বুড়িচংয়ে  ইউসিবিপিএলসি এর কৃষি উদ্যােক্তাদের কারিগরি দক্ষতা উন্নয়নে ২য় বিশেষ প্রশিক্ষণ 

সিটিভি নিউজ।।    সৌরভ মাহমুদ হারুন   সংবাদদাতা জানান ===ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি এর  সামাজিক দায়িত্বের অংশ হিসেবে কৃষিখাতে সহায়তা প্রদানের জন্য এগ্রো-সিএসআর প্রকল্প ২০২৩ ‘ভরসার নতুন জানালা’ প্রকল্পের উদ্যোগে  (৩০ অক্টোম্বর, ২০২৩) সোমবার    দিনব্যাপী বুড়িচং উপজেলায়  কৃষি উদ্যোক্তাদের কারিগরি দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এই প্রশিক্ষণে কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার প্রায় ৬০ জন প্রান্তিক পর্যায়ের কৃষি উদ্যোক্তা উপস্থিত  থেকে কৃষি বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করে ছিলেন।

ইতিপূর্বে এগ্রো-সিএসআর প্রকল্প ২০২৩ এর আওতায় বুড়িচং উপজেলায় ১,০০০ টি বৃক্ষ রোপণ কর্মসূচী এবং কুমিল্লা জেলার ১৭ টি উপজেলার প্রায় ৬০০ কৃষি উদ্যোক্তার প্রশিক্ষণ কর্মসূচী,৬০ জন কৃষি উদ্যাক্তাদের নিয়ে কারিগরি দক্ষতা উন্নয়নে ১ম বিশেষ প্রশিক্ষণ ও ভরসার বাজারে হেলথ ক্যাম্প সফলভাবে সম্পন্ন হয়। তারই ধারাবাহিকতায় কুমিল্লা জেলার বুড়িচং উপজেলায়  কারিগরি ২য় প্রশিক্ষণ কর্মসূচীর ব্যবস্থা করা হয়। কৃষি সম্প্রসারণের লক্ষ্যে প্রশিক্ষণে উপস্থিত সকল কৃষি উদ্যোক্তাকে প্রশিক্ষণের পাশাপাশি প্রতি প্রশিক্ষানার্থীকে দুই হাজার টাকার বিভিন্ন ধরনের ধান ও সরিষা বীজ বিতরণ করা হয়। প্রশিক্ষন কর্মশালায় উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোছাঃ আফরিনা আক্তার,উপজেলা পশু কর্মকর্তা ডাঃ ইসরাত জেরীন ও  সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা দেওয়ান নাজমুল হুদা কৃষি,গবাদী পশু ও মৎসের উপর প্রশিক্ষন দিয়েছেন। এতে আরো উপস্হিত ছিলেন ইউসিবিপিএলসি কুমিল্লা শাখার ব্যবস্থাপক জনাব মোঃ মোক্তার আহমেদ চৌধুরী ।

ব্যাংকের শাখা ব্যাবস্হাপক জানান, ‘ভরসার নতুন জানালা’ নামক কর্মসূচির আওতায় দেশের দক্ষিণে অবস্থিত পাহাড়ি জনপদ থেকে শুরু করে উত্তরের পঞ্চগড় জেলা পর্যন্ত দেশের ৬৪ জেলায় নির্বাচিত কৃষি উদ্যোক্তাদের নিয়ে প্রশিক্ষণের আয়োজন করা হচ্ছে। এসব প্রশিক্ষণে সহজ শর্তের কৃষি ঋণ বিতরণ ও কৃষি প্রণোদনা সহায়তা প্রদানের পথ পদ্ধতি নিয়ে ও আলোচনা করা হয়। এ ছাড়া ও এই প্রক্ল্পের আওতায় ভবিষৎতে মডেল উপজেলায় প্রান্তিক উদ্যোক্তাদের মাঝে কৃষি সামগ্রী, গবাদিপশুর জন্য ফ্রি হেলথ ক্যাম্প ও ভ্যাক্সিনেশন, ওষুধ সামগ্রী ইত্যাদি বিতরণ করা হবে।  সংবাদ প্রকাশঃ ৩০১০২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ