কুমিল্লার বরুড়ায় সম্পওি নিয়ে মারামারি আহত ১ অবস্থা আশংকাজনক

সিটিভি নিউজ।।     মোঃ জুয়েল রানা মজুমদার,  কুমিল্লা প্রতিনিধি=========কুমিল্লার বরুড়া উপজেলাধীন দক্ষিণ ভবানীপুর ইউনিয়নের জালগাঁও এলাকায় সম্পত্তি নিয়ে বিরোধের জেরে মোঃ আব্দুল কাদের (৭০) নামে হামলা করে সন্ত্রাসীরা। এসময় ভাংচুর ও লুটপাট অভিযোগ উঠেছে ওই হামলাকারীদের বিরুদ্ধে।(১৬ মার্চ ২০২৩) সকালে উপজেলার দক্ষিণ ভবানীপুর ইউনিয়নের জালগাঁও এলাকার আব্দুল কাদেরের দোকানে এ ঘটনা ঘটে।

একই এলাকার মাহাবুব আলম (২৫), মেহেদী হাসান (১৮), হুমায়ুন কবির (৫৫), সহ অজ্ঞাত রেখে ৩ জনের বিরুদ্ধে হামলার শিকার আব্দুল কাদেরের স্ত্রী সেলিনা আক্তার বাদী হয়ে বরুড়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

থানার এজাহার ও সরজমিনে তদন্ত করে জানা যায়, আব্দুল কাদের ও হুমায়ুন কবির তাদের মধ্যে দীর্ঘদিন যাবৎ জায়গা সম্পত্তিরসহ বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলছে। তাদের এই সমস্যা স্থানীয়ভাবে অনেক বার মীমাংসা করা হয়েছে। এই পূর্ব শত্রু তার রেস ধরে গত ১৬ই মার্চ সকাল আনুমানিক ৭ টার দিকে আব্দুল কাদেরের দোকান হুমায়ুন কবিরের সাথে জায়গা সম্পত্তি নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে হুমায়ুন কবির তার ছেলেদের নিয়ে আব্দুল কাদেরের উপর দ্যা, চাইনিজ কুড়াল, রট ও লাঠি শোটা দিয়ে এলোপাথারী ভাবে কুপিয়ে তার শরীরের বিভিন্ন স্থানে জখম করে। পরে তার দোকানে ভাঙচুর ও লুটপাট করে নিয়ে যায়। হামলাকারীদের ভয়ে চিৎকার শুনে আশেপাশে কেউ এগিয়ে আসেনি।

পরে এক ভিক্ষুক মহিলা এগিয়ে এসে উদ্ধার করার চেষ্টা করলে। হামলাকারীরা ওই ভিক্ষুক মহিলার উপর ক্ষিদ্ধ হয়ে তার উপর আক্রমণ করে। দীর্ঘ অনেকক্ষণ পর স্থানীয় লোক জন আব্দুল কাদেরকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রথমে বরুড়া সরকারি হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত ডাক্তার আব্দুল কাদেরের অবস্থা আশঙ্কাজনক দেখে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। কুমিল্লা মেডিকেল কলেজ হসপাতালের কর্তব্যরত ডাক্তার প্রাথমিক চিকিৎসা করেন। পরে তার অবস্থা দেখে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। রোগীর পরিবারের লোকজন ঢাকা ধানমন্ডি টুয়েন্টি সেভেন প্লাস হাসপাতালে নিয়ে যায়। ওই হসপাতাল থেকে তাকে পুনরায় আবার কুমিল্লা মেডিকেল কলেজ হসপাতালে পাঠানো হয়। বর্তমানে সে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় আইসিইউতে চিকিৎসাধীন আশংকাজনক অবস্থায় আছেন বলে জানা যায়।

গত ২০ মার্চ বাদী হয়ে বরুড়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন আব্দুল কাদেরের স্ত্রী মোসাঃ সেলিনা আক্তার। মামলার বাদী সেলিনা আক্তার জানান, আমাদের সাথে জায়গা সম্পত্তিসহ বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ চলছিলো। এলাকার স্থানীয় লোকজন একাধিক বার মীমাংসা করেছেন। পূর্ব বিরোধের জের ধরে আমার স্বামী আব্দুল কাদেরের উপর পরিকল্পিত ভাবে হামলা করে তারা। দা – চাইনিজ কুড়াল ও দেশিও অস্ত্র নিয়ে হুমায়ুন কবির, মাহবুব আলম মেহেদী হাসানসহ ভাড়াটিয়া সন্ত্রাসীরা হামলা করে আমার স্বামীকে হত্যার উদ্দেশ্যে এলোপাতাড়ি পিটিয়ে মাথায় আঘাত করে রক্তাক্ত করে রাস্তায় ফেলে দোকান ভাংচুর ও লুটপাট করে নিয়ে চলে যায়।

দোকান থেকে নগদ পঞ্চাশ হাজার টাকাসহ দোকান থেকে আরও অনেক মালামাল নিয়ে যায়। হামলাকারীদের বিচার দাবী করেছেন সেলিনা আক্তার।

অভিযুক্ত আসামি মাহবুব আলমের মোবাইলে একাধিক বার কল করে খুঁজে পাওয়া যায়নি। অভিযুক্ত মাহবুব আলমের মোবাইল ফোন বন্ধ রয়েছে। এবং পলাতক রয়েছে বলে জানা যায়।

বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ফিরুজ আহাম্মদ জানান, এমন একটি অভিযোগ পেয়েছি। আমাদের অফিসারকে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা দেওয়ার জন্য বলা হয়েছে।

সংবাদ প্রকাশঃ ২১০৩২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ