। এটা একটি ক্লুলেস হত্যাকাণ্ড। নাতি তার দাদিকে হত্যার পর স্বাভাবিক ছিল। সে একাই এ হত্যাকাণ্ড ঘটিয়েছে।
পিবিআই, কুমিল্লার পুলিশ পরিদর্শক মোহাম্মদ হিলাল উদ্দিন আহমেদ বলেন,বুধবার সকালে সাগরকে গ্রেপ্তারের পর তার স্বীকারোক্তি অনুসারে গ্রামের বাড়ির পুকুরের পানির নিচ থেকে হত্যাকাণ্ডে ব্যবহার করা একটি বঁটি দা, একটি ছোরা ও একটি স্টিলের রড উদ্ধার করা হয়। চার বছর আগের চুরির ঘটনায় সাগর তার দাদির ওপর ক্ষিপ্ত ছিল। ভেবেছিল এবারের ঘটনা প্রকাশ পেলে আগের মতো তাকে এলাকা ছাড়া হতে হবে। এ জন্য দাদিকে হত্যার সিদ্ধান্ত নেয় সে।
তিনি আরো বলেন কাল বৃহস্পতিবার ১৬৪ ধারায় জবানবন্দির জন্য তাকে কুমিল্লার আদালতে হাজির করা হবে।

সংবাদ প্রকাশঃ ১৯১০২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ