জামালপুরে মহানবী (সাঃ) এর ব্যাঙ্গোচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

সিটিভি নিউজ।।      কামরুজ্জামান কানু সংবাদদাতা জানান ==   # জামালপুরের মেলান্দহ টনকী বাজার চৌরাস্তার মোড়ে  তাওহিদী জনতার উদ্যোগে এক বিশাল প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।   ফ্রান্সে মহানবী (সাঃ) এর ব্যাঙ্গোচিত্র প্রদর্শনের প্রতিবাদে আজ ৬-নভেম্বর বিকেল ৪-টায়  জামালপুর জেলার মেলান্দহ উপজেলার টনকী বাজার চৌরাস্তার মোড়ে তাহিদী জনতার উদ্দদোগে   প্রতিবাদ ও বিক্ষোভ  মিছিল করা  হয়।

ঘটনা প্রবাহে জানা যায়, গত ১৬ অক্টোবর ফ্রান্সের প্যারিসের শহরতলী এলাকায় এক স্কুল শিক্ষককে গলা কেটে হত্যা করা হয়। বার্তা সংস্থা রয়টার্স পুলিশের উদ্ধৃতি দিয়ে জানানো হয়, নিহত ওই শিক্ষক রাষ্ট্রবিজ্ঞান পড়াতেন। ‘মতপ্রকাশের স্বাধীনতা’ ক্লাসে তিনি শিক্ষার্থীদের মহানবী মুহাম্মদ (সা.)-এর কার্টুন দেখিয়ে ছিলেন তার প্রতিবাদেই তাকে হত্যা করা হয়।হজরত মুহাম্মদ (সা.) এর বিতর্কিত  ১২টি কার্টুন ছাপানো  হয় ফ্রান্সের ব্যঙ্গাত্মক ম্যাগাজিন শার্লি এবদোতে । এ নিয়ে সমালোচনার ঝড় উঠলেও এর পক্ষে শক্ত অবস্থান নিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

প্রেসিডেন্ট বলেন, হজরত মুহাম্মদের (সা.) বিতর্কিত কার্টুন ছাপানো নিয়ে নিন্দা জানাবেন না। একই সঙ্গে বিচ্ছিন্নতাবাদী কোন ঘটনা যাতে না ঘটে ও হত্যার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার ঘোষণা দেন তিনি।যার পরিপ্রেক্ষিতে প্রেসিডেন্টের প্রত্যেক্স মদদে সাহস পেয়ে ম্যাগাজিন কতৃপক্ষ রাসুল (সাঃ) কার্টুন আরও ব্যাঙ্গ চিত্র স্বয়ং পুলিশি প্রহরায় ফ্রান্সের বিভিন্ন যায়গায় প্রদর্শিত করে।

মুহাম্মদ (সা.)-এর কার্টুন বন্ধে ব্যবস্থা না নেয়া এবং শার্লি এবদোর পক্ষে অবস্থান নেয়ার পর মুসলিম বিশ্বে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। ক্ষোভে ফেটে পড়ছে মুসলিম দেশগুলো। তারই বহিঃপ্রকাশ হিসেবে ফ্রান্সের সব ধরনের পণ্য বয়কটের ডাক দিয়েছে মুসলিম দেশগুলো।
বাংলাদেশেও বিভিন্ন জায়গায় এর তীব্র প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে বিভিন্ন ইসলামিক সংগঠন এবং ধর্মপরায়ন জনসাধারণ। এর ধারাবহিকতায় জামালপুর জেলার মেলান্দহ টনকী বাজার চৌরাস্তার মোড়ে  সহস্রধিক ধর্মপরায়ন জনসমষ্টি উপস্থিত হয়ে মিছিলের মাধ্যমে বিক্ষোভ প্রকাশ করে। প্রতিবাদ সভায় স্থানীয় ধর্মপরায়ন গন্যমান্য ব্যক্তি ও ওলামাগণ তাদের সংক্ষিপ্ত বক্তব্যে রাসুল (সাঃ) কে অবমাননার তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেন, এবং এর দ্রুত বিচার দাবি করেন।  সেই  সাথে উক্ত বিক্ষো   মিছিল ও সমাশের সভাপতিত্ব করেন মৌলানা আ:’মান্নান এর সভাপতিত্ববে আরও বক্তব্য রখেন    মাওলানা সামসুুল হক,  মাও: শাহাদৎ হোসেন,মাও:মিজানুর রহমান,মাও: নিয়ামত উল্লাহ, মুফতি নজির আহম্মমেদ, মাও:আহম্মদ  হোসেন, আ: মজিদ, ডা: মাহমুদ আলী, ডা: মেহেদীহাসান  সহ আরো অনেকে উপস্হিত ছিলেন।পরে এক দোয়া ও পুশপুত্ববলীকা পোড়া দেন।সংবাদ প্রকাশঃ  ০৬১১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ