নওগাঁয় বন্যার পানি বৃদ্ধিতে ঢেউয়ের কবলে সড়ক ভাঙ্গন ও জীবনের ঝুঁকি নিয়ে নৌ পারাপার

সিটিভি নিউজ।। মোঃ খালেদ বিন ফিরোজ   নওগাঁ প্রতিনিধি জানান ==
বন্যার ওপর বন্যা। দেশে আরও বড় ধরনের বন্যার ঝুঁকি সৃষ্টি হচ্ছে। বাংলাদেশের প্রধান নদ-নদীর উজানের অববাহিকায় আবারও ভারী বৃষ্টিপাত হচ্ছে। অতিবৃষ্টি চলতে পারে এই সপ্তাহজুড়ে।
বিগত বন্যায় নওগাঁ জেলায় ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে যেটার ক্ষতি কাটিয়ে না তুলতেই আবার নতুনভাবে শুরু হয়েছে বন্যা।
বন্যায় রাস্তা ঘাট ঢুবে একাকার সেই সাথে আত্রাই উপজেলার বান্দাইখাড়া হতে বিভাগীয় শহর রাজশাহী সড়কে বড় বড় ঢেউয়ের কবলে রাস্তায় পাশের গাছ গুলো উপড়ে পড়ে রাস্তা ভাঙ্গন শুরু হয়েছে।
বন্যার আগে স্থানীয় প্রশাসন ও সড়ক কতৃপক্ষের ঘুমিয়ে থাকায় বারবার সড়কে সৃষ্টি হাচাই নতুনভাবে ভাঙ্গন।
আত্রাই উপজেলার বান্দাইখাড়া হতে গজমতখালি সড়ক বেশ কবছর আগে নির্মাণ হলেও এটার পাশ দিয়ে রয়েছে বিশাল বিল। যার ঢেউয়ের ফলে রাস্তার ভাঙ্গন শুরু হলে স্থানীয় প্রশাসন ও কতৃপক্ষের সহযোগিতায় একটা প্লেয়ার গাথা হয় যা সড়কের ভাঙ্গণ রোধ করবে।
কিন্তু এটা বিগত বন্যা গুলোতে ভেঙ্গে সসড়কের ক্ষতি সৃষ্টি হলেও নজরে আসলেও স্থানীয় প্রশাসন ও সড়ক কতৃপক্ষ তেমন কোন গুরুত্ব নেয়নাই। যার ফলে এইবার ভয়াবহ দুটো বন্যায় সড়কে ব্যপক ভাঙন দেখা দিয়েছে পাশাপাশি রাস্তার পাশের গাছ গুলো ও বিলে পড়ে যাচ্ছে।
অপরদিকে এই বন্যায় রাস্তা তলিয়ে যাওয়ার ফলে তীব্র ঢেউয়ের ভেতর মাছ ধরার ছোট্ট ছোট্ট নৌকায় করে যাত্রীদের ডুবে যাওয়া রাস্তা পার করিয়ে দেওয়া হচ্ছে।
যেখানে বড় কোন নৌকার ব্যবস্থা ও নাই, যার ফলে যারা সাঁতার জানেনা বা ছোট্ট বাচ্চা এদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ।
এই বিষয়ে আত্রাই উপজেলার মেহেদী মাহবুব জানায় রাস্তায় দ্রুত পদক্ষেপ না গ্রহণ করলে রাস্তা আবার আগের মত চলাচলের অযোগ্য হয়ে পড়বে। পাশের উপজেলা রাজশাহীর বাগমারা উপজেলার অটো চালক বারী জানায়, বান্দাইখাড়া গজমতখালি সড়ক বর্তমান খুবই ভয়ঙ্কর হয়ে উঠছে এইভাবে ভাঙ্গতে থাকলে বা উপযুক্ত প্রদক্ষেপ গ্রহণ না করলে এমন রাস্তা পাইতে হইতো আরও কয়েকবছর সময় লেগে যেতে পারে।সংবাদ প্রকাশঃ  ২১২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ