কুমিল্লায় দুগ্ধ শিশু আব্দুল্লাকে চুরির অপরাধে খুকিমনি নামের এক নারীকে ১০ বছরের কারাদণ্ড

সিটিভি নিউজ।।       নিজস্ব প্রতিবেদক।।   ২০১৮ সালে মায়ের হেফাজত হতে দুগ্ধ শিশু প্রতারণার মাধ্যমে কৌশলে চুরির অপরাধে খুকি @ খুকুমণি (২৭) নামে এক নারীকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন কুমিল্লার আদালত।
সোমবার ৪ মার্চ বিকেলে কুমিল্লার বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল এবং মানবপাচার অপরাধ দমন ট্রাইবুনাল-০১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন এ রায় দেন।
দণ্ডপ্রাপ্ত আসামি হলেন কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ছাতিয়ানি @ হাতিয়ানি গ্রামের ফটিক মিয়ার মেয়ে পলাতক আসামি খুকি @ খুকুমনি।
মামলার বিবরণে জানাযায়- ২০১৮ সালের ১৩ ফেব্রুয়ারী সকাল সাড়ে ৯টায় ভিকটিম দুগ্ধ শিশু আব্দুল্লার মা তানিয়া বেগম বাড়িতে থাকাবস্থায় সরকার বাচ্চাদের ভাতা দেয় বলে ভাতা কার্ড করে দিবে বলিয়া আসামী খুকি (বোরকা পরা অবস্থায়) পুরাতন ছবি হবে না নতুন ছবি লাগবে বলে শিশু ও শিশুটির মাকে নিয়ে পাশ্ববর্তী বাঙ্গড্ডা বাজারে পালকি ডিজিটাল স্টুডিওতে যায়। এর আসামি খুকি @ খুকুমণিকে ছবি তোলার জন্য কোলে নিয়ে অসৎ উদ্দেশ্যে ভিকটিমকে চুরি করে নিয়ে যাওয়ার পর টের পেয়ে বাচ্চা ও অপরিচিত মহিলাকে খোজাখুজি করেও শিশুটিকে না পরে পরদিন ভিকটিম দুগ্ধ শিশুটিরা চাচা কুমিল্লা নাঙ্গলকোট উপজেলার পরিকোট (দক্ষিণ পাড়া) গ্রামের মৃত ছেরু মিয়ার ছেলে রফিকুল ইসলাম (৩২) বাদী হয়ে একই জেলার চৌদ্দগ্রাম উপজেলার ছাতিয়ানী গ্রামের ফটিক মিয়ার মেয়ে খুকি @ খুকুমণি (২৭) কে আসামি করে লাঙ্গলকোট থানায় ২০১২ সালের মানবপাচার প্রতিরোধ ও দমন আইন ২০০০ এর ১০ (২) ধারার বিধানমতে একটি মামলা দায়ের করিলে তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ আশ্রাফুল ইসলাম পরদিন ১৫ ফেব্রুয়ারী আসামি খুকি @ খুকুমণিকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতে সোপর্দ করে এবং আসামির প্রদত্ত স্বেচ্ছায় স্বীকারোক্তি দুগ্ধ শিশু আবদুল্লাকে চুরির পরেদিন আসামির হেফাজত হতে উদ্ধার করে। তৎপর মামলার তদন্তকারী কর্মকর্তা ঘটনার তদন্তপূর্বক আসামি খুকি @ খুকুমণির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ২০১৮ সালের ২৮ জুন বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। তৎপর মামলাটি বিচারে আসিলে ২০১৯ সালের ২৯ এপ্রিল আসামির বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় অভিযোগ গঠন করে রাষ্ট্রপক্ষে মানীত ১২জন সাক্ষীর মধ্যে ৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষে যুক্তিতর্ক শুনানি অন্তে আসামী খুকি @ খুকুমণিকে দোষী সাবস্ত্যক্রমে মানবপাচার প্রতিরোধ ও দমন আইন, ২০০০ এর ১০ (২) ধারায় দোষী মর্মে প্রতীয়মান হওয়ায় তাঁকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ০২ মাসের কারাদণ্ড প্রদান করেন বিজ্ঞ আদালত।

সংবাদ প্রকাশঃ ০৪০৩২০২৪ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ