জাতীয় শোক দিবসে কুমিল্লায় ১৮ হাজার অসহায় কর্মহীন পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছেন হাজী বাহার এমপি

সিটিভি নিউজ।।  এম এইচ মনির   নিজস্ব প্রতিবেদক===
জাতীয় শোক দিবসে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি’র নেতৃত্বে মহানগর, সদর উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ১৮ হাজার কর্মহীন অসহায় পরিবারকে মানবিক সহায়তা হিসেবে ২৫২ টন খাদ্য সামগ্রী প্রদান করা হচ্ছে। দেশের করোনা পরিস্থিতির কারনে এ ব্যাতিক্রমী মানবিক উদ্যোগ নেওয়া হয়েছে। কর্মসূচি সফল করতে ইতিমধ্যে এমপি বাহারের নির্দেশনায় মহানগর আওয়ামী লীগ ও আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সাংগঠনিক ভাবে সর্বাত্মক প্রস্তুতি সম্পন্ন করেছে।

জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের ৪৫ তম শাহাদাৎবার্ষিকী ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিন আগামি শনিবার কুমিল্লা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে কর্মসূচির উদ্বোধন করবেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি। একই দিন বেলা ১২ টা কুমিল্লা মহানগরীর ২৭ টি ওয়ার্ড ও আদর্শ সদর উপজেলার ৬ ইউনিয়নের ৫৪ টি স্পট থেকে একযোগে এ খাদ্য বিতরন করা হবে। এছাড়া শিল্পকলা একাডেমী, জিমনেসিয়াম, স্টেডিয়াম থেকে বিভিন্ন পেশার অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হবে। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৯০ টন চাল, ৫৪ টন আটা, ৩৬ টন আলু, ৩৬ টন পিয়াজ, ১৮ টন ডাল ও ১৮ টন তৈল। এছাড়া বাদ আসর কুমিল্লার মসজিদে মসজিদে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের জন্য দোয়া-মিলাদ এর আয়োজন করা হয়েছে।

ব্যাতিক্রমী কর্মসূচি প্রসঙ্গে জানতে চাইলে হাজী বাহার এমপি বলেন, জাতিরজনক বঙ্গবন্ধু সারা জীবন অসহায় মানুষের জন্য রাজনীতি করছেন। তিনি চেয়েছিলেন বাংলার গরীব-দু:খী মানুষের মুখে হাসি ফুঁটাতে। এই দূর্যোগপূর্ণ অবস্থায় করোনা পরিস্থিতিতে আমি নেতা-কমীদের নির্দেশ দিয়েছি, তোমরা দলের লোক হিসেবে কুমিল্লার প্রতিটি অসহায় মানুষের পাশে দাঁড়াও। দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ প্রচেষ্ঠা ও তাদের নিজেস্ব অর্থায়নে অসহায় কর্মহীন মানুষের জন্য জাতীয় শোক দিবসে এ খাদ্য সহায়তা কর্মসূচি নিয়েছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি কুমিল্লা এগুলে, এগুবে বাংলাদেশ। আজকের এই দিনে আমি কুমিল্লার মানুষকে আবারও বলব, আপনারা সামাজিক দূরত্ব বজায় রাখুন,স্বাস্থ্যবিধি মেনে চলুন।
উল্লেখ্য, করোনা সংকট শুরু হওয়ার পর থেকে কুমিল্লার নন্দিত জননেতা হাজী বাহার এমপির সাহসী ও দূরদর্শী সময়োপযোগী নানা পদক্ষেপ দেশব্যাপী প্রশংসা কুঁড়িয়েছে। মহামারী করোনা ভাইরাসের হাত থেকে কুমিল্লাবাসীকে সুরক্ষিত রাখতে জীবন বাজি রেখে সন্মুখযোদ্ধা হিসেবে নেতৃত্ব দিয়েছেন তিনি। জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,স্বাস্থ্যবিভাগ, জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতা-কর্মীদের নিয়ে একযুগে কাজ করেছেন। করোনা পরিস্থিতির শুরুতে মানুষকে সচেতন করতে নির্বাচনী এলাকা জুড়ে সকাল সন্ধ্যা ছুটে চলেছেন। নগরীর রাজপথে নেমে নিজেই ছিটিয়েছেন জীবাণুনাশক। করোনা সংকটে কর্মহীন হয়ে পড়া খেটে-খাওয়া শ্রমজীবি মানুষের ঘরে ঘরে পৌঁছে দিয়েছেন খাদ্য সামগ্রী। চিকিৎসায় নানা প্রদক্ষেপ নিয়েছেন। দৃষ্টি নন্দিত মহানগর আওয়ামীলীগের কার্যালয় উদ্বোধনের আগেই করোনা চিকিৎসায় নিয়োজিত ডাক্তার ও নার্সদের থাকার জন্য বরাদ্ধ দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কথা বলে কুমিল্লা মেডিকেল কলেজে স্থাপন করেছেন করোনা পরীক্ষার পিসিআর ল্যাব। পরীক্ষার ব্যবস্থা করেই থেমে থাকেননি। কুমিল্লা মেডিকেল কলেজে চালু করেন করোনা ইউনিট ও ১৮ শর্য্যার আইসিইউ বেড। বিভাগীয় শহরের পর কুমিল্লাই একমাত্র জেলা শহর যেখানে বিভিন্ন জেলার করোনা রোগীদের চিকিৎসা হচ্ছে। এমনকি পার্বত্য জেলা বান্দরবন থেকে এসেও চিকিৎসা নিচ্ছে। আর এই করোনা হাসপাতালে প্লাজমা থেরাপী মেশিন, পোর্টেবল এক্সরে মেশিন সহ আধুনিক চিকিৎসা সরাঞ্জাম প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে এমপি বাহারের উদ্যোগ ও প্রচেষ্টায়।

সংবাদ প্রকাশঃ  ১৪২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ