ডা. ফেরদৌসের ঈদ উপহারে আশ্রয়ণ প্রকল্পের ৫ শতাধিক পরিবারের মুখে হাসি

সিটিভি নিউজ।।  আবদুর রহমান,   কুমিল্লা প্রতিনিধি।।===
কুমিল্লার দেবিদ্বার উপজেলার আশ্রয়ণ প্রকল্পগুলোর ৫ শতাধিক পরিবারের পাশে দাঁড়িয়েছেন ‘মানবিক চিকিৎসক খ্যাত’ ডা.ফেরদৌস খন্দকার। এই পরিবারগুলোর মধ্যে এরই মধ্যে পৌঁছে দেওয়া শুরু হয়েছে শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ শাখার সভাপতি ডা.ফেরদৌস খন্দকারের ঈদ উপহার। এরই মধ্যে দুই শতাধিক পরিবার পেয়েছেন ঈদ উপহার সামগ্রী। ডাক্তার ফেরদৌসের পক্ষ থেকে ঈদ উপহার পেয়ে ঈদের আগেই যেন ঈদ আনন্দ বিরাজ করছে আশ্রয়ণ প্রকল্পগুলোর বাসিন্দাদের ঘরে ঘরে।
ডা.ফেরদৌস খন্দকার বলেছেন- আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে এ বছর ইফতার পার্টি না করে বিভিন্ন শ্রেণির অসহায় পরিবারগুলোর পাশে দাঁড়াচ্ছেন তিনি। আশ্রয়ণ প্রকল্পগুলোর পরিবারের সদস্যদের ঈদ উপহার দেওয়া তারই একটি অংশ।
শুক্রবার (১৪ এপ্রিল) উপজেলার সুলতানপুর ইউনিয়নের রাধানাগর আশ্রয়ণ প্রকল্পে (গুচ্ছগ্রামে) এই কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সেখানে দুই শতাধিক পরিবার পেয়েছে ঈদ উপহার। রবিবার বাকি পরিবারগুলোর মধ্যে এই উপহার পৌঁছে দেওয়া হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেবিদ্বার মফিজ উদ্দিন আহমেদ বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার, শেখ রাসেল ফাউন্ডেশনের দেবিদ্বার উপজেলার সদস্য সচিব আবদুর রহমান ভূঁইয়া, দেবিদ্বার উপজেলার মহিলা শ্রমিক লীগের সভাপতি শাহিনুর লিপি, দেবিদ্বার উপজেলার কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, সংগঠক সাইফুল ইসলাম, নারী সংগঠক শামীমা আক্তার রিমা, সমাজসেবক জাহাঙ্গীর আলম, রাজিব হোসেন, সালাউদ্দিন, পারভীন আক্তান, হাসিনা আক্তারসহ শেখ রাসেল ফাউন্ডেশনের সদস্যরা।
ডা. ফেরদৌসের ঈদ উপহার পেয়ে আনন্দে আত্মহারা আনোয়ার হোসেন। তিনি বলেন, আমাদের সকলেই অসহায় ও দারিদ্র পরিবারের মানুষ। ডাক্তার ফেরদৌস সব সময় আমাদের পাশে আছেন। এবার ঈদের আগে আমাদের ঈদ আনন্দ দিলেন। তিনি আসলেই মানবিক মানুষ। আমরা তার সাফল্য কামনা করি।
এ প্রসঙ্গে জানতে চাইলে শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ শাখার সভাপতি ডা.ফেরদৌস খন্দকার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আবেগের জায়গা। সেই জায়গা থেকেই তিনি লক্ষকোটি টাকা ব্যয়ে লাখ লাখ গৃহহীনকে নিজ ঘরের স্বপ্ন দেখিয়েছেন এবং স্বপ্ন বাস্তবায়ন করেছেন।এদের মধ্যে কেউ দিনমজুর, কেউ ছিলেন কর্মহীন। স্বপ্ন থেমে থাকেনি আমরা মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের সাথী হলাম এই ঈদ উপহার বিতরণের মাধ্যমে। শেখ রাসেল ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা এই কাজে দিনরাত অক্লান্ত পরিশ্রম করছেন।
তিনি বলেন, দেশের অসহায় ও দারিদ্র মানুষের কথা ভেবে এ বছর বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইফতার পার্টি করা থেকে নিজেই বিরত থেকেছেন। ইফতার পার্টির অর্থে অসহায় ও দারিদ্র মানুষের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করার নির্দেশ দিয়েছেন তিনি। নেত্রীর নির্দেশনা মেনে এ বছর ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি রমজানের শুরু থেকেই।
প্রসঙ্গত, শেখ রাসেল ফাউন্ডেশন ইউএসএ শাখার সভাপতি ডা.ফেরদৌস খন্দকার এরই মধ্যে নিজ উপজেলা কুমিল্লার দেবিদ্বারের প্রতিটি এলাকায় বিভিন্ন সামাজিক ও মানব কল্যাণমুখী কাজ করে যাচ্ছেন। এসব কাজের মাধ্যমে তিনি এরই মধ্যে প্রশংসায় ভাসতে শুরু করেছেন।

সংবাদ প্রকাশঃ ১৬০৪২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ