২০২৩ সালে শেষ হবে আখাউড়া-লাকসাম ডাবল রেলপথ নির্মাণ কাজ: রেলসচিব

সিটিভি নিউজ।।      রেলসচিব মো. সেলিম রেজা বলেছেন, ২০২৩ সালের মধ্যে শেষ হবে আখাউড়া-লাকসাম ডাবল রেলপথ নির্মাণ প্রকল্পের কাজ। পাশাপাশি আখাউড়া-আগরতলা রেলপথ নির্মাণ কাজও দ্রুত গতিতে এগিয়ে চলছে। করোনা পরিস্থিতির কারণে ভারত থেকে স্লিপার আসতে কিছুটা দেরি হচ্ছে। তবে সব প্রকল্পের কাজ দ্রুততার সঙ্গে শেষ হবে।
বৃহস্পতিবার বেলা পৌনে ১১টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেল জংশন স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, রেল একটি সরকারি প্রতিষ্ঠান। তবে সরকারি যেসব বিধি-বিধান রয়েছে ওই বিধি অনুযায়ী আমাদের চলতে হয়।করোনাকালীন সময়ে আমাদের স্বাস্থ্যের দিকটি আগে ভাবতে হবে। তাই স্বাস্থ্যবিধি মেনে একটা সিট ফাঁকা রেখে আরেকটা সিটে বসে যাত্রী যাচ্ছে। কেউ যদি নিয়ম না মানে রেলের প্রচলিত আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ট্রেনে আইন মানাতে আমাদের দায়িত্বরত ফিল্ড অফিসারদেরকে স্পষ্ট নির্দেশনা দেওয়া  আছে।

তিনি আরো বলেন, অন্য যে কোনো মাধ্যমের চেয়ে রেলযাত্রীরা নিয়ম-কানন মেনে চলছে। আমি চলন্ত ট্রেনে বিভিন্ন বগিতে যাত্রীদের সঙ্গে কথা বলেছি। তাদের কোনো অভিযোগ নেই। তারা আরাম দায়কভাবে ট্রেনে ভ্রমণ করছেন বলে জানান।

এ সময় পূর্বাঞ্চল রেলপথের জিএম মো. জাহাঙ্গীর আলম, ডিআরএম মো. সাদেকুর রহমান, ডিটিও মো. খায়রুল কবির, ডিসিও মো. শওকত জামিল, আখাউড়া-লাকসাম ডাবল রেলপথ নির্মাণ প্রকল্পের প্রধান প্রকৌশলী সুভক্তগিল, উপজেলা সহকারী কমিশানার (ভূমি) সাইফুল ইসলাম, আখাউড়া রেলস্টেশন সুপার মো. কামরুল হাসান প্রমুখ।

রেলসচিব আরো বলেন, আমরা রেলকে আরামদায়ক ও নিরাপদ মাধ্যম হিসেবে গড়ে তুলতে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কাজ করছি।

বেলা পৌনে ১১টার দিকে মহানগর এক্সপ্রেস ট্রেনযোগে রেলসচিব আখাউড়ায় আসেন। এ সময় তিনি রেলওয়ের বিভিন্ন কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নেওয়ার পাশাপাশি প্রকল্পগুলো পরিদর্শন করেন। পরে তিনি একই ট্রেনে লাকসামের উদ্দেশে আখাউড়া ছাড়েন।

সংবাদ প্রকাশঃ  ১৭২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ