কুমিল্লা-৫ আসনে ‘ভালো লোককে’ মনোনয়ন দলীয় সভানেত্রীকে এমপি বাহারের অভিনন্দন

সিটিভি নিউজ ।। এম.এইচ মনির     নিজস্ব প্রতিবেদক  জানান ===
বহুল আলোচিত কুমিল্লা-৫ আসনের উপনির্বাচনের ‘ভালো মানুষ হিসেবে পরিচিত’ বীর মুক্তিযোদ্ধা এড.হাসেম খানকে মনোনয়ন দেওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা’র প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। সেই সঙ্গে তিনি সঠিক সিদ্ধান্তের জন্য মনোনয়ন বোর্ডকেও অভিনন্দন জানান।
কুমিল্লা-৫ আসনের দলীয় মনোনয় বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে সাংবাদিকদের হাজী বাহার এমপি বলেন, এড.হাসেম খান একজন বীর মুক্তিযোদ্ধা ও দলের পরীক্ষিত নেতা। একজন ভালো মানুষ। দলের সঠিক ব্যক্তিকে মনোনয়ন দেওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী জাতিরজনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে জানাই কৃতজ্ঞতা ও অভিনন্দন। এছাড়া এমপি বাহার পরিচ্ছন রাজনীতিবিদ এড.হাসেম খানকে ‘নৌকা মার্কায়’ ভোট দিয়ে জয়ী করে মহান সংসদে তাদের পক্ষে কথা বলার জন্য বুড়িচং-ব্রাক্ষনপাড়াবাসীকে আহবান জানান।
রাজনৈতিক বিশ্লেষকরা জানান, বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি হলেও কুমিল্লা উত্তর -দক্ষিন জেলাজুড়ে আওয়ামী রাজনীতিতে রয়েছে বিশাল প্রভাব। এমপি বাহারের রাজনৈতিক দূরদর্শীতা ও সরাসরি তত্বাবধানে বিগত জেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী রিয়ার এডমিরার (অব:) আবু তাহের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক সাজ্জাদ হোসেন স্বপনকে বিশাল ভোটের ব্যবধানে পরাজিত করেন। তৎকালীন ওই নির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব সহ জেলার বেশ কয়েকজন এমপি সাজ্জাদ হোসেনের পক্ষে ছিলেন। তখন রাজনৈতিক বিশ্লেষকরা নির্বাচনের ফলাফলকে ‘এমপি বাহারের রাজনৈতিক বিজয়’ হিসেবে আখ্যা দিয়েছিলেন। সম্প্রতি সময়ে দেবিদ্বার উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় এমপি রাজী মোহাম্মদ ফখরুলের বিরোধীতা সত্ত্বেও আওয়ামী লীগ প্রার্থী আবুল কালাম আজাদ বিপুল ভোটে জয়ী হন। এ বিজয়ের মূলেও রয়েছে এমপি বাহারের দিকনির্দেশনা ও প্রচার-প্রচারনায় এমপি বাহার অনুসারী নেতা-কর্মীদের প্রকাশ্য অংশ গ্রহণ। এছাড়া কুমিল্লা জেলায় বেশ কয়েকজন উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র রয়েছেন এমপি বাহার অনুসারী যাদের নির্বাচিত হওয়ার নেপথ্যে ছিল এমপি বাহারের আর্শীবাদ ও সমর্থন ছিল।
ইতিমধ্যে “যেখানে নৌকা, সেখানে ভোট ” এ শ্লোগান দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করেছে। এড.হাসেম খানের আসন্ন উপ নির্বাচনেও এমপি বাহারের রাজনৈতিক ক্যরিশমা থাকবে বলে মনোনয়ন ঘোষনার পরই নেতা-কর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনার ঝড় তুলেছেন।

উল্লেখ্য,গতকাল শনিবার সকাল ১১টায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের বৈঠক ডাকা হয়েছে। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কুমিল্লা-৫ আসনে সর্বোচ্চ সংখ্যক ৩৫ জন মনোনয়ন প্রত্যাশী মনোনয়ন পত্র সংগ্রহ করে আলোচনার ঝড় তুলেছেন। সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি এড. হাসেম খানকে দলীয় মনোনয়ন দেন।

সংবাদ প্রকাশঃ  ১২২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ