আলম খানের হাত ধরেই এন্ড্রু কিশোর চলচ্চিত্রে প্রথম প্লেব্যাক করেন

সিটিভি নিউজ।। বিনোদন সংবাদ ঃ      ‘হায়রে মানুষ রঙিন ফানুস দম ফুরাইলেই ঠুস’- পরম মমতায় দরদভরা কণ্ঠে গেয়েছিলেন এন্ড্রু কিশোর। ‘বড় ভালো লোক ছিল’ সিনেমায় সৈয়দ শামসুল হকের লেখা গানটির সুর করেছিলেন আলম খান। এন্ড্রু কিশোর চলচ্চিত্রে প্রথম প্লেব্যাক করেন তার হাত ধরেই।
এই শিল্পীর মৃত্যুর খবরে নির্বাক সুরকার আলম খান। দুঃখ ভারাক্রান্ত কণ্ঠে তিনি বলেন, ভীষণ খারাপ লাগছে! শরীর ভালো নেই, মনটাও খারাপ হয়ে গেল। টেলিভিশন ছেড়ে ওর গান শুনছি। উন্নত চিকিৎসার জন্য এন্ড্রু কিশোর সিঙ্গাপুর যাওয়ার আগে আলম খানের সঙ্গে দেখা করেন। চিকিৎসা শেষে দেশে ফেরার পরও দু’জনের কথা হয়েছে। সেই স্মৃতি স্মরণ করে আলম খান বলেন, ও বলেছিলো আমার আর ফেরা হবে না।
এন্ড্রু কিশোর জানতেন তার শারীরিক অবস্থার কথা।বুঝতে পেরেছিলেন পরিণতি। আলম খান বলেন, শেষ দিন ও যখন বলল, এখন শুধু দোয়া করবেন যেন ভালোভাবে যেতে পারি, কষ্ট যেন কম হয়’ শুনে মনটা ভেঙে গিয়েছিল।
এটাই ছিলো সংগীত ভুবনের দেশবরেণ্য দুই ব্যক্তিত্বের শেষ কথোপকথন। উল্লেখ্য ১৯৭৭ সালে আলম খানের সুরে ‘মেইল ট্রেন’ সিনেমায় ‘অচিনপুরের রাজকুমারী নেই যে তার কেউ’ গানের মধ্যমে চলচ্চিত্রে প্রথম প্লেব্যাক করেন এন্ড্রু কিশোর। আলম খানের সুরে এন্ড্রু কিশোরের বিখ্যাত গানগুলোর কয়েকটি হলো- ‘ভুলি নাই তোমাদের মতো’, ‘হায়রে মানুষ’, ‘চাঁদের সাথে আমি দেবো না তোমার তুলনা’, ‘কারে বলে ভালোবাসা’, ‘আমি চক্ষু দিয়া’, ‘তোরা দেখ দেখ দেখরে চাহিয়া’ ইত্যাদি।
গতকাল (৬ জুলাই) সন্ধ্যায় রাজশাহীতে চিকিৎসাধীন অবস্থায় এন্ড্রু কিশোর মারা গেছেন। ক্যানসারসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন তিনি।   সংবাদ প্রকাশঃ  ০৮২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email