ব্যবস্থাপনা কমিটির গাফলতি ও অদক্ষতার কারণে কেটিসিসিএ লিঃ আজ ধংসের পথে

সিটিভি নিউজ।। ব্যবস্থাপনা কমিটির গাফলতি ও অদক্ষতার কারণে কেটিসিসিএ লিঃ আজ ধংসের পথে ও লোকসানী প্রতিষ্ঠানে পরিনত হয়েছে মনে করছেন সমবায়ীরা। অথচ ১৯৫৯ সালে ডঃ আখতার হামিদ খান প্রতিষ্ঠিত সমবায়ীদের এই প্রতিষ্ঠানটি ছিল ক্ষুদ্র সমবায়ীদের একটি লাভজনক প্রতিষ্ঠান। অভিজ্ঞ সমবায়ীরা মনে করছেন সমবায়ীদের এই কেটিসিসিএ লিঃ টির ব্যবস্থপনা কমিটি ও সংস্লিষ্ট কর্মচারী কর্মকর্তারা তারা নিজ দ্বায়িত্বে অবহেলা করার ফলে আজ এই প্রতিষ্ঠানটি র কোটিকোটি টাকার সম্পদ থাকার পরও এই প্রতিষ্ঠানটি আজ লোকসানী প্রতিষ্ঠানে পরিনত হয়েছে। কর্মচারীদের বেতনভাতা বাকি পড়েছে । আজ ৫জুন ২০২৩ কেটিসিসিএ লিঃএ ৪৬তম সাধারণ সভায় আলোচকদের বক্তব্যে এমন চিত্র ফুটে উঠেছে। ডঃ আখতার হামিদ খান বলে ছিলেন “ একটি প্রতিষ্ঠান ধংস হয় তিনটির যেকোন একটি কারণে ,১।চুরি ২।ফাঁকি ৩। দলাদলি । কেটিসিসিএ লিঃ এর সদস্য  সমবায়ী ও সাংবাদিক রফিকুল ইসলাম  তার এক তদন্ত রিপোর্ট উপস্থাপন কালে কেটিসিসিএ লিঃ এর নানান অনিয়ম,সোনাই ছড়ি প্রকল্পে নানান অনিয়ম চুরি ও ফাঁকি ও সংশ্লিষ্টদের দ্বায়িত্বে অবহেলার চিত্র তুলে ধরেছেন। তিনি বলেন কেটিসিসিএ লিঃ এর যে পরিমান সম্পদ রয়েছে তা হতে পারতো একটি লাভজনক সমবায়ীদের কল্যাণমূলক একটি প্রতিষ্ঠান।    উপস্থিত কয়েকজন সমবায়ীরা বলেছেন কেটিসিসিএ লিঃ এর চেয়ারম্যান আমিনুল হক এসব বিষয়ে সতর্ক ও সচেতন ছিলেন না। আমিনুল হক অবশ্য এসব বিষয়কে কেটিসিসিএ লিঃ এর কর্মকর্তা কর্মচারীদের দ্বায়ীত্বে অবহেলা ও দূর্নীতির কথা বলেন। সমবায়ীরা মনে করেন এই প্রতিষ্ঠানটিকে বাঁচাতে হলে সাহসী ও সৎ নেতৃত্ব প্রয়োজন। সাধারণ সভা চলাকালে উপস্থিত সমবায়ীরা নানান অনিয়ম ও লোকসানের কারণে ক্ষোভ প্রকাশ করে তুমুল হট্টগোল শুরু করেন।

কেটিসিসিএ লিঃ এর চেয়ারম্যান আমিনুল হকের সভাপতিত্বে এই সভায় বার্ষিক প্রতিবেদন ও আয় ব্যয়ের হিসাব উপস্থাপন করেন কেটিসিসিএ লিঃ এর নির্বাহী অফিসার আবদুল মালেক।  সাধারণ সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট সমবায়ী কাজী আবুল বাসার, বিশিষ্ট সমবায়ী  মোঃ ইয়াসিন আহমেদ,বিশিষ্ট সমবায়ী  কেটিসিসিএ  লিঃ এর ভাইস চেয়ারম্যান জোনায়েদ শিকদার তপু,  বিশিষ্ট সমবায়ী মোঃ সফিকুল ইসলাম,  বিশিষ্ট সমবায়ী  শাহানা হক,বিশিষ্ট সমবায়ী  সিরাজুল ইসলাম, জাহাঙ্গীর আলম সহ আরো অনেকে। === নিউজ  রিপোর্টারঃ ওমর ফারুকী তাপস।

সংবাদ প্রকাশঃ ০৫০৬২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ