বুড়িচংয়ে বাকশীমূল মাদ্রাসার আলিম পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া

সিটিভি নিউজ।।   আক্কাস আল মাহমুদ হৃদয়।। বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি।।==   কুমিল্লা জেলার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ বুড়িচং উপজেলার বাকশীমূল সুন্নিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার ২০২২ সালের আলিম পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার  (৩ নভেম্বর) ১১ টার দিকে মাদ্রাসার হল রুমে আলিম পরিক্ষার্থীদের বিদায় ও দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।শেষে পরীক্ষার্থীদের হাতে শিক্ষা উপকরণ প্রদান করা হয়।
বিদায় ও দোয়া অনুষ্ঠানে মাদ্রাসার গভার্নিং বডির সভাপতি হাজী মোঃ মফিজুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মাহবুবুল হক,  সহকারী অধ্যাপক মাওলানা মোঃ মফিজুল ইসলাম,আরবি প্রভাষক মাওলানা মোঃ মাশহুদুর রহমান, আরবি প্রভাষক কাজী মাওলানা আল ইমরান, ইংরেজি প্রভাষক মোঃ রাছেল মিয়া, বাকশীমূল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইউনুস মিয়া, প্রভাষক নাদিরা আফরোজ, সহকারী মৌলভী মাওলানা মোঃ তাজুল ইসলাম ভুঁইয়া।কেন্দ্রীয় ঈদগাহ ও মসজিদের সভাপতি মোঃ সফিকুল ইসলাম,আয়েত আলী মেম্বার,মোঃ জহিরুল ইসলাম, হাজী হাবিবুর রহমান, আনোয়ার হোসেন, আবদুল জলিল, ধানু মিয়া ডিলার, মোঃ হানিফ, ডাঃ আবুল হাসেম,ব্যবসায়ী শাজালাল টুটুল,প্রবাসী মোঃ মহিউদ্দিন মাহিসহ মাদ্রাসার সকল শিক্ষক শিক্ষার্থী ও মাদ্রাসা গভর্নিং বডির সকল নবনির্বাচিত সদস্য সহ এলাকার মান্যগণ্য ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন।
সভাপতি হাজী মোঃ মফিজুল ইসলাম তার বক্তব্যে বলেন, আজকের শিক্ষার্থীরা আগামী দিনের ভবিষ্যত। আগামী দিনে তোমাদেরকেই রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিতে হবে। দেশে সু-শাসন প্রতিষ্টায় তোমাদেরই যোগ্য নাগরিক হিসেবে তৈরি হতে হবে। তবেই দেশ দূর্নীতি ও সন্ত্রাস মুক্ত হবে।বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের জন্য সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অবহেলিত এলাকায় স্কুল- মাদ্রাসা প্রতিষ্ঠা করে হতদরিদ্র পরিবারের মেয়েদের পড়ালেখার সুযোগ সৃষ্টি করে এক যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছেন। যার সুফল দেশের স্কুল- মাদ্রাসার ও কলেজের ছেলে-মেয়েরা ভোগ করে আসছে।তিনি আরো বলেন, অক্লান্ত পরিশ্রম করে যারা এই প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত করেছেন তাদের প্রতি রইল শ্রদ্ধা এবং বেঁচে নাই তাদের রুহের মাগফিরাত কামনা করছি। আমাকে আপনারা সভাপতি নির্বাচিত করেছেন আমিও চেষ্টা করব সঠিক দায়িত্ব পালন করব।সকলের সহযোগীতা কামনা করি।
মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা মোঃ আতিকুর রহমান ও মাওলান আবু কাউসার যৌথ পরিচালনায় বক্তব্যের শেষে বিদায়ী ছাত্রীদের সফলতা কামনা করে মিলাদ ও বিশেষ মোনাজাত করা হয়।সংবাদ প্রকাশঃ  ০৩-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ