আড়াইহাজার-গোপালদী পৌরসভা নির্বাচনে আচরণবিধি মানছে না আ’লীগের প্রার্থীরা

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের আড়াইহাজার এলাকায় পৌরসভা নির্বাচন কেন্দ্র করে নির্বাচনী কোনো আচরণবিধি মানছেন না আওয়ামী লীগের প্রার্থীরা। নির্বাচনের প্রতিক বরাদ্দের আগেই তারা প্রচার প্রচারণা নেমে গেছেন। প্রায় প্রতিদিনই কোনো না কোনো এলাকায় তারা প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সেই সাথে এই প্রচার প্রচারণায় তারা মেয়রের জন্য বরাদ্দকৃত সরকারি গাড়িও ব্যবহার করছেন।
এর আগে গত ৩ এপ্রিল আড়াইহাজার ও গোপালদী পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ১২ জুন অনুষ্ঠিত হবে আড়াইহাজার পৌরসভায় নির্বাচন এবং ২১ জুন অনুষ্ঠিত হবে গোপালদী পৌরসভা নির্বাচন।
সেই সাথে আড়াইহাজার পৌরসভার নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ১৬ মে, মনোনয়ন পত্র বাছাইয়ের শেষ তারিখ ১৮ মে, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ১৯-২১ মে, আপিল নিস্পত্তি ২২-২৪ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৫ মে, প্রতিক বরাদ্দ ২৬ মে।
একই সাথে গোপালদী পৌরসভা নির্বাচনে মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ২৩ মে, মনোনয়ন পত্র বাছাইয়ের শেষ তারিখ ২৫ মে, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল ২৬-২৮ মে, আপিল নিস্পত্তি ২৯-৩১ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১ জুন ও প্রতিক বরাদ্দ ২ জুন।
আর এই নির্বাচনকে কেন্দ্র করে গত ১৫ এপ্রিল আওয়ামী লীগের স্থানীয় সরকার ও জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় আড়াইহাজার পৌরসভায় বর্তমান মেয়র সুন্দর আলী ও গোপালদী পৌরসভায় ও বর্তমান মেয়র হালিম শিকদারকে আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন দেওয়া হয়।
আর এই মনোনয়ন পাওয়ার পর থেকেই আড়াইহাজার পৌরসভায় সুন্দর আলী ও গোপালদী পৌরসভায় হালিম শিকদার নির্বাচনী মাঠে নেমে গেছেন। নির্বাচনী আচরণবিধির কোনো বালাই নেই তাদের মাঝে। দিন রাত এক করে সবসময় প্রচার প্রচারণায় নিজেদেরকে ব্যস্ত রাখছেন।
এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, আড়াইহাজার পৌরসভায় সুন্দর আলী ও গোপালদী পৌরসভায় হালিম শিকদার অনেক আগে থেকেই নির্বাচনী মাঠে নেমে গেছেন। সুযোগ পেলেই নৌকা প্রতিকের স্লোগান দিয়ে জনসাধারণের কাছে গিয়ে ভোট প্রার্থনা করছেন। নির্বাচনী আচরণবিধিকে তারা পাত্তা দিচ্ছেন না। অথচ এ ব্যাপারে নির্বাচন কমিশন নিরব ভূমিকা পালন করে যাচ্ছেন।
সবশেষ সোমবার (১৫ মে) আড়াইহাজার পৌরসভার আওয়ামী লীগের মেয়র প্রার্থী সুন্দর আলী দলীয় নেতাকর্মীদের নিয়ে লাখুপরা ও নোয়াপাড়া এলাকায় নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। এলাকাজুড়ে শোডাউন চালিয়েছেন। একই সাথে গোপালদী পৌরসভার আওয়ামী লীগের মেয়র প্রার্থী হালিম শিকদার জালাকান্দি ও সোনাকান্দা এলাকায় প্রচারণা চালিয়েছেন।
সেই সাথে তারা দুইজনেই সরকারি গাড়ি ব্যবহার করে দলীয় নেতাকর্মীদের নিয়ে নির্বাচনী এলাকাজুড়ে শোডাউন চালিয়ে যাচ্ছেন। প্রতিক বরাদ্দের আগে থেকেই তারা মাঠে নেমে পড়েছেন। এ ব্যাপারে নির্বাচন কর্মকর্তাদের কোনো পদক্ষেপ পরিলক্ষিত হচ্ছে না।
এ ব্যাপারে পৌর সভা ২টির দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা জানান, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

সংবাদ প্রকাশঃ ১৫০৫২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ