আইইবি কুমিল্লা কেন্দ্রে অনুষ্ঠিত হলো ‘মুক্তিযুদ্ধের বিজয় কথন’

সিটিভি নিউজ।।  আবদুর রহমান,    কুমিল্লা প্রতিনিধি।।  জানান ===
ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি), কুমিল্লা কেন্দ্রের উদ্যোগে স্বাধীনতাযুদ্ধের স্মৃতিচারণমূলক অনুষ্ঠান ‘মুক্তিযুদ্ধের বিজয় কথন’ অনুষ্ঠিত হয়েছে। কুমিল্লা মুক্ত দিবস উপলক্ষে আইইবি, কুমিল্লা কেন্দ্রের নিজস্ব অডিটোরিয়ামে গত রোববার রাতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
এদিকে, একই দিন রাতে আইইবি, কুমিল্লা কেন্দ্রের উদ্যোগে আয়োজন করা হয়েছিল পিঠা উৎসবের। এতে বাঙালীর ইতিহাস-ঐতিহ্য বহনকারী বিভিন্ন ধরণের পিঠা প্রদর্শন ও খাওয়ার আয়োজন করা হয়।
‘মুক্তিযুদ্ধের বিজয় কথন’ অনুষ্ঠানে আইইবি কুমিল্লা কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী মো.আবুল বাশারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পানি উন্নয়ন বোর্ড (পাউবো), কুমিল্লার প্রধান প্রকৌশলী মো.মনিরুজ্জামান। এতে সংবর্ধিত অতিথি ছিলেন বিশিষ্ট চিকিৎসক বীর মুক্তিযোদ্ধা ডা.আবু আয়ুব হামিদ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইইবি কুমিল্লা কেন্দ্রের ভাইস চেয়ারম্যান প্রকৌশলী রহমত উল্লাহ কবির, সম্মানী সম্পাদক প্রকৌশলী মীর ফজলে রাব্বি, সংগঠনের নেতৃবৃন্দ এবং কুমিল্লা বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের নির্বাহী প্রকৌশলী ও প্রকৌশলীরা।
‘মুক্তিযুদ্ধের বিজয় কথন’ অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি বীর মুক্তিযোদ্ধা ডা. আবু আয়ুব হামিদ তাঁর বক্তব্যে মুক্তিযুদ্ধের সময়কার বিভিন্ন স্মৃতিচারণ করেন। পরে আইইবি কুমিল্লা কেন্দ্রের পক্ষ থেকে তাঁকে সংবর্ধনা প্রদান করা হয়।
বক্তব্যে আবু আয়ুব হামিদ  বলেন, জাতির জনকের ডাকে সাড়া দিয়ে পারিবারিক সকল মায়া-মমতা ত্যাগ করে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলাম। আজ বাঙালি জাতি সেই স্বাধীনতার স্বাদ ও সুবিধা গ্রহণ করে আসছে। স্বাধীনতা যুদ্ধচলাকালীন সময়ে আমাদের প্রতিটি ক্ষণই ছিল মৃত্যুর জন্য প্রস্তুতিমূলক। সর্বোচ্চ সতর্কতার সঙ্গে প্রশিক্ষণ নেওয়া, চলাফেরা করা ও যুদ্ধে অংশ নিতে হয়েছে মুক্তিযোদ্ধাদের। আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, যা দেখে আমরা আত্মতৃপ্ত।

সংবাদ প্রকাশঃ  ১৩-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ