বুড়িচং প্রেস ক্লাব আনন্দ ভ্রমণে চট্টগ্রামের পতেঙ্গায়

সিটিভি নিউজ।।    গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির  সংবাদদাতা জানান ====
দিন যায় আবার দিন ফিরে আসে কিন্তু কিছু দিন থাকে ব্যতিক্রম। তেমনি একটি ব্যতিক্রম দিন উপভোগ করলাম আমরা একঝাঁক তরুণ সাংবাদিক। দিনটি ছিল ২৯ জানুয়ারি, শুক্রবার অন্য রকম একটি দিন। ওইদিন আমরা কুমিল্লার বুড়িচং প্রেস ক্লাব থেকে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতে আনন্দ ভ্রমণে যাই। ভ্রমণের দিন সকাল ৭ টায় কুমিল্লার ক্যান্টমেন্ট থেকে আমাদের গাড়ী ছাড়ার কথা থাকলেও              তীব্র শীতের  সঙ্গে ঘনকুয়াশার কারণে ১ ঘন্টা দেরিতে যাত্রা শুরু।আমার বাড়ি উপজেলার সীমান্তবর্তী এবং শহর থেকে একটু দূরে হওয়ায় যে কোন কাজে  প্রস্তুতি আগে- ভাগে নিতে হয় আর এমনিতেই ভোরে রওনা দিতে হবে তাই টান টান উত্তেজনায় ভোর ৪ টায় ঘুম ভেঙে যায়। এরি মধ্যে ভ্রমণ কমিটির সদস্য হৃদয় ফোন, জাবির ভাই রেডি তো?  উত্তর দিলাম, তুমি এখন কি করছ?  আমি তো ৬ টায় রওনা দেব এবং প্রস্তুত হচ্ছি – তুমি রেডি হয়ে নাও। এদিকে, গিন্নি বলে ওঠলেন,কি খাব? আমি বললাম, যা ইচ্ছে- তিনি দ্রুত পোলাও, ডিম ও চা নিয়ে হাজির। গিন্নীর নাস্তা খেয়ে ৬ঃ২৫ মিনিটে বাসা থেকে এবার অপেক্ষা সিএনজির জন্য তখনি ফোন এলো কমিটির অপর সদস্য বাবুর, ভাই কোথায় আছেন ?  এই তো আসছি। এভাবে এক এক করে সবাই জড়ো হলাম কনকনে শীতের সকালে  কুমিল্লা ক্যান্টনমেন্ট কফি হাউজে। সকালের নাস্তা শেষ করে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতের উদ্দেশ্যে বুড়িচং প্রেস ক্লাবের আয়োজনে আনন্দ ভ্রমণে রওনা হই আমরা একঝাঁক তরুন সাংবাদিক সমাজ।
বুড়িচং প্রেস ক্লাবের আহবায়ক কবি ও লেখক কাজী খোরশেদ আলম,  কমিটির সদস্য লেখক ও সংগঠক গাজী মুহাম্মদ জাহাঙ্গীর আলম জাবির, দৈনিক আমাদের কুমিল্লার স্টাফ রির্পোটার মোঃ জহিরুল হক বাবু, দৈনিক সমকাল ও দৈনিক রূপসী বাংলার কুমিল্লা উত্তর প্রতিনিধি মোঃ জাকির হোসেন,তালাশ বাংলার সম্পাদক, গীতি কবি আক্কাস আল মাহমুদ হৃদয়ের আহবানে আনন্দ ভ্রমণে অতিথি হিসেবে অংশগ্রহণ করেন, দৈনিক ব্রাহ্মণপাড়া বুড়িচং সংবাদ ও ব্রাহ্মনপাড়া প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ আহমদ লাভলু, এস.এ টিভির কুমিল্লা জেলা প্রতিনিধি ও বুড়িচং-ব্রাহ্মণপাড়া প্রেস ইউনিটির সেক্রেটারী আবু মুসা।
ভ্রমণে অংশগ্রহণ করেন, বুড়িচং প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক মানব জমিনের বুড়িচং প্রতিনিধি মোঃ মোসলেহ উদ্দিন, আর টিভির কুমিল্লা দক্ষিণ জেলা প্রতিনিধি সোহরাব সুমন,দৈনিক মানবকন্ঠের স্টাফ রিপোর্টার মোঃ সাইফুল ইসলাম, প্রতিদিন সংবাদের কুমিল্লা জেলা প্রতিনিধি মারুফ আহমদ কল্প,দৈনিক আমাদের কুমিল্লার স্টাফ রির্পোটার মোঃ মোস্তাফিজুর রহমান,কুমিল্লা প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক শরীফুল ইসলাম সুমন।
মাঝ পথে সকাল ১১ টায় চা বিরতি এবং পুরো দিনের কর্মকান্ড সম্পর্কে সংক্ষিপ্ত কথা শেষে আবারো পথ চলা শুরু। দুপুর ১২ঃ৪৫ মিনিটে পৌঁছে গেলাম কাঙ্খিত গন্তব্যে। আবারও, পরামর্শ, কিছু ছবি তোলা, কিছুক্ষণ হাঁটাহাঁটি। তারপর ঘোষণা হলো নামাজ আদায়ের। সবাই মিলে জুমার নামায আদায় করে মহান আল্লাহর দরবারে শোকরিয়া শেষে দুপুরের খাবারে আয়োজন। চট্টগ্রাম বন্দর ইমিগেশন ওসি মোঃ জহিরুল ইসলামের আমন্ত্রণে পুনাক রেস্টুরেন্টে দুপুরের খাবার খেয়ে  আমাদের নির্ধারিত পর্ব শুরু করি। তবে, ওসি জহিরুল ইসলামের আন্তরিকতা, কথা- বার্তা ভুলবার নয়। তাকে ভ্রমণ কমিটির পক্ষ থেকে  আন্তরিক ধন্যবাদ।         সমুদ্র পাড়ে বিশাল প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ ছিল অন্য রকম। নামাজ, খাবার শেষে, সাগর পাড়ে মূল পর্ব ছিল, একই সাজে সবাই সজ্জিত। লঘু খচিত কমলা রংয়ের গেঞ্জি, নীল রংয়ের ক্যাপ, বাবারে ত দরবারে সব পাগলের মেলা, খাজা বাবা সহ বিভিন্ন গানে কিছুক্ষণ মাতিয়ে রাখে, বাবু, জাকির ও হৃদয়। মোট কথা, উৎসবের আমেজ ছিল সকলের চাল চলনে, সাজ  পোশাকে।
এরই মধ্যে লেখক ও সংগঠক গাজী জাহাঙ্গীর আলম জাবির খাজা বাবার নামে র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরণ করেন। আনন্দ আর হৈ হুল্লোরের মধ্যে দিয়ে সন্ধ্যায় আনন্দ ভ্রমণের সকল কার্যক্রম শেষ  করে সন্ধ্যায়  কুমিল্লার উদ্দেশ্যে রওনা হই। আয়োজনের মধ্যে ছিল, বুড়িচং প্রেস ক্লাব ও আনন্দ ভ্রমণ-২১ লেখা মগ, গেঞ্জি, ক্যাপ উপহার, আনন্দ আড্ডা, পরামর্শ সভা, র‌্যাফেল ড্র, সবশেষ করোনা ভাইরাস সচেতনতায় আমরা মাস্ক বিতরণ করি। যা সত্যিই ভ্রমণ পিপাসুদের  অনেকের প্রশংসা কুড়ায় বুড়িচং প্রেস ক্লাবের সাংবাদিক বন্ধুরা।
এই সুন্দর আয়োজনে নিরলস পরিশ্রম ও আন্তরিকতার জন্য কাজী খোরশেদ আলম, জহিরুল হক বাবু, জাকির ও হৃদয়কে ভ্রমণে অংশগ্রহণকারীদের পক্ষ থেকে  আন্তরিক ধন্যবাদ জানাই।
গাজী মুহাম্মাদ জাহাঙ্গীর আলম জাবির
লেখক, সংগঠক, যুগ্ন সাধারণ সম্পাদক- কুমিল্লা কবি ফোরাম ও সদস্য, বুড়িচং প্রেস ক্লাব ( আহবায়ক কমিটি),সংবাদ প্রকাশঃ  ৩১২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ