কালীগঞ্জে ৪৮টি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব অনুমোদন।। আনন্দে ভাসছে শিক্ষক শিক্ষার্থীরা প্রশংসায় ভাসছেন এমপি আনার

সিটিভি নিউজ।।   মানিক ঘোষ নিজস্ব প্রতিনিধি ॥======
ঝিনাইদহ-৪ নির্বাচনী এলাকার (কালীগঞ্জ উপজেলা ও সদর উপজেলার আংশিক) শিক্ষার মান উন্নয়নে ৪৮টি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব ও সরকারী মাহতাব উদ্দিন কলেজের ৫তলা ভবন নির্মাণের অনুমোদন দিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়। ঝিনাইদহ-৪ এর সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের ঐকান্তিক প্রচেষ্টাই ৫তলা ভবন ও শেখ রাসেল ডিজিটাল ল্যাবের অনুমোদন পায়। বুধবার বিকালে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের তালিকা প্রকাশিত হলে ওই সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে আনন্দের জোয়ার বয়ে যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ সরকারের উন্নয়নের এ অভিযাত্রার ভূয়ষী প্রশংসা করেন তারা। এক সাথে এতোগুলো ডিজিটাল ল্যাব অনুমোদন এক উপজেলায় এর আগে হয়েছে বলে জানা নেই বলছিলেন ওইসব শিক্ষকরা। শুধু শিক্ষক ও শিক্ষার্থীরা নয় ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের প্রশংসা করতে থাকেন অভিভাবকরা।

শেখ রাসেল ডিজিটাল ল্যাব পাওয়া পাতবিলা দাখিল মাদরাসার সুপার মোঃ শহীদুজ্জামান জানান, আমি বুধবার বিকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে ফোনের মাধ্যমে শেখ রাসেল ডিজিটাল ল্যাব পাওয়ার বিষয়টি জানাতে পারি। আমি দেরি না করে তখনই শিক্ষা অফিসে গিয়ে নির্ধারিত ফরম পুরণ করে দিই। ল্যাব পাওয়ার বিষয়টি আমার কাছে ছিল স্বপ্নের মত। এমন একটি ল্যাব শিক্ষা প্রসারে পাতবিলা দাখিল মাদরাসায় প্রয়োজন ছিল। এর আগে চারতলা একাডেমিক ভবন তৈরি হয়েছে, যা উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। সরকার ও স্থানীয় এমপি আনোয়ারুল আজিম আনারের এমন উন্নয়নে আমরা অত্যান্ত খুশি।

বেথুলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল ইসলাম জানান, উপজেলা শিক্ষা অফিস থেকে শেখ রাসেল ডিজিটাল ল্যাব এর বিষয়ে জানতে পেরে সাথে সাথে আমি সকল প্রক্রিয়া সম্পন্ন করি। শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্কুলের সকল শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে অগ্রনী ভুমিকা পালন করবে। এর আগে আমার স্কুলে একটি চারতলা ভবন নির্মান করে দিয়েছেন। আমি আমার স্কুলের পক্ষ থেকে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে ধন্যবাদ জানায়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফারুক আহম্মেদ জানান, কালীগঞ্জ উপজেলাতে ২০টি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব আছে। এই উপজেলাতে আরও ৩৭টি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব এর অনুমোদন পাওয়াতে শিক্ষক শিক্ষার্থীরা ও আমরা আনন্দীত। এই জন্য প্রধানমন্ত্রীকে শেখ হাসিনা ও ঝিনাইদহ -৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে আন্তরিক ধন্যবাদ। কালীগঞ্জ উপজেলাতে আর মাত্র ২৮টি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠা হলে শতভাগ সম্পূর্ণ হবে।

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা গ্রাম হবে শহর। সরকারের সব ধরনের সেবা মানুষের দোর গোড়ায় পৌঁছে দিতে সরকার কাজ করছে। বর্তমান সরকার শিক্ষাবন্ধব সরকার। এরই অংশ হিসাবে কালীগঞ্জ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষায়িত কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপনের মাধ্যমে শিক্ষায় আইসিটি ব্যবহারের সুযোগ, শিক্ষার গুণগত মানবৃদ্ধি এবং সফটওয়্যারভিত্তিক ভাষা শিক্ষার মাধ্যমে প্রশিক্ষণ প্রদান ও দক্ষ মানবসম্পদ তৈরিতে শেখ রাসেল ডিজিটাল ল্যাব অগ্রণিভূমিকা পালন করবে।

সংবাদ প্রকাশঃ ১৪০৯২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ