ব্র্যাক ও এনজিও থেকে ক্ষুদ্র ক্ষুদ্র ঋণ গ্রহীতাদের অধীকাংশরা স্বাবলম্বী হচ্ছে….. ইউ এন ও, বুড়িচং 

সিটিভি নিউজ।।  সৌরভ মাহমুদ হারুন  সংবাদদাতা জানান ====    কুমিল্লার বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ সাবিনা ইয়াসমিন বলেছেন আমাদের দেশে এক সময় দারিদ্র্যের হার খুব বেশী ছিল। আর এ  দারিদ্র্য শ্রেনীকে আর্থিক ঋণ সহায়তা ও বুদ্ধি পরামর্শ দিয়ে সাহায্য সহযোগিতা করেছেন ব্র্যাক ।ব্র্যাক সহ বিভিন্ন এনজিও থেকে দেশের দরিদ্র জন গোষ্ঠী ক্ষুদ্র ক্ষুদ্র ঋণ নিয়ে ব্যবসা বানিজ্য করে স্বাবলম্বী হচ্ছে। দেশ উন্নয়নে ও গুলোর অবদান ও অনেক আছে। তিনি আরও বলেন সকল মানুষকে তারা শুধু ঋণ নয় সামাজিক দায়িত্ব বোধ সম্পর্কে  যেমন পরিষ্কার পরিচ্ছন্নতা,  স্যানিটেশন সহ বিভিন্ন বিষয়ে  অবহিত করে । সোমবার সকালে কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়ন এর ভরাসার বাজারের পূর্ব পাশে রসুলপুর রোডে নাছির উদ্দীন আনন্দ বাড়িতে ব্র্যাকের শাখা শুভ উদ্বোধন কালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাম্মৎ সাবিনা ইয়াসমিন প্রধান অতিথির বক্তব্যে এক আলোচনা সভায়  তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব  করেন ডিবিশনাল ম্যানেজার (দাবী) অর্থ মাইকো ফ্যাইন্সে মোঃ নজরুল ইসলাম এবং পরিচালনা করেন সিও (প্রগতি) শওকত হোসেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  উপজেলা  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা মোঃ মীর হোসেন মিঠু, বুড়িচং থানার ওসি মোঃ আলমগীর হোসেন, অধ্যক্ষ আবু সালেক মোঃ সেলিম রেজা সৌরভ, ভরাসার বাজার জনতা ব্যাংক শাখা ম্যানেজার মোঃ আতাউর রহমান সামী।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ষোলনল ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি সদস্য মোঃ বাদল খা, ভরাসার বাজার কমিটির সাবেক সাধারণ সম্পাদক ডা. মোঃ নাছির উদ্দীন আখন্দ, বুড়িচং বাজারের ব্যবসায়ী মোঃ জসিম উদ্দিন।
আরও  বক্তব্য রাখেন ডিবিশনাল ম্যানেজার  (প্রগতি)ব্র্যাক- মাইক্রো ফাইন্সে সজীব হাসনাৎ,রিজনাল ম্যানেজার  (দাবী) নাজনীন সুলতানা, রিজনাল ম্যানেজার (প্রগতি) মোঃ সাঈদুর রহমান লিটন, বিভাগীয় প্রতিনিধি জিয়া উদ্দিন,জোনাল প্রতিনিধি H R  আসাদুর রহমান,  রিজনাল হিসাব ব্যবস্থাপক অর্থ ও হিসাব বিভাগ মানিক চন্দ্র সুত্রধর, উপজেলা হিসাব ব্যবস্থাপক মোঃ জহির রায়হান, এলাকা ব্যবস্থাপক (দাবী) লিটন কুমার পাল প্রমুখ। এসময় ব্র্যাকের বিভিন্ন সমিতির সদস্য, শাখার কর্মকর্তা কর্মচারী এলাকার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
  সংবাদ প্রকাশঃ  ১১-১০-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  
(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ