২১আগস্টের গ্রেনেট হামলায় নেত্রীকে হত্যার জঘন্য অপচেষ্টা রুখে দিয়েছিল মানবঢাল

দেবীদ্বার মোহাম্মদপুর সেরাজুল হক কলেজ’র উদ্যোগে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী পালন
২১আগস্টের গ্রেনেট হামলায় নেত্রীকে হত্যার জঘন্য অপচেষ্টা রুখে দিয়েছিল মানবঢাল
সিটিভি নিউজ।।    এবিএম আতিকুর রহমান বাশার ঃ সংবাদদাতা জানান ===
২১আস্টের গ্রেনেট হামলায় নেত্রীকে হত্যার জঘন্য অপচেষ্টা রুখে দিয়েছিল মানবঢাল। যেভাবে মুক্তিযুদ্ধে জীবন বাজী রেখে দেশমাতৃকাকে শত্রুমুক্ত করেছিল দেশপ্রেমিক জনতা, তেমনি ২১ আগস্ট বাংলাদেশের ইতিহাসের আরো একটি ভয়াবহ কলঙ্কময় দিনে শক্তিশালী গ্রেনেটের আঘাতে আওয়ামীলীগ সভাপতি ও বিরোধীদলের নেত্রী বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনাকে হত্যার মধ্যদিয়ে আওয়ামীলীগ ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে নেতৃত্বশূন্য করার জঘন্য অপচেষ্টার রুখেদিয়েছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের তৎকালীন সভাপতি প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফ ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আ ফ ম বাহাউদ্দিন নাছিম, নিরাপত্তা কর্মকর্তা মেজর (অব.) শোয়েব, ব্যক্তিগত স্টাফ নজীব আহমেদসহ দেহরক্ষীরা মানব ঢাল তৈরী করে নিজেদের জীবন বিপন্ন করে নেত্রীকে রক্ষা করেছিলেন।
শনিবার সকাল ১১টায় মোহাম্মদপুর সেরাজুল হক কলেজ’র উদ্যোগে ২১ আগস্ট গ্রেনেড হামলা, বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও মোহাম্মদপুর সেরাজুল হক কলেজ প্রতিষ্ঠাতা প্রয়াত আ’লীগ নেতা অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদের পিতা সাবেক উপজেলা পরিষদ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান সেরাজুল হক পেস্কার’র ১৪তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে আয়োজিত স্মরণ সভা, দোয়া-মাহফিলে আলোচকরা ওই বক্তব্য তুলে ধরেন।
মোহাম্মদপুর সেরাজুল হক কলেজ’র ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মোবারক হোসেন’র সভাপতিত্বে এবং প্রভাষক আমিরুল ইসলাম’র সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরন সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও মোহাম্মদপুর সেরাজুল হক কলেজ পরিচালনা পর্ষদ সভাপতি মোঃ এজাজ মাহমুদ, বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার, আ’লীগ দেবীদ্বার উপজেলা কমিটির সদস্য মোঃ লুৎফর রহমান বাবুল ভূঁইয়া।
অন্যান্যের মধ্যে আলোচনায় অংশনেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলী আকবর, আওয়ামীলীগ নেতা হাজী আবুল হাসেম ভূঁইয়া, অধ্যাপক হুমায়ুন কবির, সুলতান আহমেদ, অধ্যাপক বশিরুল আলম প্রমূখ।
এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন, কলেজ ক্যাম্পাসে বৃক্ষরোপন, মোহাম্মদপুর সেরাজুল হক কলেজ প্রতিষ্ঠাতা প্রয়াত আ’লীগ নেতা বিশিষ্ট শিল্পপতি অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদ ও তার প্রয়াত পিতা সাবেক উপজেলা পরিষদ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান সেরাজুল হক পেস্কার’র কবরে পুষ্পমাল্য অর্পণ ও দোয়া মাহফিল, তাবারুক বিতরণের আয়োজন করা হয়।

সংবাদ প্রকাশঃ  ২১২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ