দেড় যুগ পরও বিচার না পাওয়ায় সংক্ষুব্ধ ও প্রতিবাদে- বিভাগীয় শ্রেষ্ঠ প্রধান শিক্ষকের সনদপত্র প্রত্যাখান!

সিটিভি নিউজ।।     ইখতিয়ার উদ্দীন আজাদ, পত্নীতলা (নওগাঁ):=========
দেড় যুগ পরও ন্যায্য বিচার না পাওয়ায় সংক্ষুব্ধ হয়ে প্রতিবাদ স্বরুপ এবার রাজশাহী বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষকের সনদপত্র প্রত্যাখান করে আলোচিত হলেন ইউনুছার রহমান।
অভিযোগ সূত্রে জানা যায়, গত ২০০৬ সালে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ পালন উপলক্ষে তিনি বিভাগীয় পর্যায়ে প্রথম স্থান দখল করেন। তিনি নওগাঁর পত্নীতলা উপজেলার পদ্মপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে চাকরিকালীন তৎকালীন উপজেলা শিক্ষা অফিসার রবিউল ইসলাম (চলতি দায়িত্ব) একটি বিশেষ মহলকে খুশি করার উদ্দেশ্যে ২০১৭ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৯৫% শিক্ষার্থী অকৃতকার্য (ফেল) দেখান। অথচ, ২০০৬ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত উক্ত প্রতিষ্ঠানের ৫ম শ্রেণি সমাপনী পরীক্ষায় শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়। আরও জানা যায়, এই বিষয়ে ওই প্রতিষ্ঠানের প্রাক্তন প্রধান শিক্ষক ইউনুছার রহমান জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, নওগাঁ, বিভাগীয় উপ-পরিচালক, প্রাথমিক শিক্ষা, রাজশাহী বিভাগ, রাজশাহী, মহা-পরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, ঢাকা এবং সচিব, প্রাথমিক শিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়-বরাবর গত ০৩/১০/২০২৩ খ্রিঃ বিষয়টির সুষ্ঠু তদন্ত সাপেক্ষে সুবিচার চেয়ে প্রয়োজনীয় কাগজপত্রসহ অভিযোগ দায়ের করেন। কিন্তু, রহস্যজনক ভাবে অদ্যাবধি কোন উর্দ্ধতন কর্তৃপক্ষই বিষয়টি আমলে নেন নাই। এতে তিনি সংক্ষুব্ধ হয়ে প্রতিবাদ স্বরুপ গত ১৮/০২/২০২৪ খ্রিঃ মহা-পরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, ঢাকা-বরাবর রেজিঃ ডাকযোগে বিভাগীয় পর্যায়ের শ্রেষ্ঠ প্রধান শিক্ষকের সনদপত্র প্রত্যাখান করেন।
উল্লেখ্য, তিনি নওগাঁর পত্নীতলা উপজেলার বামনকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে গত ০১/০৯/২০২০ খ্রিঃ চাকরি ২৫ বছর পূর্তিতে স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন।

সংবাদ প্রকাশঃ ১৮০২২০২৪ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ