আড়াইহাজারে জমির বিরোধে এক ব্যক্তিকে হত্যার অভিযোগ

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় বসত ভিটা বাড়ির জমির সীমানা নিয়ে প্বূ বিরোধের জেরে মো. হাবিব মিয়া (৪৩) নামে এক ব্যক্তিতে মারধর করে চামচ দিয়ে মাথায় আঘাত করে হত্যা করেছে প্রতিপক্ষ। শনিবার (৭ জানুয়ারী) দুপুরে উপজেলার গহরদী (নয়াপাড়া) এলাকায় এ ঘটনাটি ঘটে। নিহত হাবিব মিয়া ওই এলাকার মৃত হাকিম মিয়ার ছেলে।
খবর পেয়ে আড়াইহাজার থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল (ভিক্টোরিয়া) হাসপাতালের মর্গে প্রেরণ করে।
এ ঘটনায় নিহতের স্ত্রী সেলিনা বেগম (৪৩) বাদী হয়ে প্রতিপক্ষ একই পরিবারের চার জনের বিরুদ্ধে আড়াইহাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় অভিযুক্তরা হলেন, হান্নান মিয়া কাজী (৫৫), তার স্ত্রী জোসনা বেগম (৫০), তাদের দুই ছেলে সোহাগ (৩০) ও সুমন (২০)।
নিহত হাবিব বাদীর দ্বিতীয় স্ত্রী। এরআগেও এই বসত ভিটা বাড়ির সীমানা নিয়ে বাদির প্রথম স্বামীকেও অভিযুক্তরা একইভাবে হত্যা করেছে। ওই সময় স্থানীয় আপোষ মিমাংশা হওয়ায় থানায় কোনো মামলা করা হয়নি। এরপর তিনি নিহত হাবিব মিয়ার ছোট ভাই দেবর মো. হাবিব মিয়ার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন।
মামলায় উল্লেখ করা হয়েছে, বসত ভিটা বাড়ির জমির সীমানা নিয়ে দীর্ঘদিন যাবত প্রতিবেশি হান্নান মিয়া কাজী ও তার পরিবারের সাথে বিরোধ চলে আসছে মো. হাবিব মিয়া ও তার পরিবারের সাথে। এ নিয়ে প্রায় সময়ই হান্নান কাজী ও তার পরিবারের সদস্যরা গায়ে পড়ে নিহতের সাথে ঝগড়া করত।
শনিবার (৭ জানুয়ারী) দুপুরের দিকে বাড়ির ময়লা পানি নিষ্কাশন সংক্রান্ত বিষয় নিয়ে হান্নান কাজী ও তার পরিবার হাবিব মিয়ার বাড়ির সামনে এসে তার সাথে আবারও ঝগড়া বিবাদ শুরু করেন। ঝগড়া বিবাদের এক পর্যায়ে হান্নান মিয়া কাজীর হুকুমে তার স্ত্রী ও দুই ছেলে মিলে হাবিব মিয়াকে এলোপাতাড়ি মারধর করে।
এসময় হান্নান মিয়ার স্ত্রী জোসনা বেগম তার হাতে থাকা একটি বড় লোহার চামচ দিয়ে হাবিব মিয়ার মাথায় আঘাত করলে তিনি আহত হয়ে জ্ঞাণ হারিয়ে ফেলেন। এ অবস্থায় পরিবারের সদস্যরা হাবিব মিয়াকে গুরুতর অবস্থায় আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করান। সেখানে চিকিৎসাধিন অবস্থায় বিকেল তিনটার দিকে হাবিব মিয়ার মৃত্যু হয়।
মামলায় আরো উল্লেখ করা হয়েছে, অভিযুক্তরা স্থানীয় লোকজনের মাধ্যমে এই ঘটনার আপোষের চেষ্টা করাসহ মামলা মোকদ্দমা না করার হুমকী প্রদর্শণ করছে।
আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ আজিজুল হক হাওলাদার মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযুক্ত আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সংবাদ প্রকাশঃ ০৮০১২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ