ব্রাহ্মণপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ১১টি দোকান পুড়ে ছাই, আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতির দাবী

সিটিভি নিউজ।।   আনোয়ারুল ইসলাম ॥ সংবাদদাতা জানান ====
কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা সদর বাজারে গত রোববার গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ১১টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকান্ডের ঘটনায় নগদ অর্থসহ প্রায় আড়াই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবি করেছেন। বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটেছে।
গতকাল সোমবার বিকালে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য ও স্থানীয় সাংসদ আবদুল মতিন খসরু এমপি। এ সময় তিনি প্রত্যেক দোকান মালিককে নগদ ১০ হাজার টাকা করে অনুদান দিয়েছেন। সরকারি ভাবে আর্থিক সহায়তায় তাদের পুড়ে যাওয়া ঘরটি মেরামত করে দেওয়ার আশ্বাস দিয়েছেন। এ ছাড়াও ব্রা‏হ্মণপাড়া এলাকায় ফায়ার স্টেশন স্থাপন করার প্রতিশ্রতি দিয়েছেন।
দমকল বাহিনী, উপজেলা প্রশাসন ও স্থানীয় সুত্রে জানা গেছে, ব্রাহ্মণপাড়া সদর বাজার গত রোববার রাত সাড়ে ১২টার দিকে নাঈম স্টোরের বৈদ্যুতিক শর্ক সার্কিট থেকে আগুনের সূত্র পাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। আগুনে কনফেকশনারি, কাপড়ের দোকান, চাল ও গরুর খাবারে দোকান, কসমেটিক্স দোকান এবং হোটেলসহ ১১টি দোকান সম্পূর্ণ পুড়ে যায়। খবর পেয়ে বুড়িচং ফায়ার সার্ভিসের একদল স্থানীয়দের সহযোগীতায় প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।
রাতেই আগুন নিয়ন্ত্রনে সহযোগীতা করেছেন ব্রা‏হ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফৌজিয়া ছিদ্দিকা, সহকারি কমিশনার (ভূমি) জাফর সাদিক চৌধুরী, ব্রা‏হ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আজম উদ্দিন মাহমুদ।
নাইম স্টোরের মালিক আমির হোসেন বলেন, আগুনে পুড়ে যাওয়ায় তিনি একেবারে নিঃস হয়ে গেছেন। এতে তাঁর ৩০ লক্ষাধিক টাকার পরিমান ক্ষতি হয়েছে। তিনি বলেন, আগুনে পুড়ে ১১টি দোকানে প্রায় আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। কাপড় ব্যবসায়ী গোলাম মোস্তফা বলেন, আগুনে পুড়ে নগদ টাকাসহ প্রায় ২০ লাখ টাকার পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে।
ব্রা‏হ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আজম উদ্দিন মাহমুদ বলেন, বৈদুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
ব্রা‏হ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফৌজিয়া ছিদ্দিকা বলেন, আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্থ প্রত্যেক ব্যবসায়ীকে নগদ ১০ হাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছে। সরকারি ভাবে তাদের ঘর মেরামতের জন্য নগদ অর্থ ও টিন দেওয়া হবে।
এছাড়াও এডভোকেট আবদুল মতিন খসরু এমপি ঘটনাস্থল পরিদর্শনকালে উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার ইমরুল হাসান, ব্রাহ্মণপাড়া উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আবদুল বারী, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা ছারোয়ার খান চেয়ারম্যান, যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক, আবদুল মতিন খসরু এমপির একান্ত সচিব মোঃ মাহাবুব হোসেন, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান সরকার, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম টিটু, চান্দলা ইউপি চেয়ারম্যান মোস্তবা আলী শাহীন, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জহিরুল হক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকার, যুবলীগ নেতা আলাউদ্দিন রিপন, মশিউল আলম সোহাগ রোটা, কবির আহম্মেদ ভূইয়া প্রমুখ।

সংবাদ প্রকাশঃ  ২৪২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ