কালিরবাজার ইউনিয়ন আওয়ামী লীগের  ত্রি-বার্ষিক সম্মেলন ১৪ সেপ্টম্বর,ব্যাপক প্রস্তুতি

সিটিভি নিউজ।।     নিজস্ব প্রতিবেদক  ==========
কুমিল্লা আদর্শ সদর উপজেলার ১ নং কালির বাজার ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আগামী ১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার অনুুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন  কুমিল্লা মহানগর  আওয়ামী  লীগের সভাপতি ও কুমিল্লা-৬ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। কমলাপুর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে এ সম্মেলন। ইতিমধ্যে সম্মেলন সফল করতে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।
সংগঠন সূত্রে জানা যায়, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে  রেখে সংগঠনকে গতিশীল করতে  সংগঠনের স্থানীয় অভিভাবক বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপির নির্দেশনায়  প্রায় ৭ বছর পর কালিরবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত সোমবার (৪ সেপ্টেম্বর) বিকেলে কমলাপুর বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত বর্ধিত সভায় কালিরবাজার ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রস্তুতি কমিটি গঠন করা হয়। সম্মেলনে প্রস্তুতি কমিটির আহবায়ক করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ¦  মো. সেকান্দর আলী চেয়ারম্যানকে ও  ইউনিয়ন আওয়ামী  লীগের সাধারণ সম্পাদক মো. ইউনুসকে করা হয়েছে সদস্য সচিব। উপজেলা আওয়ামী লীগ সহ বর্তমান কমিটির সকল সদস্যদের নিয়ে এ প্রস্তুতি কমিটি গঠন করা হয়। এছাড়া সম্মেলনের কাজ সুচারুভাবে সম্পন্ন করার লক্ষ্যে ৬ টি উপ-কমিটি গঠন করা হয়েছে।
সম্মেলনে প্রধান অতিথি থাকবেন কুমিল্লা মহানগর আওয়ামী  লীগের সভাপতি ও কুমিল্লা-৬ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। সম্মেলন উদ্বোধন করবেন আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আবুল বাসার। সম্মেলনে প্রধান বক্তা হলেন উপজেলা চেয়ারম্যান এড. মো. আমিনুল ইসলাম টুটুল। বিশেষ অতিথি আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল ও  মহিলা ভাইস- চেয়ারম্যান এড. হোসনেয়ারা বেগম বকুল।
এদিকে সম্মেলন সফল করতে ৬ টি উপ-কমিটি দিবা-রাত্রী কাজ করে  যাচ্ছেন। এ উপ-কমিটির নেতৃত্বে রয়েছেন ইউনিয়নের অধিবাসী উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
সাজসজ্জা,মঞ্চ ও মঞ্চে আপ্যায়ন উপ কমিটির আহবায়ক করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক কাজী খোরশেদ আলম কে এবং সদস্য সচিব করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোরশেদ শাহীন শাকিল মাষ্টারকে।
প্রচার ও  প্রকাশনা উপ-কমিটির আহবায়ক করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এড. হোসনেয়ারা বেগম বকুলকে এবং সদস্য সচিব করা হয়েছে সাংবাদিক এম এইচ মনিরকে।
অর্থ উপ কমিটির আহবায়ক করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. আলমগীর হোসেন কে এবং সদস্য সচিব করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম সিআইপি কে।
স্বাস্থ্য উপ-কমিটির আহবায়ক করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের সদস্য নূরুল ইসলাম ইউসুফ কে এবং সদস্য সচিব করা হয়েছে ইউনিয়ন আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. পরিমল চন্দ্র রায় কে।
খাদ্য উপ-কমিটির আহবায়ক হচ্ছেন কমলাপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি মফিজুল ইসলামকে এবং সদস্য সচিব হচ্ছেন ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাজী আবদুল হালিম।
দপ্তর উপ-কমিটির আহবায়ক করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এড. রফিকুল ইসলাম কে এবং সদস্য সচিব করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের সদস্য আবুল বাসার ভূইয়া বশির কে।
আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুর রহমান জুয়েল জানান, “আগামী ১৪  সেপ্টেম্বর  সকাল ১১ টায় আদর্শ সদর উপজেলা ১নং কালিরবাজার ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে প্রাণবন্ত ও সফল করে তুলতে বেশ কয়েকটি উপ-কমিটি গঠন করা হয়েছে। সম্মেলন সফল করার লক্ষে যাবতীয় কার্যক্রমের চূড়ান্ত প্রস্তুতি চলছে। সম্মেলনকে ঘিরে দলীয় নেতাকর্মীরা বেশ উৎফল্ল। তাদের মাঝে উৎসবের  আমেজ বিরাজ করছে। আশা করছি, এ সম্মেলনে অতিথি,কাউন্সিলর,ডেলিকেটর মিলিয়ে প্রায় ৩ হাজার নেতা-কর্মীর মিলন মেলা ঘটবে ।”
বার্তা প্রেরক===
এম . এইচ মনির
সদস্য সচিব, প্রচার ও প্রকাশনা উপ-কমিটি।

সংবাদ প্রকাশঃ ০৮০৯২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ