ব্রাহ্মণপাড়ায় মাদক ব্যবসায় সহযোগীতা না করায় সন্ত্রাসী হামলা ও গলা কেটে হত্যার চেষ্টার অভিযোগ

সিটিভি নিউজ।।    সৌরভ মাহমুদ হারুন  কুমিল্লা প্রতিনিধি==জানান ==
কুমিল্লার ব্রাহ্মনপাড়া উপজেলার গঙ্গানগর গ্রামে মাদক কারবারীদেরকে মাদক ব্যবসায় সহযোগীতা না করায় এবং মাদক ধরিয়ে দেওয়ার অভিযোগ এনে রবিউল আউয়াল নামের একজন সিএনজি চালককে প্রতিপক্ষ মাদক ব্যবসায়ী শরিফ, ওয়াসিম, মহসিনসহ ১০-১২জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসী হামলা চালায় এবং মারাত্মক ভাবে জখম করে। ঘটনাটি ঘটেছে গত রোববার বিকেল ৫টায় উপজেলার শশীদল ইউনিয়নের সালদা নদী রেলওয়ে স্টেশনের সড়কে। স্থানীয় লোকজন এগিয়ে এসে সিএনজি চালক রবিউল আউয়াল কে উদ্ধার করে ব্রাহ্মণপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এ ঘটনায় ব্রাহ্মণপাড়া থানায় ১২জনকে নামীয় এবং ৫-৬জনকে অজ্ঞাত নামীয় আসামী করে একটি মামলা দায়ের করে।
মামলার বিবরণে জানা যায় জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের গঙ্গানগর গ্রামের আবু তাহেরের ছেলে কুখ্যাত মাদক ব্যবসায়ী ওয়াসিম(৩৫), শরীফুল ইসলাম(২৫), মহসিন(৩০) দীর্ঘদিন ধরে দেদারচে মাদক ব্যবসায় চালিয়ে আসছে। মাদক ব্যবসায়ীরা একই গ্রামের সিএনজি চালক মৃত মুকবুল হোসেনের ছেলে রবিউল আওয়াল কে বিভিন্ন ভাবে প্রস্তাব দিয়ে আসছিলেন তাদেরকে মাদক ব্যবসায় সাহায্য সহযোগীতা করার জন্য। তিনি তাদের মাদক ব্যবসার প্রস্তাব প্রত্যাখান করেন এবং সাহায্য না করার বিষয়টি জানিয়ে দেন। এই নিয়ে তাদের মধ্যে মনমালিন্য ও দ্বন্ধ চলে আসছে। গত রোববার শরিফ, ওয়াসিম, মহসিন ভারত থেকে পিকাপ যোগে মাদক পরিবহন করে নিয়ে আসার পথে কসবা থানা পুলিশ খবর পেয়ে মাদক আটক করে নিয়ে যায়। এই ঘটনায় মাদক ব্যবসায়ী শরিফ, ওয়াসিম, মহসিন সিএনজি চালক রবিউল আওয়ালকে সন্দেহ করেন কসবা থানা পুলিশকে তথ্য দিয়ে তাদের মাদক ধরিয়ে দেন। এসময় সিএনজি চালক রবিউল আওয়াল সিএনজি নিয়ে সালদা নদী রেলওয়ে স্টেশনের পশ্চিম পাশে গ্যাজে যাওয়ার পথে তাকে একা পেয়ে সিএনজির গতিরোধ করে সিএনজি থেকে নামায় মাদক ব্যবসায়ী শরিফ, ওয়াসিম, মহসিন সহ ১০-১২জন সন্ত্রাসী। সন্ত্রাসীরা তাকে দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে অতর্কিত ভাবে হামলা চালায়। আহত রবিউল আওয়াল জানান তাকে ওয়াসিম ও মহসিন আটকে রাখে এবং ব্যাপক মারধরে আহত করে। এসময় শরিফ রবিউল আওয়ালের গলায় ধারালো অস্ত্র(সুইচ গিয়ার) দিয়ে হত্যার উদ্দেশ্যে পোচ মারে বা আঘাত করে। এতে তার গলা কেটে যায় এবং সে মাটিতে লুটিয়ে পড়ে অচেতন হয়ে যায়। স্থানীয় লোকজন এ ঘটনা দেখে চিকিৎকার করে ছুটে এগিয়ে আসতে দেখে সন্ত্রাসীরা পালিয়ে যায়। ঘটনাস্থলে তার স্ত্রী ও আত্মীয় স্বজনরা দেখে উদ্ধার করে প্রথমে ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় পরে উন্নত চিকিৎসার জন্য রবিউল আওয়ালকে কুমিল্লা মেডিকেল হাসপাতালে প্রেরণ করে। এ ঘটনায় গত মঙ্গলবার রাতে ব্রাহ্মণপাড়া থানায় আহত রবিউলের স্ত্রী মর্জিনা বেগম বাদী হয়ে ১২জনকে নামীয় এবং ৫-৬জনকে অজ্ঞাত নামীয় আসামী করে একটি মামলা দায়ের করে। আহত রবিউলের স্ত্রী মর্জিনা বেগম অভিযোগ করে জানান ওয়াসিম ও মহসিন গংরা ভারত থেকে অবৈধ ভাবে মাদক নিয়ে কসবা এলাকা দিয়ে আসার সময় কসবা থানা পুলিশ মাদক আটক করে নিয়ে যায় । এ ঘটনার সঙ্গে তথ্য দিয়ে সহযোগীতার মিথ্যা অপবাদ করে আমার স¦ামীর উপর হত্যার উদ্দেশ্যে নেক্কার জনক হামলা চালায়। এ ঘটনায় ব্রাহ্মণপাড়া থানায় মামলা দায়েরের পর থেকে বুধবার সারাদিন তাকে মামলা প্রত্যাহারের জন্য বিভিন্ন ভাবে হুমকি ধমকি ও প্রান নাশের ভয়-ভীতি দেখিয়ে আসছে। তিনি আরোও অর্ভিযোগ করে জানান আবু তাহেরের ছেলে ওয়াসিম, শরিফুল ও মহসিন এলাকার চিহ্নিত বড় মাদক কারবারে তাদের বিরুদ্ধে ব্রাহ্মণপাড়া থানা সহ কয়েকটি থানায় বেস কয়েকটি মাদকের মামলা রয়েছে। তার স্বামী রবিউল আওয়াল একজন দরিদ্র সিএনজি চালক । তাদেরকে মাদক ব্যবসায় সাহায্য সহযোগীতা না করায় ওয়াসিম, মহসিন গংরা ক্ষিপ্ত হয়ে এ ধরনের হামলা চালিয়েছে।
এ ব্যাপারে ব্রাহ্মণপাড়া থানার ওসি তদন্ত মোহাম্মদ জাকির হোসেন বলেন, এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। তিনি আরোও জানান উজ্জল ও ওয়াসিম নামের ২টি গ্রুপ দীর্ঘদিন ধরে তাদের মধ্যে মাদকের ব্যবসা নিয়ে দ্বন্ধ রয়েছে। তাদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হামলা হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িতদেরকে তদন্তপূর্বক আইনের আওয়তায় আনা হবে। এছাড়া তিনি বলেন এ অঞ্চলের মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে সাড়াশি অভিযান চালিয়ে গ্রেফতার করবে। সংবাদ প্রকাশঃ  ১১১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ