নারায়ণগঞ্জে অপহৃত সিএনজি চালক উদ্ধার : গ্রেফতার-২

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের ফতুল্লায় ১ লাখ টাকা মুক্তিপণের জন্য এক সিএনজি চালক রাসেল (৪০) কে অপহরণের ৯ ঘণ্টা পর অপহরণকারীদের কবল থেকে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ। এ সময় অপহরণকারীচক্রের ২ সদস্যকে গ্রেফতার করে পুলিশ।
অপহৃত সিএনজি চালক রাসেল ফতুল্লা মডেল থানার ধর্মগঞ্জের জলিল মিয়ার পুত্র। এ ঘটনায় রোববার (২৬ মার্চ) দুপুরে অপহৃতের ভাই বাদী হয়ে গ্রেফতাকৃত দুই যুবক সহ অজ্ঞাতনামা আরো ৪-৫ জন কে আসামী করে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেন।
গ্রেফতারকৃতরা হলো ফতুল্লা মডেল থানার এনায়েত নগরের সরদার বাড়ীর মোঃ আকবর সরদারের পুত্র নুর হোসেন সরদার(৪২) ও হাসান আলীর পুত্র হাবিব সরদার(২৫)।
শনিবার (২৫ মার্চ) রাতে দিকে ফতুল্লা মডেল থানার শাসনগাও শামীম তালুকদারের মার্কেটের দ্বিতীয় তলায় পুলিশ অভিযান চালিয়ে অপহৃত সিএনজি চালক রাসেল কে হাত-পা অবস্থায় উদ্ধার সহ গ্রেফতার করে অপহরনকারী নুর হোসেন ও হাবিব কে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যেতে সক্ষম হয় আরো ৩-৪ জন।
মামলায় উল্লেখ্য করা হয়, বাদীর ভাই রাসেল একজন সিএনজি চালক। শনিবার সকাল সাড়ে আটটার দিকে পঞ্চবটী কস্তরি হোটেলের সামনে আসামাত্র অভিযুক্তরা তার ভাইকে জোড় পূর্বক একটি অটোরিক্সায় তুলে অপহরন করে। পরবর্তীতে বেলা সাড়ে ১১ টার দিকে অপহৃতের মোবাইল থেকে বাদীকে ফোন করে এক লাখ টাকা দাবী করে। অন্যথায় অপহৃত সিএনজি চালককে বড় ধরনের ক্ষতি সাধন করবে বলে হুমকি দেয়। পরবর্তীতে বাদী ৫০ হাজার টাকা প্রদান করার কথা স্বীকার করে।
গ্রেফতাকৃত নুর হোসেন জানায়, টাকা শাসনগাও শাহী মসজিদের সামনে নিয়ে এলে টাকা পেয়ে তার ভাইকে ছেড়ে দেওয়া হবে। এ ক্ষেত্রে বাদী পুলিশের সহায়তা নিলে পুলিশ কৌশল অবলম্বন করে ছদ্দবেশ ধারন করে টাকা দিয়ে শাহি মসজিদ গলিতে পাঠায়। এ সময় গ্রেফতারকৃত হাবিব টাকা নিতে এলে পুলিশ তাকে গ্রেফতার করে। গ্রেফতাকৃত হাবিবের স্বীকারোক্তি মতে শামীম তালুকদারের মার্কেটের দ্বিতীয় তলায় একটি রুমে গিয়ে হাত-পা বাধা অবস্থায় অপহৃত সিএনজি চালককে উদ্ধার সহ গ্রেফতার করে নুর হোসেন নামক এক অপহরনকারীকে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে আরো ৩/৪ জন অপহরনকারী পালিয়ে যেতে সক্ষম হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা ফতুল্লা মডেল থানার উপপরিদর্শক গিয়াস উদ্দিন জানায়, বাদীর নিকট থেকে অভিযোগ পেয়ে কৌশল অবলম্বন করে আমরা প্রথমে হাবিব নামক এক অপহরনকারীকে গ্রেফতার করি।পরে তার দেখানো মতে একটি মার্কেটের দ্বিতীয় তলা থেকে অপহৃত সিএনজি চালক কে হাত- পা বাধা অবস্থায় উদ্ধার সহ সেখান থেকে গ্রেফতার করা হয় নুর হোসেন নামক অপর একজনকে। ১ লাখ টাকা মুক্তিপন আদায়ে সিএনজি চালক কে অপহরন করা হয়। এবং সিএনজি চালকের সাথে ২৮ হাজার ৫ শত হাজার টাকা অপহরনকারীরা নিয়ে যায়। জড়িত অপর পলাতক আসামীদের গ্রেফতারের চেস্টা করা হচ্ছে বলে তিনি জানান।গ্রেফতার করেছে থানা পুলিশ। সোমবার রাতে নিজ বাড়ি থেকে তাদের থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- ব্রাক্ষন্দী ইউনিয়নের সীলমান্দি গ্রামের আঃ হালিমের ছেলে মো: নাসির মোল্লা (২৫) ও সদর পৌর সভার কৃষœপুরা গ্রামের আম্বর আলীর ছেলে মোঃ কবির হোসেন (৩৫)। এরা ২ জন বিএনপির সক্রিয় কর্মী বলে জানা গেছে।
আড়াইহাজার থানার ওসি আজিজুল হক হাওলাদার জানান, বিএনপির নেতা কর্মীরা গত ২৭ নভেম্বর মশাল মিছিল , লাঠিসোটা, ককটেল নিয়ে উপজেলার ইদবারদী বাসস্যান্ড থেকে আড়াইহাজারের দিকে অগ্রসর হয়ে ও রাস্তা অবরোধ, এ্যম্বুলেন্স আটকে বিব্রত কর পরিস্থিতির সৃষ্টি করেছে। এই ঘটনায় পুলিশের এস আই মামুন মিয়া বাদী হয়ে ৪৩ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। সেই মামলায় উক্ত ২ জনকে আটক করা হয়। সোমার তাদের ৭ দিনের রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জ কোর্টে প্রেরণ করা হয়।

সংবাদ প্রকাশঃ ২৬০৩২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ