না’গঞ্জে শতাধিক ডাকাতির মূলহোতা আন্ত:জেলা ডাকাতদলের সর্দার গাদুসহ গ্রেপ্তার-৭

সিটিভি নিউজ, এ আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের বন্দরে অভিযান চালিয়ে র‌্যাব-৩ এর সদস্যরা বন্দর এলাকার দুর্র্ধষ আন্ত:জেলা ডাকাত চক্র ‘গাদু বাহিনী’র ডাকাত সর্দারসহ ৭ ডাকাতকে গ্রেপ্তার করেছে। এসময় তাদের কাছ থেকে বিদেশী পিস্তল এবং বিপুল পরিমান দেশীয় আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।
রবিবার (৫ জুন) ভোররাতে উপজেলার মদনপুর কেউ ঢালা অলিস্পিক ইন্ডাষ্ট্র্জি লিমিটেড সংলগ্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলো, গাদু বাহিনীর মূলহোতা মোঃ মহব্বত হোসেন গাদু (৪০), সাং-অনন্তপুর, ইউপি-৫নং কচুয়া, থানা-সাঘাটা, জেলা-গাইবান্দা, থানা-দারুস সালাম, ডিএমপি, ঢাকা, মোঃ জাহাংগীর (৩৫), সাং-বুনতলা রকনপুর, ইউপি-সিংগা মনোহরপুর, থানা-গোবিন্দগঞ্জ, জেলা-গাইবান্ধা, মোঃ স্বরন খান (১৯), সাং-বিলাষটি ইউপি ৯নং বালিয়া, থানা-ফুলপুর, জেলা-ময়মনসিংহ, মোঃ কাউছার হামিদ (২১), সাং-দক্ষিন বড়গাছা, ৮নং ওয়ার্ড, থানা-নাটোর সদর, জেলা-নাটোর, মোঃ নুরনবী মিয়া (২২), সাং-পাটেশ্বরী বাজার, ইউপি ভোগডাঙ্গা, থানা-কুড়িগ্রাম সদর, জেলা-কুড়িগ্রাম, মোঃ পাপুল শেখ ওরফে মহির উদ্দিন (২২), সাং-শিতল গ্রাম সোনাই ইউপি ৮নং নাখাইল, থানা-গোবিন্দগঞ্জ, জেলা-গাইবান্দা এবং শ্রী সুজন চন্দ্র সরকার ওরফে সুজল (১৯), সাং-মরাদাতিয়া, ৯নং হরিনাথপুর, থানা-পলাশবাড়ী, জেলা-গাইবান্ধা।
র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীনা রানী দাস পিপিএম (সেবা) জানান, র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে, নারায়ণগঞ্জের বন্দরের মদনপুর কেউঢালা অলিস্পিক ইন্ডাষ্ট্র্জি লিমিটেড সংলগ্ন উত্তর পার্শ্বে কতিপয় দুস্কৃতিকারী মারাত্মক অস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতি করার প্রস্তূতি গ্রহণ করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এসময় তাদের কাছ থেকে ১টি বিদেশি পিস্তল, ১টি ম্যাগাজিন, ২ রাউন্ড গুলি, ১টি ওয়ান শুটারগান, ২টি টর্চলাইট, ১টি চাপাতি, ২টি রামদা, ১টি করাত, ২টি ছুরি, ১টি হাতুরি, ১টি দা, ১টি চেইন, ১টি প্লাস, ১টি রড এবং ১টি রশি উদ্ধার করে।
তিনি আরও জানান, গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, গাদু বাহিনীর মূলহোতা মোঃ মহব্বত হোসেন গাদু । তার নাম অনুসারে উক্ত বাহিনীর নাম রাখা হয় গাদু বাহিনী। উক্ত বাহিনী দীর্ঘদিন ধরে বাংলাদেশের বিভিন্ন এলাকায় গৃহ ডাকাতি, সড়ক ডাকাতি, গরুবাহী ট্রাক, মালবাহী ট্রাক ও বিভিন্ন মালামালের গুদামে ডাকাতি করে আসছে। ঘটনারদিন তারা জনৈক মোঃ মোস্তফার বাড়ীতে ডাকাতির প্রস্ততি গ্রহন করেছিল। তাদের সদস্যরা পূর্ব হতে স্থানীয় অপরাধীদের সহযোগীতায় উক্ত বাড়ীটি রেকি করে এবং ডাকাতির পরিকল্পনা করে। কিন্তু র‌্যাবের অভিযানে তাদের ডাকাতির পরিকল্পনা ভেস্তে যায়। উক্ত গাদু বাহিনী বিগত ১০ বছর যাবৎ গাইবান্ধা, গাজীপুর, নারায়নগঞ্জ, গোপালগঞ্জ এলাকায় শতাধিক ডাকাতি করেছে। গ্রেফতারকৃত ‘‘গাদু বাহিনীর’’ মূলহোতা মোঃ মহব্বত হোসেন গাদুর বিরুদ্ধে গাইবান্ধা সদর থানায় অস্ত্র ও দস্যুতাসহ ২টি মামলা রয়েছে।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন র‌্যাবের এই কর্মকর্তা।

সংবাদ প্রকাশঃ  ০৫-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ