চাঁদার দাবিতে না’গঞ্জের তৃতীয় শীতলক্ষ্যা সেতুর কাজ বন্ধ করে দেওয়ার হুমকি

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের বন্দরে ২০ লাখ টাকা চাঁদার দাবিতে বাংলাদেশের তৃতীয় শীতলক্ষা সেতুর আংশিক নির্মান কাজ বন্ধ করে দেওয়ার হুমকির ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছে। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে সিনোহাইড্রো কর্পোরেশন লিমিটেডে এর প্রজেক্ট ম্যানেজার চাইনিজ নাগরিক দুয়ন উই বাদী হয়ে বন্দর থানায় ওই অভিযোগটি দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, ঢাকা বনানী ব্লক-জ রোড নং-১৮ ও বাড়ী নং ৩০ এর অস্থায়ী বাসিন্দা বর্তমানে বাংলাদেশ তৃতীয় শীতলক্ষা সেতু নির্মান প্রকল্প সিনোহাইড্রো কর্পোরেশন লিমিটেড এর প্রজেক্ট ম্যানেজার চাইনিজ নাগরিক দুয়ন উই এর নির্মানাধীন প্রকল্পের তৃতীয় শীতলক্ষা সেতু নির্মাণ সংক্রান্ত আওতাভূক্ত একটি ষ্টীল ব্রীজ রয়েছে। সেতু নির্মানের স্বার্থে উক্ত ষ্টীল ব্রীজটি খুলে উক্ত জায়গাটি ফাঁকা করা অতীব জরুরী।
উক্ত কাজের জন্য বাংলাদেশ সরকার সিনোহাইড্রো কর্পোরেশন লিমিটেডকে অনুমতি প্রদান করে। এর ধারাবাহিকতায় ষ্ট্রীল ব্রীজ খোলার কাজ শুরু করতে গেলে গত ২২ ফেব্রুয়ারী হতে অদ্যবধি পর্যন্ত বিভিন্ন সময়ে ফরাজিকান্দা এলাকার স্থানীয় চাঁদাবাজ অজ্ঞাত নামা ৩০/৩৫ জনের একটি সন্ত্রাসী ও চাঁদাবাজ গ্রুপ ট্রলার যোগে, প্রাইভেট গাড়ী যোগে এমনকি মটর সাইকেল যোগে কাজের স্থানে এসে সুইচ গিয়ার চাকু, ধারালো চাপাতী ও দেশীও অস্ত্রসস্ত্র নিয়ে নির্মান শ্রমিকদের কাজে বাধা প্রদান করে আসছে।
প্রজেক্ট ম্যানেজার চাইনিজ নাগরিক দুয়ন উই এর কারন জানতে চাইলে ওই সময় স্থানীয় চাঁদাবাজরা জানায়, এখানে কাজ করতে হলে ২০ লাখ টাকা দিতে হবে। টাকা না দিলে এখানে কোন কাজ করা যাবেনা। দাবিকৃত চাঁদা না দিয়ে কাজ করলে নির্মান শ্রমিকদের হত্যা করা হবে বলে হুমকি প্রদান করে।
এ ব্যাপারে বন্দর থানার অফিসার ইনর্চাজ দীপক চন্দ্র সাহা বলেন, অভিযাগ পেয়ে আমি সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। অভিযুক্ত চাঁদাবাজদের গ্রেপ্তারের জন্য আমাদের অভিযান অব্যহত রাখা হয়েছে।

সংবাদ প্রকাশঃ  ২৭-০২-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ