বিচারাধীন মামলার দীর্ঘসূত্রিতায় দিনাজপুরে কোটি টাকার যানবাহন নষ্ট হচ্ছে ।

সিটিভি নিউজ।।   দিনাজপুর জেলা প্রতিনিধি নয়ন  জানান == দিনাজপুর জেলার পুলিশসহ বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর হাতে বিভিন্ন সময়ে আটক মোটর সাইকেল ও অন্যান্য যানবাহন খোলা আকাশের নীচে বছরের পর বছর পড়ে থেকে নষ্ট হচ্ছে। এই সমস্ত যানবাহনের আনুমানিক মূল্য প্রায় কয়েক কোটি টাকা।

আটককৃত ও জব্দকৃত যান বাহনের মধ্যে রয়েছে ট্রাক, মিনি ট্রাক, ট্রাক্টর , কার ও মোটর সাইকেল। মোটর সাইকেলের সংখ্যাই বেশি। কোর্ট ও থানা ঘরের ভিতরে জায়গা না হওয়ায় সিমানা প্রাচির ভিতরে খোলা আকাশের নীচে অরক্ষিত অবস্থায় প্রায় ২৪ হাজার ৮শতাধিক মামলা ১৫/২০ বছর যাবৎ এই মামলাগুলি বিচারাধীন রয়েছে। মামলা নিষ্পত্তি না হওয়ায় জব্দকৃত যানবাহন গুলো এভাবেই পড়ে রয়েছে। আদালতের রায়ের উপর নির্ভর করবে এই সমস্ত যানবাহনের ভবিষ্যৎ যেটি রোদে ও বৃষ্টিতে প্রায় নষ্ট হয়ে যাচ্ছে।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মাসুম জানান, পুলিশ, র‌্যাব ও বিজিবি কর্তৃক আলামত হিসাবে আটক বা জব্দকৃত প্রায় সব মোটর সাইকেলই চোরাচালানের কাজে বিশেষ করে ফেন্সিডিল পরিবহনের কাজে ব্যবহৃত হয়। তিনি জানান,এসব বিষয় নিয়ে সংশ্লিষ্ঠ দের সাথে যোগাযোগ করা হয়েছে । মামলাগুলি বিচারাধীন রয়েছে। দ্রুত এর সমাধান হবে বলে মনে করেন তিনি ।

জেলা আইনজীবী সমিতির সারন সম্পাদক অ্যাড. অ,ন,ম হাবিবল্লাহ জানান, এটা দীর্ঘ দিনের সমস্যা। শুধু মোটর সাইকেলই নয়, ট্রাক, কার, ট্রলি ইত্যাদি বিভিন্ন যানবাহন বছরের পর বছর অরক্ষিত অবস্থায় পড়ে রয়েছে। মামলার দীর্ঘসূত্রিতার জন্য রাষ্ট্রের অনেক ক্ষতি হচ্ছে। মামলাগুলি দ্রুত নিষ্পত্তি করা হলে এ সমস্যার সমাধান হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

সংবাদ প্রকাশঃ ১০০৯২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ